সোমবার, ০৬ জুলাই ২০২০, ১১:৩৮ পূর্বাহ্ন
নোঠিশ
ওয়েব সংষ্কারের কাজ চলিতেছে। সাময়িক অপরাগতার জন্য দু:খিত

আর্মি স্টেডিয়ামে চলছে ‘জয় বাংলা কনসার্ট’

  • সময় শনিবার, ৭ মার্চ, ২০২০
  • ৯৮ বার পড়া হয়েছে

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ স্মরণে আজ অনুষ্ঠিত হচ্ছে ‘জয় বাংলা কনসার্ট’। এর আয়োজন করেছে সেন্টার ফর রিসার্চের [সিআরআই] অঙ্গপ্রতিষ্ঠান এবং দেশের সবচেয়ে বড় ইয়ুথ প্ল্যাটফর্ম ইয়ং বাংলা।

আজ দুপুর ১টা থেকে রাত ১১টা পর্যন্ত গান পরিবেশন করবে ব্যান্ডদল এফ মাইনর ব্যান্ড, মিনার রহমান, ভাইকিং, এভোয়েড রাফা, ক্রিপটিক ফেইট, লালন, শূন্য, আর্বোভাইরাস, চিরকুট, নেমেসিস ও ফুয়াদ অ্যান্ড ফ্রেন্ড।

এ নিয়ে ষষ্ঠবার ধারাবাহিকভাবে কনসার্টের আয়োজন করা প্রসঙ্গে সিআরআইর কো-অর্ডিনেটর তন্ময় আহমেদ গণমাধ্যমকে বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণের দিনটিকে স্মরণ করতেই এ আয়োজন। মহান মুক্তিযুদ্ধের উত্তাল দিনগুলোয় স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের যে গানগুলো মুক্তিযোদ্ধাদের মনোবল বাড়িয়ে দিয়েছিল এবং চেতনায় ঢেলে দিয়েছিল বাংলাকে স্বাধীন করার প্রেরণা, তেমনই কিছু গান নিয়ে এ আয়োজন সাজানো হচ্ছে।

স্বাধীনতার এত বছর পর মুক্তিকামী বাঙালির প্রেরণাদায়ী সেসব গান এখন যে ম্লান হয়ে যায়নি, তারও প্রমাণ দেবে কনসার্টে অংশ নেয়া ১১টি ব্যান্ড। এ ছাড়া কনসার্টে থাকছে বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ এবং মুক্তিযুদ্ধভিত্তিক গ্রাফিক্যাল রিপ্রেজেন্টেশন। শুধু তরুণরা নয়, দেশের সর্বস্তরের মানুষের কাছেই কনসার্টটি সমাদৃত।

গত বছর এ কনসার্টটি টেলিভিশন এবং অনলাইনে উপভোগ করেছেন ১০ লাখের বেশি দর্শক। পাশাপাশি আর্মি স্টেডিয়ামে উপস্থিত থেকে ৪০ হাজার দর্শক কনসার্ট উপভোগ করেছিলেন। এবারের আয়োজনও দর্শকের মাঝে সাড়া ফেলবে বলে আমাদের ধারণা।

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
%d bloggers like this: