বৃহস্পতিবার, ০৯ জুলাই ২০২০, ০৮:০২ পূর্বাহ্ন
নোঠিশ
ওয়েব সংষ্কারের কাজ চলিতেছে। সাময়িক অপরাগতার জন্য দু:খিত

কক্সবাজারে ধর্ষণ ও বাল্য বিবাহকে ৭০০ শিক্ষার্থীর লাল কার্ড

  • সময় রবিবার, ৮ মার্চ, ২০২০
  • ১৩৩ বার পড়া হয়েছে

কক্সবাজারে ৭০০ শিক্ষার্থী ধর্ষণ ও বাল্যবিবাহকে লাল কার্ড প্রদর্শন করে শপথ নিয়েছে। শনিবার সকাল ১০ টায় কক্সবাজার সৈকত বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে স্বেচ্ছাসেবী সংগঠন লাল সবুজ উন্নয়ন সংঘের আয়োজনে বাল্যবিবাহ, যৌন হয়রানি ও ধর্ষণ বিরোধী এক সভায় এ শপথ নেয় তারা।

সৈকত বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সমর চন্দ্র দেবনাথের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন কক্সবাজার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সৈয়দ আবু মোঃ শাহজাহান কবির। বিশেষ অতিথির বক্তব্য রাখেন লাল সবুজ উন্নয়ন সংঘের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় সভাপতি কাওসার আলম সোহেল।

সংগঠনের কক্সবাজার জেলা শাখার সভাপতি সাইদুল ইসলাম ফরহাদের সঞ্চালনায় উপস্থিত ছিলেন উপদেষ্টা কেফায়েত উল্লাহ্, সহ সভাপতি সাগর খান, সাধারণ সম্পাদক কামরুল হাসান ফাহিম, সাংগঠনিক সম্পাদক আজিম উদ্দিন জিহান।

শিক্ষার্থীদের নিয়মিত পড়াশোনা করে নিজেকে যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে, কখনো মিথ্যা কথা না বলতে, মেয়েরা ১৮ বছর বয়সের পূর্বে বিবাহ বন্ধনে আবদ্ধ না হতে শপথ করান লাল সবুজ উন্নয়ন সংঘের সভাপতি কাওসার আলম সোহেল। এসময় বাল্যবিবাহ ও ধর্ষণের বিরুদ্ধে লাল কার্ড প্রদর্শণ কের শিক্ষার্থীরা।

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
%d bloggers like this: