সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ০৮:৩৪ পূর্বাহ্ন

ত্রান নিয়ে কর্মহীনদের ঘরে অভিরাম ছুটছেন চেয়ারম্যান টিপু সুলতান

  • সময় সোমবার, ৬ এপ্রিল, ২০২০
  • ১৭৭ বার পড়া হয়েছে

শাহীন মাহমুদ রাসেল::

সারাদেশ করোনা ভাইরাস আতঙ্ক। এতে করে সবচেয়ে অসহায় হয়ে পড়েছে নিম্নআয়ের মানুষ। করোনা মোকাবেলায় জনসমাগম এড়াতে কর্মহীন হয়ে পড়েছে দিনমজুর, দরিদ্র ও নিম্ন আয়ের মানুষ। চক্ষু লজ্জার ভয়ে অনেকে কারো কাছে হাত পাততে পারছেনা। কর্মহীন অসহায় সেইসব দরিদ্রদের দুয়ারে দুয়ারে ত্রান নিয়ে ছুটছেন ঝিলংজা ইউনিয়নের চেয়ারম্যান টিপু সুলতান।

করোনা ভাইরাস সংক্রমণ রোধে দেশে যখন টানা ছুটি চলছে, দোকানপাট, ব্যবসা বানিজ্যে স্থবিরতা নেমে এসেছে, নিম্ন আয়ের মানুষের চলা দায় হয়ে পড়েছে, ঠিক তখনই টিপু সুলতান তার পরিষদের সদস্যদের সাথে নিয়ে ব্যক্তিগত উদ্যোগে চাল, ডাল, তেল, লবন, আলু , সাবানসহ নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী নিয়ে এলাকার অসহায় দরিদ্রদের ঘরে ঘরে ছুটছেন।

সামাজিক দুরত্ব নিশ্চিত করার লক্ষে তিনি অসহায় অস্বচ্ছল পরিবারের সদস্যদের বাড়ী বাড়ী পৌঁছে দিচ্ছেন ত্রান সহায়তা। গত এক সপ্তাহে ঝিলংজা ইউনিয়নের ২৬ শত হত দরিদ্র পরিবারের মধ্যে নিজে গিয়ে ত্রান সামগ্রী পৌঁছে দেন।

ত্রাণ বিতরণ কালে টিপু সুলতান বলেন, সরকারের পাশাপাশি ব্যাক্তিগত উদ্যোগে ত্রাণ সামগ্রী বিতরণ করা হচ্ছে। আতঙ্ক নয় সচেতন হোন, সরকারের বিধি নিষেধ ও লকডাউন মেনে চলার আহ্বান জানান। তিনি আরও বলেন, আপনারা ঘরে থাকুন আমি ত্রাণ নিয়ে পর্যাক্রমে আপনাদের দুয়ারে হাজির হব।

এক প্রশ্নের জবাবে বলেন, যথেষ্ট ত্রাণ সামগ্রী রয়েছে। যারা এখনো ত্রান সামগ্রী পাননি তারা অপেক্ষা করুন ক্রমান্বয়ে আপনার/ আপনাদের দরজায় ত্রাণ সামগ্রী পৌঁছে দেওয়া হবে। বিশেষ করে ঝিলংজার মানুষের পাশে দাড়াতে অচিরেই আমি এবং আমার সদস্যরা ব্যাপক প্রস্তুতি গ্রহণ করছে।

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
%d bloggers like this: