সোমবার, ০৬ জুলাই ২০২০, ১০:৪২ পূর্বাহ্ন
নোঠিশ
ওয়েব সংষ্কারের কাজ চলিতেছে। সাময়িক অপরাগতার জন্য দু:খিত

৩ ঘণ্টার চেষ্টায় রূপনগরের আগুন নিয়ন্ত্রণে, কয়েকশ’ ঘর পুড়ে ছাই

  • সময় বুধবার, ১১ মার্চ, ২০২০
  • ১২০ বার পড়া হয়েছে

ঢাকা- কয়েক মিনিটের মধ্যেই চোখের সামনে সব পুড়ে ছাই হয়ে গেলো। তিল তিল করে গড়ে তোলা স্বপ্নও মুহূর্তের মধ্যে পুড়ে গেলো। আমি নিঃস্ব হয়ে গেলাম। এখন কী করবো ভেবে কুল পাচ্ছি না। পরিবার নিয়ে কোথায় যাবো বলতে পারছি না।’

এসব কথা বলার সময় কান্নায় ভেঙে পড়েন রফিক। মিরপুরের রূপনগর বস্তির আগুন কয়েক মিনিটের ব্যবধানে নিঃস্ব করে যার পরিবারকে পথে বসিয়েছে। শুধু রফিকই নন ভয়াবহ এই আগুন আরও নিঃস্ব করেছে বস্তিটির কয়েকশ’ পরিবারকে।

এদিকে ফায়ার সার্ভিসের ২৫ ইউনিটের পৌনে ৩ ঘণ্টার চেষ্টায় অবশেষে নিয়ন্ত্রণে এসেছে বস্তির আগুন। ফায়ার সার্ভিস সদর অ্যান্ড সিভিল ডিফেন্স অধিদফতরের কন্ট্রোল রুমের ডিউটি অফিসার রাসেল শিকদার বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, সাড়ে ১২ টার দিকে বস্তিতে লাগা আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে। ফায়ার সার্ভিসকর্মীরা ঘটনাস্থলে ডাম্পিং ও কুলিংয়ের কাজ করছেন। এরপর তারা আগুনে পুড়ে যাওয়া ঘরের সংখ্যা ও ক্ষয়ক্ষতি নিরূপণ করবেন।

ডিউটি অফিসার রাসেল শিকদার আরও জানান, আগুন লাগার প্রকৃত কারণ তদন্ত করার পর জানা যাবে। তবে অরক্ষিত গ্যাস সংযোগ অথবা বিদ্যুতের সংযোগ থেকে আগুন লাগতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
%d bloggers like this: