মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ০৬:৪৮ অপরাহ্ন

করোনায় ভারতে ৫৩ জনের মৃত্যু, আক্রান্ত ২০৬৯

  • সময় শুক্রবার, ৩ এপ্রিল, ২০২০
  • ১৪৪ বার পড়া হয়েছে

আন্তর্জাতিক ডেস্কঃ
করোনা ভাইরাসে একদিনে ৩২৮ জন করোনাভাইরাসে (কভিড-১৯) আক্রান্ত হয়েছেন। এ সময়ের মধ্যে মারা গেছেন কমপক্ষে ১২ জন। শুক্রবার (৩ এপ্রিল) ভারতীয় গণমাধ্যম দ্য হিন্দু জানায়, এক সপ্তাহের ব্যবধানে ভারতে করোনা আক্রান্তের সংখ্যা দ্বিগুণ বেড়েছে।

ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া তথ্য অনুযায়ী, দেশটিতে এখন পর্যন্ত ২ হাজার ৬৯ জন আক্রান্ত হয়েছেন। মারা গেছেন ৫৩ জন। করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ১৫৫ জন।

তবে রাজ্যগুলোর দেওয়া তথ্য অনুযায়ী, আক্রান্তের সংখ্যা ২ হাজার ৪০০ জন ছাড়িয়েছে। মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৭০ জনে।

সরকারি হিসাব অনুযায়ী, আক্রান্ত ২ হাজার ৬৯ জনের মধ্যে ৫৫ জন বিদেশি নাগরিক। আক্রান্ত ২৯টি রাজ্যের মধ্যে মহারাষ্ট্র সবার প্রথমে রয়েছে। এখানে আক্রান্ত ৩৩৫, মৃত ১৩ এবং ৪২ জন সুস্থ হয়েছে। দ্বিতীয় স্থানে থাকা কেরালায় আক্রান্ত ২৬৫, মৃত ২ এবং ২৫ জন সুস্থ হয়েছে। তৃতীয় স্থানে থাকা তামিলনাড়ুতে আক্রান্ত ২৩৪, মৃত ১ এবং সুস্থ ৬। দিল্লিতে আক্রান্ত ২১৯, মৃত ৪ এবং সুস্থ ৮। উত্তর প্রদেশে আক্রান্ত ১১৩, মৃত ২ এবং সুস্থ ১৪। পশ্চিমবঙ্গে আক্রান্ত ৫৩, মৃত ৩ এবং সুস্থ ৬।

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে লেখা এক চিঠিতে করোনা বিপর্যয়ের জেরে রাজ্যের বেহাল অর্থনৈতিক অবস্থায় কেন্দ্রীয় সাহায্য হিসেবে কমপক্ষে ২৫ হাজার কোটি টাকা চেয়ে চিঠি দিয়েছেন। আরও নানা বিষয়ে রাজ্যের প্রাপ্য ৩৬ হাজার কোটি টাকা দ্রুত মিটিয়ে দেওয়াসহ ডিভল্যুশন (কর, সেস ও সারচার্জ বাবদ যে অর্থ রাজ্য থেকে কেন্দ্রীয় সরকার নিয়ে যায়, তার ফেরত পাওয়া অংশ) বাবদ
কেন্দ্রীয় সরকার যে ১১ হাজার কোটি টাকা কমিয়ে দিয়েছে, তা বাজেট প্রস্তাব অনুযায়ী মিটিয়ে দেওয়ার দাবিও জানিয়েছেন।

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
%d bloggers like this: