শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ০৬:২৯ অপরাহ্ন

মুজিববর্ষ উপলক্ষে কক্সবাজার জেলা কৃষকলীগের বছরব্যাপী কর্মসূচীর উদ্বোধন

  • সময় মঙ্গলবার, ১৭ মার্চ, ২০২০
  • ১৪৬ বার পড়া হয়েছে

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষে ঘোষিত মুজিব বর্ষের সূচনা লগ্নে কক্সবাজার জেলা কৃষকলীগ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করে মিলাদ মাহফিল ও কেক কেটে বছর ব্যাপী মুজিব বর্ষের এই কর্মসূচির উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার সকাল সাড়ে ১১টায় বাংলাদেশ কৃষকলীগ কক্সবাজার জেলা শাখার আয়োজনে কক্সবাজার জেলা কৃষকলীগ কার্যালয়ে জেলা কৃষক লীগের সহ সভাপতি মাষ্টার বজল করিমের সভাপতিত্বে, জেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক আতিক উদ্দিন চৌধুরী বছর ব্যাপী কর্মসূচির উদ্বোধন করেন।

অনুষ্ঠানের শুরুতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ ও মৌলানা ইসমাইল আনসারীর পরিচালনায় মিলাদ মাহফিল ও মহান আল্লাহর কাছে কোভিড-১৯ করোনা ভাইরাস থেকে মুক্তি কামনা ও ১৯৭৫ এর ১৫ আগস্টের কালো রাত্রিতে ঘাতকের নির্মম বুলেটে যারা শহীদ হয়েছেন এবং স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধের সকল শহীদের রুহের মাগফেরাত কামনা করে এক বিশেষ মোনাজাত করা হয়। সর্বশেষ জাতির জনকের জন্মশত বার্ষিকী উপলক্ষে কেক কাটার মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

উল্লেখ্য দেশব্যাপী করোনা ভাইরাস সংক্রমণের হাত থেকে দেশকে রক্ষা করতে মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা মুজিব বর্ষের অনুষ্ঠানে লোক সমাগম কম রাখার ঘোষণা করেন। সেই প্রেক্ষিতে কক্সবাজার জেলা কৃষকলীগ মুজিব বর্ষের উদ্বোধনী অনুষ্ঠান ক্ষুদ্র পরিসরে আয়োজন করছেন।

‘মুজিব বর্ষ ২০২০’ উপলক্ষে কক্সবাজার জেলা কৃষকলীগের বছরব্যাপী অনুষ্ঠান মালার উদ্বোধক জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক আতিক উদ্দিন চৌধুরী বলেন, জেলার প্রতিটি উপজেলা, শহর – পৌরসভা ও ইউনিয়ন শাখায় বছর ব্যাপী মুজিব বর্ষ উপলক্ষে ব্যাপক কর্মসূচী পালিত হবে।
তিনি আরো বলেন, মাসব্যাপী প্রতিটি উপজেলা ও শহর শাখার বর্ধিত সভার মাধ্যমে কর্মসূচী গ্রহন করা হবে এবং পর্যায়ক্রমে এই কর্মসূচী পালিত হবে।

তিনি বলেন, ডিজিটাল বাংলাদেশের রূপকার মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা জেলাব্যাপী দেশের মেগা প্রকল্প মাতার বাড়ি কোল পাওয়ার প্লান্ট, মহেশখালী এলএনজি গ্যাস টার্মিনাল, দোহাজারী থেকে কক্সবাজার পর্যন্ত রেললাইন নির্মাণ, কক্সবাজার বিমানবন্দরকে আন্তর্জাতিক বিমান বন্দরে উন্নিত করণ, কক্সবাজার মেডিকেল কলেজ প্রতিষ্ঠা ও মাতার বাড়িতে গভীর সমুদ্রবন্দর নির্মাণ সহ জেলায় যে ধারাবাহিক উন্নয়ন করে যাচ্ছেন। সেই সমস্ত উন্নয়ন তুলে ধরে কৃষক বান্ধব সরকার হিসাবে স্বীকৃত বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা কৃষকের জন্য যে উন্নয়ন করেছেন। তার প্রকৃত তথ্য তুলে ধরে বছর ব্যাপী জেলার প্রত্যন্ত অঞ্চলে সভা সমাবেশ করার কর্মসূচি ঘোষণা করেন তিনি।

উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, কৃষক লীগ নেতা এমএ হাশেম, জেলা কৃষকলীগের সহ সভাপতি যথাক্রমে, রফিক উদ্দিন, এডভোকেট মোশতাক আহমেদ, জাকারিয়া চৌধুরী যুগ্ম সম্পাদক মোঃ শহীদুল্লাহ (সাংবাদিক), বাবু সনজিত চক্রবর্তী, সাংগঠনিক সম্পাদক আনিসুর রহমান বাচ্চু, রিয়াজ মোর্শেদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক মোর্শেদুল আলম খোকন, জেলা কৃষকলীগ নেতা আফলাতুন সিকদার, ডাঃ ফরিদুল আলম,আমিনুল ইসলাম সাগর, টেকনাফ উপজেলা সভাপতি আবুল হোসেন রাজু, সদর উপজেলা আহবায়ক সেলিম উল্লাহ সেলিম, যুগ্ম আহবায়ক শেখ ইয়াকুব আলী ইমন, যুগ্ন আহবায়ক জসিম উদ্দিন মুকুল, নাসির উদ্দিন সুমন, ফারুক আহমদ, ইমাম হোসেন, ফয়েজ আহমদ শফি উল্লাহ শফি, শেখ জামাল, দীপন বিশ্বাস, রহমত উল্লাহ, জসিম উদ্দিন সিকদার, বেলাল উদ্দিন, মোবারক হোসেন প্রমুখ।

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
%d bloggers like this: