শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ০৬:১৪ পূর্বাহ্ন

সাকিবের ব্যাটের নিলামের সবশেষ আপডেট

  • সময় বুধবার, ২২ এপ্রিল, ২০২০
  • ১৭২ বার পড়া হয়েছে

আলোকিত ডেস্ক::
প্রাণঘাতী করোনাভাইরাসের (কোভিড-১৯) কারণে বাংলাদেশে সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। এরইমধ্যে চতুর্থবার ছুটি বাড়িয়ে আগামী ৫ মে পর্যন্ত ছুটি অব্যাহত থাকবে। আর এ ছুটিতে অনেকে কাজ হারিয়ে বিপাকে পড়েছেন খেটে-খাওয়া সাধারণ মানুষ। তাদের পাশের দাঁড়িয়েছেন বাংলাদেশে ক্রিকেটের প্রাণভোমরা ও বিশ্ব সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তা-ইতো ২০১৯ বিশ্বকাপে যে ব্যাটি দিয়ে দুর্দান্ত পারফর্ম করেছেন সেই ব্যাটি নিলামে তুলেছেন সাকিব আল হাসান। 

বাংলাদেশ সময় বুধবার (২২ এপ্রিল) বিকেল ৩টার দিকে এই নিলাম শুরু হয়। নিলামের ভিত্তিমূল্য ধরা হয়েছে ৫ লাখ টাকা। অর্থাৎ যিনি এই ব্যাটের দর কষবেন তাকে ৫ লাখ টাকা থেকেই দর কষাকষি শুরু করতে হবে।

এদিকে এখন পর্যন্ত সাকিবের ওই ব্যাটটির উঠেছে ৭ লাখ টাকা। বিকেলে সাড়ে ৫টায় সবশেষ আপডেট দেয়া হয়েছে।

এসজি ব্যাটটি দিয়ে সাকিব আন্তর্জাতিক ক্রিকেটে দেড় হাজারের মত রান সংগ্রহ করেছেন। ২০১৯ আইসিসি ওয়ানডে বিশ্বকাপের সবগুলো ম্যাচেই এই ব্যাট ব্যবহার করেছেন তিনি। ব্যাট হাতে দুর্দান্ত নৈপুণ্য প্রদর্শন করা সাকিব আসরের তৃতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন।এদিকে নিলাম শেষ হবে বুধবার (২২ এপ্রিল) বাংলাদেশ সময় রাত এগারোটায়। এই সময়ের মধ্যে যিনি সর্বোচ্চ দাম হাঁকাবেন তিনি এই ব্যাটের মালিকানা পাবেন এবং পরবর্তী ২৪ ঘণ্টার মধ্যে তার ব্যাটের অর্থ পরিশোধ করতে হবে।

নির্দিষ্ট ফেসবুক পোস্টে কমেন্ট বা পেইজের ইনবক্সে ম্যাসেজ প্রদানের মাধ্যমে নিলামে অংশ নেয়া যাবে বলে জানিয়েছে অকশন ফর অ্যাকশন। আরও উল্লেখ করা হয়, নির্ধারিত সময় শেষ হওয়ার আগ পর্যন্ত পাওয়া সর্বোচ্চ দর আহ্বানকারীকেই বিজয়ী ঘোষণা করা হবে। বিডার অবশ্যই বিজয়ী হওয়ার২৪ ঘণ্টার মধ্যে সেই সেলিব্রিটির পছন্দসই চ্যারেটি প্রতিষ্ঠানে সেই দরকৃত মুল্য পরিশোধ করবেন।

নিলাম থেকে এই ব্যাটের প্রাপ্ত অর্থ অনুদান হিসেবে যুক্ত হবে দ্য সাকিব আল হাসান ফাউন্ডেশনে।

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
%d bloggers like this: