বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ০৮:৫১ অপরাহ্ন

জনস‌চেতনমুলক শর্ট‌ফিল্ম ‘মরন ফাঁদ’ এ অ‌ভিনয় করে সফল এরশাদ

  • সময় বুধবার, ১৮ মার্চ, ২০২০
  • ২৭২ বার পড়া হয়েছে

জিয়াউল হক জিয়া, সদর প্র‌তি‌নি‌ধি::

জীবনে প্রথমবারের মত‌ জীবন বদলে দেয়া একটি শর্টফিল্ম‌ে অভিনয় করে বেশ প্রশংসিত ও সফলতা ‌পে‌য়ে‌ছেন কক্সবাজা‌রের ছে‌লে সাকিবুল ইসলাম (এরশাদ) নাট‌কে যাকে সম্মোধন করা হয়েছে “জিবন” না‌মে। ‌বিগত ১১মার্চ মুক্তি পাওয়া ‘ফ্রে‌মিং বি‌ডি’ প‌রি‌বে‌শিত সফল অ‌ভি‌নেতা মোঃ হাসান এর গল্প অবলম্বনে এবং আয়ুব মাহমুদ এর চিত্রনাট্য প‌রিচালনায় নির্মিত “মরণ ফাঁদ” “নাটক‌ে এরশাদ ও বৃ‌ষ্টি জুঁটি হিসা‌বে অ‌ভিন‌য় ক‌রেন। কিন্তু তাঁর প্রকৃত নাম সা‌কিবুল ইসলাম এরশাদ। তি‌নি প্রথম অভিনয় করেই দর্শক সমালোচক’দের কাছে বেশ প্রশংসা কুড়াচ্ছে এবং সফলতার দরজায় পৌ‌ছে যা‌চ্ছে। ১১ মার্চ থে‌কে ‘ফ্র‌‌েমিং বি‌ডি’ ইউ‌টিউব চ্যানেলে উক্ত নাটক দেখার পর শেষে সবাই ছবির চরিত্রের ভূয়সী প্রশংসা করেছেন। জীবন না‌মে চরিত্রে অনবদ্য অভিনয় করেছেন সা‌কিবুল ইসলাম এরশাদ। মুক্তির পর থেকে শি‌ক্ষিত সমাজ এবং দর্শকরা গ্রা‌মে থে‌কে শহ‌রে দোকা‌নে,বা‌ড়ি‌তে রাস্তায় ব‌সে দে‌খে দে‌খে বেশ বাহবা দিচ্ছেন তা‌কে। এখানেই তাঁর সার্থকতা ও ভালোবাসা মি‌লে‌ছে। কক্সবাজার সদ‌র ভারুয়াখালীর ছেলে তি‌নি,যার কখনোই অভিনয় করার কথায় ছিলোনা। শিক্ষকতার পাশাপা‌শি মোঃ হাসান ভাই এর অপার পে‌য়ে তার অ‌ভিন‌য়ের যাত্রা শুরু হয়। শিক্ষ‌নীয় নাট‌কে চ‌রি‌ত্রের অ‌ভিন‌য়ে শুরু‌তে সফল ।
চট্রগ্রা‌মের সফল অ‌ভি‌নেতা হাসান ভাইয়ের হাত ধরেই শুরু করেন নির্দেশনার কাজ। সাক্ষা‌তেঃ হঠাৎ অভিনয়ে কিভাবে আসলেন জানতে চাইলে সাংবাদক‌র্মি‌কে অভিনেতা এরশাদ বলেন, মরণ ফাঁদ‘ এর কা‌হি‌নী লেখক বড় ভাই হাসা‌ন অ‌ভি‌নেতা তাও‌হিদের মাধ্য‌মে আমাকে এই নাট‌কে কাজ করার প্রস্তাব দেন। তখন কোন বাধা‌বিপ‌ত্তি ছাড়া জনস‌চেতনমুলক শর্ট‌ফি‌ল্মে কাজ করতে চু‌ক্তিবদ্ধ হয়। তারপর আ‌মা‌কে হাসান ভাই গল্প শোনাল ভালো লাগলো স্ক্রিন টেস্ট নিলেন। তারপর ফোন দিয়ে পরিচালক তারা আমাকে “জীবন” না‌মে চরিত্রের জন্য নির্বাচিত করেন। এই চরিত্রটি ফু‌ঠি‌য়ে তুলার জন্য নি‌জে‌কে খুব পরিশ্রম করতে হয়েছে। প্রশ্নের জবাবে আ‌রো বলেন, মন্দ চরিত্রে অভিনয় করা মন্দ নয়। আমি এই চরিত্রে অভিনয় করে আশার চেয়েও বেশি ভালোবাসা পেয়েছি দর্শকদের। তার জন্য আমি দর্শকদের কাছে কৃতজ্ঞ। কিন্তু অভিনয়ের ব্যাপারে চরিত্র যেটাই হোক, গল্প যদি আমাকে ভাবায় এবং আমার যদি কিছু করার আছে বলে মনে হয়, তাহলে আমি সব চরিত্রেই অভিনয় করবো।
গল্প লেখক মোঃ হাসা‌নের সা‌থে মোবাই‌লে সাক্ষাত কর‌লে তি‌নি ব‌লেন এরশাদ‌কে কাজ ক‌রি‌য়ে আমার নি‌জের ভাল লাগ‌ছে এবং তা‌কে আ‌মি আ‌রো ভাল নাট‌কে অ‌ভিনয় করাব ব‌লে আশাবা‌দী। এটাও নিশ্চিত করেন তাকে দিয়ে আরেকটি ওয়েব সিরিজে কাজ করার কথা চলতে‌ছে। উক্ত নাট‌কের শি‌রোনাম হ‌বে “সাগর পা‌ড়ে দেখা”। সবকিছু চূড়ান্ত হলে সামনে জানাব। সবশেষে দর্শকদের (fremig bd)ফ্রেমিং বিডি ইউটিউব চ্যানেলে চোখ রাখুন,মনতব্য করুন,পা‌শে থাকুন সেই সা‌থে মরণফাঁদ নাটকটি দেখার জন্য সবাই‌কে অনুরোধ কর‌ছি, কেমন লাগ‌ছে জানা‌বেন।

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
%d bloggers like this: