সোমবার, ২৫ জানুয়ারী ২০২১, ০৪:১৮ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
দৈনিক আলোকিত উখিয়ায় আপনাকে স্বাগতম

করোনা আতঙ্কে ফেসবুকের অফিস বন্ধ !

  • সময় রবিবার, ৮ মার্চ, ২০২০
  • ২৪৪ বার পড়া হয়েছে

অনলাইন ডেস্ক :
করোনা ভাইরাসের বিস্তার থেকে রক্ষা পেতে নানা বিধি পদক্ষেপ গ্রহণ করা হয়েছে বিশ্বজুড়ে। তবে এবার লন্ডনের তিনটি অফিস বন্ধ ঘোষণা করেছে ফেসবুক। রবিবার বিষয়টি জানিয়েছে লন্ডন ভিত্তিক গণমাধ্যম ইন্ডিপেন্ডেন্ট।

প্রতিবেদনে বলা হয়, সম্প্রতি লন্ডনে ফেসবুকের এক কর্মীর শরীরে করোনা ভাইরাস শনাক্ত করা হয়েছে। করোনায় আক্রান্ত ওই ব্যক্তি সিঙ্গাপুর থেকে লন্ডনের অফিসে আসেন। তার পরই লন্ডনে ফেসবুকের তিনটি অফিসই বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে প্রতিষ্ঠানটি। কারণ ফেসবুকের অফিসেও করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার আশঙ্কা করছে ফেসবুক কর্তৃপক্ষ।

ফেসবুক কর্তৃপক্ষের দাবি, ওই আক্রান্ত ব্যক্তির শরীর থেকে আর কোন কর্মী করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন কিনা তা জানে না ফেসবুক। তাই আপাতত অফিস বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে তারা। তবে এই সময়ের মধ্যে ফেসবুকের এসব অফিস খুব ভালভাবে পরিষ্কার-পরিচ্ছন্ন করার কাজ করা হবে বলেও জানানো হয়।

জানা যায়, করোনা ভাইরাসে আক্রান্ত ব্যক্তি সিঙ্গাপুরের অফিসের একজন কর্মী ছিলেন। গত২৪ থেকে ২৬ ফেব্রুয়ারির মধ্যে তিনি একাধিকবার কাজের প্রয়োজনে ফেসবুকের লন্ডন অফিসে যাওয়া আসা করেছেন। তার শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি জানার পরই লন্ডনের তিনটি অফিসই আপাতত বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ফেসবুক। লন্ডনের ফেসবুকের তিনটি অফিসে অন্তত তিন হাজার কর্মী কাজ করেন। তাদের এখন থেকে বাসায় বসে অফিসের কাজ করতে বলা হয়েছে।

লন্ডনে এখনও পর্যন্ত প্রায় ১৫০ জনের বেশি মানুষ করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন এবং ২ জনের মৃত্যু হয়েছে। গত কয়েক দিনে লন্ডনে নতুন করে ৪৭ জনের শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি মিলেছে।

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
%d bloggers like this: