বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ০৫:২৯ অপরাহ্ন

করোনায় চীনের প্রকৃত মৃত্যু ও আক্রান্তের সংখ্যা নিয়ে ট্রাম্পের সন্দেহ

  • সময় বৃহস্পতিবার, ২ এপ্রিল, ২০২০
  • ১৩১ বার পড়া হয়েছে

আন্তর্জাতিক ডেস্কঃ
চীনের হুবেই প্রদেশের উহানে প্রথম করোনাভাইরাসের উপস্থিতি ধরা পড়ে। এরপরই বিশ্বের বিভিন্ন প্রান্তে প্রাণঘাতী এই ভাইরাসের প্রকোপ ছড়িয়ে পড়ে। এই ভাইরাসে বিশ্বে সবচেয়ে বেশি মৃত্যুর ঘটনা ঘটেছে ইউরোপে।

মার্কিন এক গোয়েন্দা রিপোর্টে বলা হয়েছে যে, ২০১৯ সালের শেষদিকে ছড়িয়ে পড়ার করোনাভাইরাস মহামারির ভয়াবহতা ইচ্ছাকৃতভাবে লুকিয়েছে চীন। ব্লুমবার্গ জানিয়েছে, হোয়াইট হাউজের জন্য এই রিপোর্ট তৈরি করেছিল গোয়েন্দারা। বুধবার প্রতিদিনকার ব্রিফিংয়ে গোয়েন্দাদের এই তথ্য মেনে নিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

ট্রাম্প বলেন, আমরা যা দেখেছি এবং যে তথ্য প্রকাশ করা হয়েছে, তাতে মনে হচ্ছে সংখ্যাটা অনেক কম। ফাঁস হয়ে যাওয়া এই গোয়েন্দা রিপোর্টের ব্যাপারে প্রশ্ন করা হলে মার্কিন প্রেসিডেন্ট এ কথা বলেন। ওই প্রতিবেদনে বলা হয়েছে যে, চীনে যে পরিমাণ আক্রান্ত ও মৃত্যু হয়েছে তা লুকিয়েছে চীন।

মার্কিন প্রেসিডেন্ট বলেন, তাদের নম্বর সঠিক কিনা তা যদি বলতে হয়, তাহলে বলবো আমি চীনা কোনও অ্যাকাউন্টেন্ট নই।

জন্স হপকিন্স ইউনিভার্সিটির তথ্য অনুযায়ী, যুক্তরাষ্ট্রে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ২ লাখ ১৬ হাজার ৫১৫ এবং মারা গেছেন ৫ হাজার ১১৯ জন। অন্যদিকে চীনের হুবেই প্রদেশের উহান শহর থেকে ছড়িয়ে পড়া এ ভাইরাসে দেশটিতে আক্রান্তের সংখ্যা ৮২ হাজার ৩৯৪ এবং মারা গেছেন ৩ হাজার ৩১৬ জন।

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
%d bloggers like this: