সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ০৬:৩৩ পূর্বাহ্ন

কাউন্সিলর হেলাল উদ্দিন কবির এর নেতৃত্বে সড়ক উন্নয়নে বদলে যাচ্ছে ৯নং ওয়ার্ড

  • সময় শনিবার, ৭ মার্চ, ২০২০
  • ১২৪ বার পড়া হয়েছে

নূরুল আবছারঃ
কক্সবাজার পৌরসভার ৯নং ওয়ার্ডের জনপ্রিয় কাউন্সিলর ও (প্যানেল মেয়র ২) হেলাল উদ্দিন কবিরের নেতৃত্বে সড়ক ও বিভিন্ন অবকাঠামো উন্নয়নে বদলে যাচ্ছে ঘোনার পাড়ার চেহারা। কক্সবাজার পৌরসভা কর্তৃক ইউজি-ত্রি প্রকল্পের অধীনে পৌর শহরে বস্তি উন্নয়নের অংশ হিসাবে অত্র ওয়ার্ডে একযোগে পাঁচটি কাঁচা রাস্তা পাঁকা ও প্রশস্ত করণ এবং ড্রেন নির্মাণ কাজ ইতিমধ্যে শুরু করেছে। ইতি মধ্যে দক্ষিণ ঘোনার পাড়া তিনটি এবং বাদশাঘোনায় দুুুইটি। প্রতিটি রাস্তা ২০৭ মিটার দৈর্ঘ্য,৫ ফিট প্রস্ত ও একপাশে পানি চলাচলের জন্য ড্রেন নির্মাণ করা হচ্ছে।

গত ৪ মার্চ দুপুরে এসব রাস্তা ও ড্রেন নির্মাণ কাজ পরিদর্শন করতে গিয়ে কাউন্সিলর হেলাল উদ্দিন কবির বলেন, ২য় দপে অত্র ওয়ার্ডের কাউন্সিলর নির্বাচিত হওয়ার পর এ ওয়ার্ডের বিভিন্ন অলি গলিতে ছোট বড় যে সমস্ত কাঁচা রাস্তা আছে সব রাস্তা উন্নয়নের জন্য একটা মাষ্টার প্ল্যান করেছি। তার অংশ হিসাবে দক্ষিণঘোনা তিনটি ও বাদশা ঘোনা দুইটি রাস্তার উন্নয়ন কাজ শুরু করেছি।পর্যায়ক্রমে সমস্ত রাস্তা পাঁকা করণ করা হবে। অনেকে রাস্তার জায়গা দখল করে ফেলেছে,কেউ রাস্তার জন্য জায়গা ছাড়তে চায় না।তাদেরকে অনেক বুঝিয়ে এসব রাস্তা উন্নয়নের কাজ শুরু করেছি।এসব রাস্তা উন্নয়নের কাজ শেষ পর্যায়ে।

তিনি বলেন,অনেক প্রতিকূলতার মধ্যেও জনগণের জীবনমান উন্নয়নে কাজ করে যাচ্ছি। এক সময় এ ওয়ার্ড খুবই অবহেলিত ছিল। আমি নির্বাচিত হওয়ার পর যোগাযোগ ব্যবস্থার খুব করুণ অবস্থা দেখে,বিগত পাঁচ বছর সময়ে গোলদীঘিরপাড় থেকে বাদশা ঘোনা হয়ে মৌলভী পাড়া পর্যন্ত দীর্ঘ সড়ক পাঁকা করণ এবং আলমগীর টাওয়ার থেকে দক্ষিণঘোনা পর্যন্ত সড়ক সংস্থারসহ পৌরসভার সড়ক বাতি,ডাস্টবিন,বিদ্যুৎতের লাইন সবকিছুই করেছি।সামনে এ ওয়ার্ডকে পৌরসভার মডেল ওয়ার্ড হিসেবে গড়ে তুলতে চাই।এতে এলাকার সর্বস্তরের জনগণের সহযোগিতা প্রয়োজন।

তিনি আরও বলেন,আগামী কিছু দিনের মধ্যে কাঁটা পাহাড় সড়কটির কাজ শুরু করা হবে।এসব রাস্তার কাজ সম্পন্ন হলে পুরো এলাকার চেহারা পাল্টে যাবে।বর্যা মৌসুমে এ ওয়ার্ডের মানুষকে খালী পায়ে কষ্ট করে চলাচল করতে হবে না।

এসময় উপস্থিত ছিলেন,ঘোনারপাড়া বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক ফরিদুল আলম, ইঞ্জিনিয়ার আবদুল্লাহ,ওয়ার্ড স্বেচ্ছাসেবকলীগের সাধারন সম্পাদক নুরুল আবছার, ৯নং ওয়ার্ড ছাত্রলীগ নেতা রায়হান ছিদ্দিকী,রাজা মিয়া রাজু, খোরশেদ মেস্ত্রী সহ স্থানীয়রা।এলাকার এসব রাস্তাঘাট উন্নয়নে কাউন্সিলর হেলাল উদ্দিন কবিরকে সাধুবাদ ও তার ভূয়সী প্রশংসা করে এলাকার সমস্ত উন্নয়ন মূলক সব কর্মকান্ডে সার্বিকভাবে সহযোগিতা করার আশ্বাস দেন উপস্থিত স্থানীয়রা।

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
%d bloggers like this: