সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ০৫:২৪ পূর্বাহ্ন

ফায়ার সার্ভিসের জন্য হেলিকপ্টার কেনা হবে: দুর্যোগ প্রতিমন্ত্রী

  • সময় শনিবার, ৭ মার্চ, ২০২০
  • ১১৭ বার পড়া হয়েছে

দুর্যোগ ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান বলেছেন, দুর্যোগ মোকাবিলায় সক্ষমতা বাড়াতে ফায়ার সার্ভিসের জন্য হেলিকপ্টার ও রোভার ক্রাফট কেনা হবে। এতে জল, স্থল ও আকাশপথে যেকোনও দুর্যোগ মোকাবিলার ক্ষেত্রে নতুন মাত্রা যোগ হবে। শনিবার (৭ মার্চ) স্যার সলিমুল্লাহ মেডিক্যাল কলেজ হাসপাতাল প্রাঙ্গণে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস উপলক্ষে আয়োজিত মহড়ায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। দুর্যোগ মন্ত্রণালয়ের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে।

ডা. এনামুর রহমান বলেন, যেকোনও দুর্যোগে ক্ষয়ক্ষতি ও ঝুঁকি কমাতে মহড়ার বিকল্প নেই। মহড়ার মাধ্যমে যে সচেতনতা সৃষ্টি হয় তা মহড়া-পরবর্তী যেকোনও দুর্যোগে ক্ষয়ক্ষতি কমাতে সহায়ক ভূমিকা রাখে।
তিনি বলেন, গত বছর সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতাল প্রাঙ্গণে মহড়া করার কিছুদিন পর সংঘটিত অগ্নিকাণ্ডে ক্ষয়ক্ষতি অনেক কম হয়েছিল। তাই আমরা সিদ্ধান্ত নিয়েছি সারাদেশের ঝুঁকিপূর্ণ হাসপাতাল, মার্কেট ও ভবনগুলোর আশেপাশে মহড়া করার ব্যবস্থা নেওয়া হবে।

অনুষ্ঠানে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. শাহ কামাল, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদফতরের মহাপরিচালক মো. মোহসিন, স্যার সলিমুল্লাহ মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোর্শেদ রশিদ, কলেজের অধ্যক্ষ অধ্যাপক উত্তম কুমার পাল এবং ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল জিল্লুর রহমান উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
%d bloggers like this: