মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ০৮:৪৩ অপরাহ্ন

উখিয়া পালংখালী ফারিরবিল এম কিউ আলিম মাদ্রাসার নতুন ভবনে চাঁদা না দেওয়ায় হামলা ও ভাঙচুর

  • সময় শুক্রবার, ১৩ মার্চ, ২০২০
  • ১৭২ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিবেদন::

উখিয়া উপজেলার পালংখালী পারির বিল এম কিউ আলিম মাদ্রাসার নতুন নির্মাণাধীন ভবনে কাজে চাঁদা না দেওয়ায় ভাঙচুর ও মালামাল লুটপাট করার অভিযোগ পাওয়া গেছে। বৃহস্পতিবার দিবাগত রাতে এলাকার সন্ত্রাসী ও মানব প্রচার কারি  সিরাজ বাহিনী চাঁদা না পেয়ে এই হামলা ভাঙচুর চালিয়েছে বলে দাবি করেছেন।
পালংখালী এম কিউ আলিম মাদ্রাসার সভাপতি এম এ মনজুর শুক্রবার এই অভিযোগ করে সাংবাদিক দের বলেন। দীর্ঘদিন ধরে সিরাজ বাহিনী চাঁদা দাবি করে আসছিল মাদ্রাসা কতৃপক্ষ চাঁদা দিতে অপারগতা শিকার করিলে বৃহস্পতিবার রাতে উক্ত  মাদ্রাসার দপ্তরী আবুবকর ও নজির আহমদ কে বেদে রেখে উক্ত মাদ্রাসার নতুন ভবনে হামলা চালিয়ে লুটপাট করেন। সিরাজ বাহিনী ?
উক্ত সিরাজ বাহিনীর প্রধান হচ্ছে। ১/মোহাম্মদ আব্দুল্লাহ পিতা বাদশা মিয়া, ২/সিরাজুল ইসলাম পিতা মরহুম সুলতান আহমদ, ৩/মোঃ মোহাম্মদ হাসেম পিতা মরহুম সুলতান আহমদ, ৪/বাবুল পিতা মরহুম সুলতান আহমদ, বশির পিতা মরহুম সুলতান আহমদ, ৫/পুঁতিয়া পিতা আব্দুল গফুর, ৬/ খায়রুল,পিতা  আবদুল গফুর  ৭/ জয়নাল আবেদীন পিতা লেডু, ৮/মানিক, পিতা আবদুল গফুর, ৯/ তামান নুর, পিতা ঠান্ডা মিয়া সহ আরও অনেক রয়েছে বলে দাবি করেন দপ্তরী।
নির্মাণ কাজ করার পূর্ব থেকে এলাকার কতিপয় চাঁদাবাজ, বিভিন্ন ভাবে চাঁদার দাবি করে আসছিল। চাঁদার টাকা না দেওয়ার কারণে ১২ মার্চ গভীর রাতে দলবল নিয়ে তাদের নির্মাণাধীন মাদ্রাসা  প্রতিষ্ঠানে হামলা চালায়। সস্ত্রাসীরা নির্মাণাধীন মাদ্রাসার পাহারাদারকে অস্ত্রের মুখে প্রাণ নাশের হুমকী দিয়ে নির্মাণ কাজের রড, সিমেন্ট পার্শ্ববর্তী ঘরে নিয়ে যায় । বলে দাবি করেন উক্ত মাদ্রাসার প্রিন্সপাল মাওলানা জমির আহমদ,  এবং এ বিষয়ে  মামলা পক্রিয়াদিন আছেন বলে জানান প্রিন্সপাল,। আরো উল্লেখ করা হয় সন্ত্রাসীরা তার নিকট হতে পাঁচ লাখ টাকা চাঁদা দাবী করেছিল। তিনি চাঁদা দিতে অস্বীকার করায় সন্ত্রাসীরা তাদের নির্মাণ কাজের রড, ও সিমেন্ট নিয়ে গেছে। সন্ত্রাসীরা নির্মাণ কাজের মালামাল নিয়ে যাওয়ার সময় নির্মানাধীন মাদ্রাসার ভবনের ব্যাপক ক্ষতি করে। সন্ত্রাসীরা তাকে নানা ভাবে প্রাণ নাশের হুমকি প্রদান করছে ।

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
%d bloggers like this: