বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ০৭:৩০ অপরাহ্ন

করোনাভাইরাস: খালেদার মুক্তির কর্মসূচি স্থগিত

  • সময় মঙ্গলবার, ১০ মার্চ, ২০২০
  • ১৪৫ বার পড়া হয়েছে

করোনাভাইরাসের কারণে খালেদা জিয়ার মুক্তির দাবিতে বুধবারের (১১ মার্চ) পূর্বঘোষিত সমাবেশ ও বিক্ষোভ মিছিল স্থগিত করেছে বিএনপি।

দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, দেশে করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঘটায় জনসমাবেশে আগতগণ যাতে ভাইরাসের ঝুঁকিতে না পড়েন সেজন্য আগামীকালের কর্মসূচি আমরা আপাতত স্থগিত ঘোষণা করছি। মঙ্গলবার (১০ মার্চ) সকালে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ ঘোষণা দেন।

ফখরুল বলেন, করোনাভাইরাস থেকে রক্ষা পাওয়ার জন্য যে প্রাক প্রস্তুতি প্রয়োজন ছিল তা নিতে ব্যর্থ হয়েছে সরকার। এমন পরিস্থিতিতে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার ব্যবহারের প্রয়োজন বাড়বে জানা সত্ত্বেও তা যথেষ্ট পরিমাণে আমদানি কিংবা উৎপাদনের কোনো ব্যবস্থা নেয়া হয়নি। যার কারণে গত পরশু সন্ধ্যার মধ্যেই বাজারে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজারের দাম কয়েকগুণ বেড়ে গেছে।

তিনি বলেন, ইতালি থেকে আসা ২ জনের রোগ বিমানবন্দরে শনাক্ত হয়নি। তাদের অবস্থার অবনতি হলে তারাই চিকিৎসায় উদ্যোগী হয়েছেন। সরকার তাদের তখন হাসপাতালে স্থানান্তর করেছে। কিন্তু ইতোমধ্যে তাদের একজনের স্ত্রী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
%d bloggers like this: