সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ০৬:২৯ পূর্বাহ্ন

মুজিববর্ষ উদযাপনের নামে চাঁদাবাজি, গ্রেফতার ৩

  • সময় শনিবার, ৭ মার্চ, ২০২০
  • ১৩১ বার পড়া হয়েছে

মুজিববর্ষ উদযাপনের নামে চাঁদাবাজির অভিযোগে তিন জনকে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার (৬ মার্চ) রাতে চট্টগ্রাম নগরীর কেতোয়ালী থানাধীন নন্দনকানন এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসিন এই তথ্য জানিয়েছেন।

গ্রেফতারকৃতরা হলো, নগরীর নন্দনকানন এলাকার মৃত শেখ গোলাম সাদমানির ছেলে শেখ রিয়াজ আহমেদ রাজু (৪০), কাতোয়ালী থানার হেম সেন লেনের বাসিন্দা মৃত গোলাম শরীফের ছেলে শাহজাহান (৪৫) ও কক্সবাজার জেলার উখিয়া থানার মৃত দিলীপ বড়ুয়ার ছেলে বাটুল বড়ুয়া (৩৮)। এদের মধ্যে বাটুল বড়ুয়া নিজেকে নগরীর চকবাজার ওয়ার্ড যুবলীগের সহ-সভাপতি বলে পুলিশের কাছে জানিয়েছে।

ওসি মহসিন বাংলা ট্রিবিউনকে বলেন, গ্রেফতার তিন জন গত ২ মার্চ নন্দনকানন এলাকার ‘থ্রি এ হোম স্কেচ’ নামে একটি প্রতিষ্ঠানে গিয়ে ২০ হাজার টাকা চাঁদা দাবি করে। মুজিববর্ষ উদযাপনের নাম দিয়ে তারা ওই প্রতিষ্ঠানের মালিকের কাছে টাকা চায়। চাঁদা দিতে অস্বীকৃতি জানালে আসামিরা ভয় দেখায়। টাকার জন্য ৬ মার্চ আবার আসবেন জানিয়ে তারা চলে যায়। সেই অনুযায়ী গতকাল (৬ মার্চ) সন্ধ্যায় তারা টাকা নেওয়ার জন্য ওই প্রতিষ্ঠানে আবারও যায়। এ সময় ওই প্রতিষ্ঠানের অফিস সহকারী মধুসূদন দাশ কৌশলে অফিস থেকে বের হয়ে পুলিশে খবর দেয়। পুলিশ ওই প্রতিষ্ঠানে গিয়ে শাহজাহান ও রাজুকে আটক করে। পরে তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে বাটুল বড়ুয়াকে আটক করা হয়। তাদের বিরুদ্ধে মধুসূদন বাদী হয়ে থানায় মামলা করেছে।

তিনি আরও বলেন,প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা জানিয়েছে স্বপ্নচূড়া ও একতা যুব সংঘ নামে দুটি ভুয়া ক্লাবের প্যাড ব্যবহার করে তারা চাঁদা আদায় করতে এসেছিল। গত চার মাসে তারা ৩৭ হাজার টাকা তুলেছে। এই ঘটনার সঙ্গে লিটন ও রনি নামে আরও দুই জন জড়িত। তাদের গ্রেফতার করার চেষ্টা চলছে।

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
%d bloggers like this: