সোমবার, ২৪ ফেব্রুয়ারী ২০২০, ০৪:৩৮ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
দৈনিক আলোকিত উখিয়ার অনলাইন পোর্টালে আপনাকে স্বাগতম। আপনার চারপাশে চলমান অনিয়ম দুর্নীতির খবর আমাদের জানান। দেশকে বাচাঁন দেশকে ভালবাসুন

কক্সবাজারে আজিজিয়া কাসেমুল উলুম মাদ্রাসার আনুষ্ঠানিক কার্যক্রম শুরু

  • সময় বৃহস্পতিবার, ১৬ জানুয়ারি, ২০২০
  • ১০২ বার পড়া হয়েছে

এম.কলিম উল্লাহ:

সৈকত নগরী কক্সবাজারের প্রাণকেন্দ্রে উদ্বোধনী ক্লাসের মধ্য দিয়ে আজিজিয়া কাসেমুল উলুম মাদ্রাসার আনুষ্ঠানিক কার্যক্রম গতকাল উপজেলার ডিককুলস্থ মাদ্রাসা ভবনে আনুষ্ঠানিক শুভ সূচনা হয়। কক্সবাজার জেলার ইসলামী শিক্ষায় একটি বৈপ্লবিক পরিবর্তন আনয়নের লক্ষ্যে জেলার বিশিষ্ট আলেমে দ্বীন ও কক্সবাজার লাইট হাউস দারুল উলুম মাদরাসার পরিচালক মাওলানা মোহাম্মদ আলীর একান্ত প্রচেষ্টায় মাদ্রাসাটি কার্যক্রম শুরু করে। কক্সবাজারের মানুষের দীর্ঘদিনের প্রত্যাশা পূরণের লক্ষ্যে মাদ্রাসাটিতে শরয়ী বিধান অনুসরণের মাধ্যমে সম্পূর্ণ কওমি ধারার উম্মুল কুরা মহিলা মাদ্রাসা নামে পূর্ণাঙ্গ একটি বালিকা মাদ্রাসা স্থাপন করা হবে। এ প্রসঙ্গে মাওলানা মাহমুদ আলী বলেন, কক্সবাজারের মানুষের একটি দীর্ঘদিনের প্রাণের দাবী হচ্ছে কক্সবাজারে একটি পূর্ণাঙ্গ কাওমী ধারার মহিলা মাদ্রাসা স্থাপন করা। অত্র মাদ্রাসা প্রতিষ্ঠার মধ্য দিয়ে কক্সবাজারবাসীর দীর্ঘদিনের দাবি পূরণ হবে বলে তিনি আশা পোষণ করেছেন। তিনি আরো বলেন পর্যায়ক্রমে মাদ্রাসা আজিজিয়া কাসেমুল উলুমকে কক্সবাজারের একটি পূর্ণাঙ্গ ইসলামী শিক্ষা কেন্দ্র হিসেবে গড়ে তোলা হবে। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থেকে পাঠদানের শুভ সূচনা করেন কক্সবাজার ধাওনখালী মাদ্রাসার মুহতামিম মাওলানা মোহাম্মদ মুসলিম ও কক্সবাজার দারুল কুরআান মাদ্রাসার প্রতিষ্ঠাতা পরিচালক মাওলানা কারী জহিরুল হক।

এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন রামু রাজারকুল মাদরাসার পরিচালক মাওলানা মুহসিন শরীফ, রামু চাকমারকুল মাদ্রাসার পরিচালক মাওলানা সিরাজুল ইসলাম, কক্সবাজার আদর্শ মহিলা কামিল মাদ্রাসার মুহাদ্দিস মাওলানা আমিরুল ইসলাম, তরুণ আলোচকও টেকনাফ মনিরঘোনা মাদ্রাসার মুহাদ্দিস মাওলানা মুফতি রিদওয়ানুল কাদির, উখিয়া বয়ানুল কোরআন মাদ্রাসার পরিচালক মাওলানা রেজাউল করিম, পাহাড়তলী ফাতেমা-তুজ-জোহরা মহিলা মাদ্রাসার পরিচালক মাওলানা শুয়াইব কবির, মাওঃ হাঃ ফারুক, দাতা সদস্য শওকত আলী ও হাসান মুরাদ। স্থানীয়দের মধ্যে মোহাম্মদ আমিন, শামসুল হক, নুরুল কবির, সৈয়দ হোসাইন, আব্দুল হক, সৈয়দ আকবরসহ স্থানীয় ব্যক্তিবর্গের পাশাপাশি কক্সবাজারের শীর্ষস্থানীয় ওলামায়েকেরাম এসময় উপস্থিত ছিলেন।

Comments Below
  •  
  •  
  •  

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ
Shares