শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ০৬:০৮ অপরাহ্ন

করোনাভাইরাস দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর সবচেয়ে বড় চ্যালেঞ্জের মুখে জার্মানি

  • সময় বৃহস্পতিবার, ১৯ মার্চ, ২০২০
  • ১৩৮ বার পড়া হয়েছে

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাসকে জার্মানির জন্য দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর সবচেয়ে বড় চ্যালেঞ্জ। জার্মান চ্যান্সেলর অ্যাঙ্গেলা মার্কেল এ মন্তব্য করেছেন।

স্থানীয় সময় গতকাল বুধবার এক ভিডিও বার্তায় জার্মান জনগণকে উদ্দেশ করে একথা বলেন তিনি।

ওই বার্তায় অ্যাঙ্গেলা মার্কেল বলেন, করোনাভাইরাস জার্মানির জনগণ ও অর্থনীতির যে পরিমাণ ক্ষতি করেছে এবং করছে তা দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর থেকে এখন পর্যন্ত নজিরবিহীন। তিনি করোনার বিপদকে গুরুত্বের সঙ্গে গ্রহণ করে এটি মোকাবেলায় সরকারকে সহযোগিতা করার জন্য জার্মান জনগণের প্রতি আহ্বান জানান।

জার্মান সরকারের ঘোষিত পরিসংখ্যান অনুযায়ী, দেশটিতে এখন পর্যন্ত ১২ হাজার মানুষ করোনাভাইরাসের কারণে সৃষ্ট কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়েছেন এবং এদের মধ্যে ২৮ জনের মৃত্যু হয়েছে।

সর্বশেষ পরিসংখ্যান অনুযায়ী বিশ্বের অন্তত দুই লাখ দুই হাজার মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন যাদের মধ্যে ৮৩ হাজার মানুষ সুস্থ হয়ে হাসাপাতাল ত্যাগ করেছেন। এ ছাড়া, এই ভাইরাসের কারণে এখন পর্যন্ত আট হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে।

প্রসঙ্গত, ২০১৯ সালের শেষদিকে চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথম করোনাভাইরাসের প্রকোপ দেখা দেয়। বর্তমানে চীনের ৩০টি প্রদেশের পাশাপাশি বিশ্বের ১৬৫টি দেশে এই প্রাণঘাতী রোগ ছড়িয়ে পড়েছে।

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
%d bloggers like this: