মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ০৯:৪৭ পূর্বাহ্ন

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর পোস্টারে নেই ‘জয় বাংলা’ স্লোগান!

  • সময় রবিবার, ১৫ মার্চ, ২০২০
  • ১৭০ বার পড়া হয়েছে

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যে ‘জয় বাংলা’ স্লোগানে এনে দিয়েছেন বাংলার স্বাধীনতা, সেই বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর পোস্টারেই নেই ‘জয় বাংলা’ স্লোগান!

মুজিব শতবর্ষ উদযাপন উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও মুজিববর্ষ উদযাপন জাতীয় কমিটি কর্তৃক প্রকাশিত ৩টি ভিন্ন পোস্টার প্রকাশিত হয়। সরকারি বিজি প্রেস থেকে ছাপানো ওই সব পোস্টারগুলো দেশের সকল জেলা ও উপজেলায় সাঁটানো হয়েছে। কিন্তু জাতির পিতার প্রতি শ্রদ্ধা নিবেদন করে প্রকাশিত ওই পোস্টারের কোথাও ‘জয় বাংলা’ স্লোগান ও মহান স্রষ্টাকে সন্তুষ্টি অর্জন করে ‘আল্লাহ সর্ব শক্তিমান’ লিখা নেই।

গত ১৩ মার্চ থেকে কুমিল্লার চান্দিনা উপজেলার বিভিন্ন প্রান্তে ৩টি ভিন্ন ডিজাইনে বঙ্গবন্ধুর বানি সম্বলিত ও বঙ্গবন্ধুর প্রতি বিনম্র শ্রদ্ধা নিবেদন করে সাঁটানো হয়েছে ওইসব পোস্টার। নাম প্রকাশ না করার শর্তে একাধিক আওয়ামী লীগ নেতা দুঃখ প্রকাশ করে বলেন, দলে এখন ত্যাগী নেতাদের বড়ই অভাব। যার ফলে এমনটা হচ্ছে।

আবার কেউ বলছেন- বাংলাদেশ আওয়ামী লীগের যত পোস্টার-ব্যানার-ফেস্টুন-লিফলেট ছাপানো হয় সব কিছুতেই ‘আল্লাহ সর্বশক্তিমান’ এবং ‘জয় বাংলা-জয় বঙ্গবন্ধু’ লিখা থাকে। এমনকি বাংলাদেশ আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের এমন কোনো নেতা নেই যে সভা-সমাবেশে ‘জয় বাংলা-জয় বঙ্গবন্ধু’ স্লোগানে বক্তব্য শুরু ও শেষ করেন না। কিন্তু জাতির পিতার জন্মশতবার্ষিকী উদযাপনের পোস্টারে নেই ‘আল্লাহ সর্বশক্তিমান’ এবং ‘জয় বাংলা-জয় বঙ্গবন্ধু’ স্লোগান!

এ ব্যাপারে চান্দিনা উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক অ্যাড. মহিউদ্দিন আহমেদ আলম জানান, বিষয়টি আমার জানা নেই। এমনটি হওয়ার কথা নয়। বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকীর পোস্টারে জয় বাংলা স্লোগান থাকবে না এটা কোনো কথা হতে পারে না। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করে বিষয়টি জেনে নেব।

এ ব্যাপারে কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক রোশন আলী মাস্টার জানান, কেন্দ্র থেকে আমরাই পোস্টারগুলো সংগ্রহ করে উপজেলা পর্যায়ে সরবরাহ করেছি। কিন্তু সেখানে ‘জয় বাংলা’ লিখা আছে কি না তা দেখিনি।

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
%d bloggers like this: