মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ০৯:২৬ পূর্বাহ্ন

রামু কচ্ছপিয়ার হাজারো কর্মহীন হতদরিদ্রদের মাঝে এমপি কমলের ত্রাণ বিতরণ

  • সময় রবিবার, ৫ এপ্রিল, ২০২০
  • ৯৮ বার পড়া হয়েছে

নীতিশ বড়ুয়া, রামু:
কক্সবাজারের রামু উপজেলার দুর্গম এলাকা কচ্ছপিয়া ইউনিয়নে বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের কারনে কর্মহীন হতদরিদ্র মানুষের মাঝে ত্রাণ বিতরণ করেছেন কক্সবাজার-০৩ (সদর-রামু) আসনের সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল। ইউনিয়ন আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবকলীগ, শ্রমিকলীগসহ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ এমপি কমলের সার্বিক সহযোগীতায় এ ত্রাণ বিতরণের আয়োজন করেন। রবিবার (৫ এপ্রিল) দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত এমপি কমলসহ নেতৃবৃন্দ কচ্ছপিয়া ইউনিয়নের মৌলভীরকাটা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠ, শুকমনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠ, দোছরি নতুন ব্রীজের উত্তর পার্শ্বের ষ্টেশন, তিতারপাড়া গর্জনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠ, ফাক্রিকাটা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠ ও গর্জনিয়া বাজারে হাজারো হতদরিদ্রদের মাঝে এ ত্রাণ বিতরণ করা হয়।
এসময় সাইমুম সরওয়ার কমল এমপি বলেছেন, নোভেল করোনা ভাইরাস আজ বিশ্বব্যাপি মহামারিতে রূপ নিয়েছে। আমাদের েেদশের অবস্থাও তেমন ভালো নাই। এ ভাইরাস থেকে বাঁচতে ও পরিবারকে বাঁচাতে সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি মেনে চলতে বিশেষ প্রয়োজন ছাড়া বাইরে না গিয়ে ঘরে অবস্থান করার অনুরোধ জানান তিনি। প্রবাস ফেরত ব্যক্তিদের অবশ্যই হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করার প্রতি জোর দিয়ে এমপি কমল বলেন, করোনা ভাইরাস শূণ্যের কোটায় না আসা পর্যন্ত কক্সবাজার-রামুর অসহায় মানুষের জন্য তিনি সার্বিক সহযোগীতা দিয়ে যাবেন। এমপি কমল এলাকার বিত্তবানদেরকে কর্মহীন মানুষের পাশে থাকার আহবান জানিয়ে বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশে তিনি ব্যক্তিগত তহবিল থেকে খাদ্য সামগ্রী বিতরণ অব্যাহত রেখেছেন। এ পরিস্থিতির উত্তরণ না হওয়া পর্যন্ত এলাকার কোন মানুষ খাদ্য বা অন্য যে কোন বিষয়ে সমস্যায় থাকলে সংগঠনের নেতৃবৃন্দের মাধ্যমে খবর জানানোর আহবান জানান। খবর পেলেই তিনি প্রয়োজনীয় সামগ্রী নিয়ে সমস্যায় থাকা মানুষের বাসা-বাড়িতে নেতৃবৃন্দকে পাঠাবেন। তিনি কচ্ছপিয়া ইউনিয়নের আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীকে এলাকার অসহায় মানুষের পাশে থাকার জন্য ধন্যবাদ জানান এবং এলাকাবাসীকে আতংকিত না হয়ে ঘরে অবস্থান করার আহবান জানান।
ত্রাণ বিতরণকালে কচ্ছপিয়া ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি জাহাঙ্গীর আলম সিকদার, সাধারণ সম্পাদক আব্দুর রহিম, কচ্ছপিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু ইসমাইল মোঃ নোমান, ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি জয়নাল আবেদীন মেম্বার, মাষ্টার ফয়জুল হাসান, জাকের আহমদ মেম্বার, জামাল মেম্বার, রামু উপজেলা স্বেচ্ছাসেবকলীগ সাধারণ সম্পাদক তপন মল্লিক, যুবলীগ সাধারণ সম্পাদক নীতিশ বড়–য়া, ইউনিয়ন যুবলীগ আহবায়ক নজরুল ইসলাম, যুগ্ম আহবায়ক এম. সেলিম, শ্রমিক লীগ সভাপতি আবু তালেব, স্বেচ্ছাসেবকলীগ সাধারণ সম্পাদক শাহ আলম, কৃষকলীগ সভাপতি হানিফ ভুট্টো, তাঁতীলীগ সভাপতি জাফর আলম, ছাত্রলীগ সাধারণ সম্পাদক লবা কর্মকার প্রমুখ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
কচ্ছপিয়া ইউনিয়ন যুবলীগের যুগ্ম আহবায়ক এম. সেলিম, জানান, আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল এমপি মহোদয়ের নির্দেশ ও সার্বিক সহযোগীতা আজ আমরা ইউনিয়নের প্রায় এক হাজার কর্মহীন হতদরিদ্র মানুষের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেছি। প্রতিটি দুর্যোগময় মুহুর্তে মানবতাবাদী নেতা সাইমুম সরওয়ার কমল এমপি অসহায় মানুষের সাহার্যে এগিয়ে আসেন। করোনা পরিস্থিতিতেও তিনি কচ্ছপিয়ার কর্মহীন মানুষের সাহায্যে এগিয়ে এসেছেন। তিনি কচ্ছপিয়া ইউনিয়নবাসীর পক্ষ থেকে সাইমুম সরওয়ার কমল এমপিকে কৃতজ্ঞতা জানান।### ###
নীতিশ বড়ুয়া, রামু, কক্সবাজার। ৫ এপ্রিল ২০২০

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
%d bloggers like this: