রবিবার, ৩১ মে ২০২০, ১১:৩৫ অপরাহ্ন
নোঠিশ
ওয়েব সংষ্কারের কাজ চলিতেছে। সাময়িক অপরাগতার জন্য দু:খিত

সেনাবাহিনী প্রধানমন্ত্রীর নির্দেশে কাজ করে যাচ্ছে- সেনাপ্রধান

  • সময় বুধবার, ১ এপ্রিল, ২০২০
  • ১৪৬ বার পড়া হয়েছে

ডেস্কঃ
করোনা মোকাবিলায় যতদিন প্রয়োজন হবে ততদিন সেনাবাহিনী মাঠে থাকবে বলে জানিয়েছেন সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ। তিনি বলেন, সেনাবাহিনী প্রধানমন্ত্রীর নির্দেশে কাজ করে যাচ্ছে। পরিস্থিতির আলোকে কতদিন সেনাবাহিনী কাজ করবে তা সরকার বিবেচনা করবে।

বুধবার (০১ এপ্রিল) বেলা পৌনে ১২টায় সচিবালয়ে করোনার কারণে দেশের সার্বিক ব্যবসা-বাণিজ্য পরিস্থিতি নিয়ে সচিবালয়ে বাণিজ্য মন্ত্রণালয়ে অনুষ্ঠিত বৈঠকে তিনি সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা জানান।

বাণিজ্যমন্ত্রীর সভাপতিত্বে বৈঠকে কেবিনেট সচিব, প্রধানমন্ত্রীর মুখ্য সচিবসহ সরকারের সংশ্লিষ্ট সচিবগন, এনবিআর চেয়ারম্যান, বাংলাদেশ ব্যাংক গভর্নরসহ ব্যবসায়ী প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

এ সময় এসময় বাণিজ্যমন্ত্রী টিপু মুনশী বলেন, যে সব গার্মেন্টসে কাজ আছে তারা স্বাস্থ্যবিধি মেনে খোলা রাখতে পারেন। আর যাদের কাজ নেই তারা চাইলে বন্ধ রাখতে পারেন।

বৈঠকে করোনার কারণে বিশ্ব অর্থনৈতিক মন্দা ও বাংলাদেশের অর্থনীতির ভবিষ্যত নিয়ে আলোচনা হয়। বাংলাদেশের রপ্তানি নির্ভর শিল্পের ভবিষ্যৎ নির্ধারণে গুরুত্বপূর্ণ আলোচনা হয়। এছাড়া আগামী রমজান মাসে নিত্যপণ্যের বাজার স্থিতিশীল রাখাসহ সার্বিক ব্যবসা-বাণিজ্য নিয়ে আলোচনা হয়।
উল্লেখ্য গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম ওই ভাইরাস শনাক্ত করা হয়। এরপর থেকে রাজধানীবাসীর মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। এ পর্যন্ত দেশে মোট আক্রান্ত ৫১ জন, মৃত্যুবরণ করেছে ৫ ও সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৫ জন। চিকিৎসাধীন রয়েছেন ২৬ জন। আর কোয়ারেন্টিনে রয়েছে ৬ হাজার ৪৪৪ জন।

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ