মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ০৭:৫১ অপরাহ্ন

ভারুয়াখালী বাসাবাড়িতে ধারাবাহিক ৪/৫ বার আগুন দি‌য়ে‌ছে দুর্বৃত্তরা

  • সময় বুধবার, ১১ মার্চ, ২০২০
  • ৩২২ বার পড়া হয়েছে

সদর প্র‌তি‌নি‌ধিঃ
কক্সবাজার সদর উপজেলার ভারুয়াখালী ৬ নং ওয়ার্ডের হা‌জির পাড়া রাহমত ছা‌লা‌মের বাসাবাড়িতে ‌বিগত এক মাসের ম‌ধ্যে ৪/৫ বার আগুন দেয়ার ঘটনা ঘ‌টে‌ছে।

জনাযায়,রাতের অন্ধকারে এসে ধারাবাহিক ভাবে বসতবা‌ড়ি,রান্নাঘর,‌গোয়ালঘর,খ‌ড়ের গাদায়, আগুন দিয়েছে কিছু দুর্বৃত্তরা। এ‌তে ক্ষ‌তি হ‌য়ে‌ছে ২লক্ষ টাকার উপ‌রে। সরজমিনে, রাহমত ছা‌লা‌মের পুত্র নবী আলম জানায়, বিগত এক মাস আগে জান্নাত বেগম নামে পার্শ্বব‌র্তি এক মহিলা তার বাড়ির উত্তর-পূর্ব কর্ণ‌ারের লাকড়ীর ঘরে আগুন দিয়ে পালিয়ে যাওয়ার সময় হাতেনাতে ধরা পড়ে। তখন আমরা জান্নাত বেগম‌কে ধ‌রে ধমক-হুম‌কি দিলে জান্নাত বেগমের আত্মীয়-স্বজনরা উল্টা আমাদের সা‌থে বাড়াবা‌ড়ি ক‌রে হুমকি দি‌য়ে ব‌লেন জান্নাত মান‌সিক রো‌গি কেন সে আগুন দে‌বে? তখন তর্কাত‌র্কি করার একর্পযায় জান্নাত বেগ‌মের ভা‌তিজা মোং দিদার ও মোহাং বেদার হুমকি দি‌য়ে ব‌লেন তোমরা বেশী চালাকী কর‌লে আগুন দি‌য়ে জ্বা‌লি‌য়ে দেব। নবী আলম বলেন আমাদের মাঝে এক পর্যায়ে যখন উত্তেজনা সৃষ্টি হয় তখন স্থায়ী লোকজন এসে উক্ত বিষয়ে আপোষ মীমাংসার আশ্বাস দেন এর প্রেক্ষিতে উক্ত ব্যাপারে আ‌মি কোন আইনানুক ব্যবস্থা ক‌রি নাই।

কিছুদিন যেতে না যেতেই উক্ত বিষয় পেন্ডিং থাকা অবস্থায় ঘটনার কয়েকদিন পর ৮ মার্চ রাত আনুমানিক ১১:৪৫ এর দিকে ও পার্শ্ববর্তী ঐ দুষ্কৃতকারীরা একই ভা‌বে আমার বসতভিটায় অনা‌ধিকার প্রবেশ করে গোয়াল ঘরের চারিপাশে কেরোসিন চি‌টি‌য়ে এবং গোখাদ্য খ‌ড়ের স্তুর্প বা খড়ের গাদায় আগুন দি‌য়ে জ্বালিয়ে দেয়। তখন আমরা বাড়ি থেকে বের হয়ে ধোয়া ও আগুন দেখতে পেয়ে চিৎকার করলে পার্শ্ববর্তী লোকজন এসে আমাদের গোয়াল ঘরে থাকা পাঁচটি গরু বাহির করিয়া প্রাণে রক্ষা করিয়ে নেয়। লোকজন কোন রকম গোয়ালঘরের আগুন নিয়ন্ত্রণে আনতে পারলেও গরুর খড় বা খড়ের গাদা‌ অর্থাৎ ( কুইজ্জা) পুড়ে ছাই হয়ে যাই। এই বিষয়ে ঈদগাঁও পুলিশ তদন্ত কেন্দ্রের দায়িত্বরত ঘটনার সংবাদ পাইয়া ঘটনাস্থল পরিদর্শন করে তখন কোন ধরনের দুষ্কৃতকারীদের আটক করা সম্ভব হয়নি। ঘটনার পরদিন ৯ মার্চ ২০ইংকক্সবাজার সদর ম‌ডেল থানার হা‌জির হইয়া অফিসার ইনচার্জ বরাবর নবী আলম বা‌দি হ‌য়ে একটি অভিযোগ দায়ের করা হয় ব‌লে জানায়।

উক্ত অ‌ভি‌যো‌গে (১) মোঃ দিদার(৩০), (২) মোহাম্মদ বেদার(২৮) উভয় পিতা দিল মোহাম্মদ,(৩) দিল মোহাম্মদ(৫০) পিতা আব্দুস সালাম (৪), জান্নাত বেগম উভয় পিতা মৃত আব্দু ছালাম(৫)‌রে‌হেনা আক্তার(৪০),স্বামী শের মোহাম্মদ। সর্বসাং হাজিরপাড়া,ভারুয়াখালী কক্সবাজার সদর। উক্ত অভিযোগকে তোয়াক্কা না করে পুনরায় আবার বিগত ১০ ই মার্চ গভীর রাতে ‌বিবাদীরা খড়ের গাদায় আগুন দিয়ে জ্বালিয়ে দেয়। এ‌তে পূ‌র্বেটা সহ দু‌টি খ‌ড়ের গাদা পুড়ে ছাই হয়ে যায়। প্রশাসনের প্রতি সুদৃষ্টি কামনা করে উক্ত অভিযোগের ভিত্তিতে পার্শ্ববর্তী বিবাদীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হুক।

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
%d bloggers like this: