শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ০৫:২৪ পূর্বাহ্ন

ইয়াবা ব্যবসায়ী দিদারের সাম্রাজ্য এখন কাউসারের দখলে

  • সময় শুক্রবার, ২০ মার্চ, ২০২০
  • ৫৮৮ বার পড়া হয়েছে

আলোকিত রিপোর্ট::
কথিত মটরলীগ নেতা চিহ্নিত ইয়াবা ব্যবসায়ী দিদার আলম মাস তিনেক পূর্বে কক্সবাজার সদর মডেল থানা পুলিশের হাতে ইয়াবা ও অস্ত্রসহ আটক হয়। তার অবর্তমানে এখন মাদক সাম্রাজ্য নিয়ন্ত্রণ করছে তারই শ্যালক কাউসার। দিদার ইয়াবা ডন হওয়ায় ইতিমধ্যে ইয়াবা বিক্রি করে বিপুল অর্থ-সম্পদ অর্জন করেছে। সে সব সহায় সম্পদের দখলও এখন কাউসারের হাতে।

জানা যায়, কক্সবাজার বাস টার্মিনাল এলাকায় কাউসার গাড়ি শ্রমিক হিসেবে নিজেকে পরিচয় দিয়ে থাকে। কিন্তু এর আড়ালে মূলত সে দিদারের ইয়াবা সাম্রাজ্যের সেকেন্ড ইন কমান্ড হিসেবে কাজ করছে। ইতিপূর্বে দিদারের ইয়াবা সংশ্লিষ্টতা নিয়ে আলোকিত উখিয়ার অনুসন্ধানী প্রতিবেদন প্রকাশ হলে সে সময় দিদার নিজেকে ইয়াবা ব্যবসায়ী নয় বলেও দাবী করে ছিলেন। শুধু তাই নয়- পত্রিকার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাও করেছিলেন। কিন্তু এর কিছুদিন পরই দিদার বিপুল সংখ্যক ইয়াবা একটি অস্ত্রসহ পুলিশের হাতে আটক হয়। ওই সময় থেকেই দিদারের সব কর্মের সহযোগী হিসেবে কাজ করে আসছে তার শ্যালক কাউসার।

অনুসন্ধানে জানা যায়, দিদার কারাগারে যাওয়ার পূর্বে ৩টি ডাম্পার, নামে বেনামে জায়গা-জমি, একাধিক উন্নতমানের মোটর সাইকেলের মালিক ছিলো। কাউসার এখন সেসব গাড়ি, জমি ও অর্থ সম্পদের মালিক হয়ে গেছে। দিদার ইতিপূর্বে যে ইয়াবার নেটওয়ার্ক সৃষ্টি করেছে তার পুরোপুরি নিয়ন্ত্রণ এখন কাউসারের হাতে। যদিও কাউসার উল্লেখিত বিষয়ে জড়িত নেই বলে দাবী করেছে কিন্তু স্থানীয় প্রত্যক্ষদর্শীদের মতে- কাউসার নিজেই একজন ইয়াবা ব্যবসায়ী। পাশাপাশি তার দুলাভাই দিদার জেলে যাওয়ার পর থেকে দিদারের যাবতীয় স্থাবর অস্থাবর সহায় সম্পত্তির দেখ ভাল করছেন কাউসার।

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
%d bloggers like this: