সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ০৬:৫৩ পূর্বাহ্ন

শিক্ষার্থী কামরুল হাসান ফাহিমের মহানুভবতাঃ টিফিনের টাকায় খাদ্য সামগ্রী বিতরণ

  • সময় বৃহস্পতিবার, ২ এপ্রিল, ২০২০
  • ৩১২ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টারঃ
কক্সবাজারের চকরিয়া উপজেলাধীন পৌরসভার ভরামুহুরী এলাকার প্রবাসী মোঃকামাল উদ্দীন ছেলে এসএসসি ফল প্রত্যাশি কামরুল হাসান ফাহিম।
মানুষ মানুষের জন্য এ কথাটি সম্পদশালী অনেকের কাছে অগ্রহণযোগ্য। যার কারণে এমন দূর্যোগে এখনো মানুষের নিরব কান্নার সুর তাদের কানে পৌঁছায় না। এর ব্যতিক্রম একজন ছাত্র ফাহিম এর মানবতার দৃষ্টান্ত বর্তমান সময়ে অসহায়ের মাঝে অনেকটা স্বস্তি এনে দেয়।
কৃতি ছাত্র ও সামাজিক সংগঠক কামরুল হাসান ফাহিমের স্কুলে অধ্যায়নরত অবস্থা থেকে আজ অবধি পিতার দেওয়া টিফিনের টাকা বাঁচিয়ে নিম্নবিত্ত, অসহায় মানুষের পাশে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন। নিজেই প্রতিষ্ঠত হয়নি,সবে মাত্র এস. এস. সি পরীক্ষা দিয়েছে। সামনে পড়ে অাছে তার জীবন গঠনের বিরাট স্বপ্নময় এক উদিয়মান ভবিষ্যৎ। তার এ সময়ে নিজের জীবন গঠনের স্বপ্ন বাস্তবায়নের চিন্তায় বিভুর থাকার কথা। অথচ জাতির এমন করোনা ক্রান্তিকালে তার এমন সব চিন্তায় বাদ। বাবা মার দেয়া টিফিন খরচের টাকা বাঁচিয়ে জমিয়ে রাখা অর্থায়নে ২য় ধাপে চকরিয়া পৌরসভার ৩নং ওয়ার্ডের পূর্ব বাটাখালী ফুলতলা এলাকার মৌলভী পাড়ার নিম্নবিত্ত পরিবারের কাছে চাল, ডাল সহ নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরণ করেন।
ক্ষুদ্র পরিসরে হলেও এ ধারাবাহিকতা অব্যাহত রাখতে চান কৃতি ছাত্রনেতা কামরুল হাসান ফাহিম। তার এমন মানবিক কর্মকান্ড দেখে এলাকার মানুষের চোখে ফাহিম এ সময়ের একজন রিয়েল হিরু। ফাহিম এ সমাজের সম্পদশালী কৃপণ ব্যক্তিদের অাঙ্গুলের ইশারায় বুঝিয়ে দিয়েছেন, প্রাণ থাকলে প্রাণী হয় কিন্তু মন না থাকলে মানুষ হয় না। মানুষের মত মানুষ হয়ে মানুষের পাশে থাকতে চান ফাহিম। সবার কাছে দোয়া চেয়েছেন এবং যার যার অবস্থানে থেকে করোনায় ক্ষতিগ্রস্ত ঘর বন্ধি দরিদ্র মানুষের সহায়তায় এগিয়ে আসার আহবান জানিয়েছেন ফাহিম।

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
%d bloggers like this: