শুক্রবার, ০২ অক্টোবর ২০২০, ০৩:২৮ পূর্বাহ্ন

যুক্তরাজ্যের স্বাস্থ্যমন্ত্রী করোনায় আক্রান্ত

  • সময় বুধবার, ১১ মার্চ, ২০২০
  • ১৪৭ বার পড়া হয়েছে

আন্তর্জাতিক ডেস্ক :
করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন যুক্তরাজ্যের স্বাস্থ্যমন্ত্রী ও ক্ষমতাসীন কনজারভেটিভ দলের এমপি নাদিন ডরিস। বুধবার (১১ মার্চ) ব্রিটিশ সংবাদমাধ্যম ‘বিবিসি’ এমনটাই জানিয়েছে।

যুক্তরাজ্যের প্রথম এমপি হিসেবে করোনায় আক্রান্ত হওয়ার পর চিকিৎসকের পরামর্শে নিজের বাড়িতেই আইসোলেশনে আছেন ডরিস। শুধু তাই না, মিড বেডফোর্ডশায়ারের এই এমপি জানিয়েছেন, তার সংস্পর্শে যারা এসেছিল তাদেরকেও শনাক্ত করতে শুরু করেছে ‘পাবলিক হেলথ ইংল্যান্ড’।

গত বৃহস্পতিবার যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসনের আমন্ত্রণে তার সরকারী বাসভবন ডাউনিং স্ট্রিটে আয়োজিত এক অনুষ্ঠানে অংশ নিয়েছিলেন ডরিস। এরপর পার্লামেন্ট এবং নিজ অফিসে বেশকিছু সরকারী মিটিংও সেরেছেন। ফলে যুক্তরাজ্যের ক্ষমতার শীর্ষ মহলেও এখন করোনার আতঙ্ক ছড়িয়ে পড়বে সন্দেহ নেই।

ইতিমধ্যেই যুক্তরাজ্যে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৩৮২ ছাড়িয়েছে, মৃত্যু হয়েছে ৬ জনের। সর্বশেষ ৮০ বছর বয়সী এক বৃদ্ধ মৃত্যুবরণ করেছেন।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার (WHO) তথ্য অনুযায়ী, সারা বিশ্বে সবমিলিয়ে এখন পর্যন্ত করোনা ভাইরাসে মৃতের সংখ্যা ৪ হাজার ছাড়িয়ে গেছে। আক্রান্তের সংখ্যা প্রায় ১ লাখ ১৩ হাজার।

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
%d bloggers like this: