রবিবার, ২৬ জানুয়ারী ২০২০, ০৩:২১ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
দৈনিক আলোকিত উখিয়ার অনলাইন পোর্টালে আপনাকে স্বাগতম। আপনার চারপাশে চলমান অনিয়ম দুর্নীতির খবর আমাদের জানান। দেশকে বাচাঁন দেশকে ভালবাসুন

কচ্ছপিয়াতে পাহাড় কেটে বাড়ি নিমার্ণ কিন্তু বন বিভাগ নিরব কেন

  • সময় শনিবার, ৪ জানুয়ারি, ২০২০
  • ১৮৫ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিবেদকঃ

রামুর কচ্ছপিয়া ইউনিয়নের পূর্ব হাজির পাড়া এলাকায় কথিপয় প্রভাবশালীদের মদদে
বন বিভাগ জায়গা পাহাড় কেটে বাড়ি নির্মাণের কর্মযজ্ঞ আরম্ভ হয়েছে। এতে করে আরও অনেক বন বিভাগ জমি ও পাহাড় বেদখল হওয়ার আশঙ্কা তৈরী হয়েছে। পাশাপাশি হুমকির মূখে পড়ছে প্রকৃতি ও পরিবেশ। মঙ্গলবার সরেজমিনে গিয়ে দেখা গেছে কচ্ছপিয়া ইউনিয়নের পূর্ব হাজির পাড়া করবস্থান পাশ্ববর্তী এলাকায় বন বিভাগে জায়গা পাহাড় কেটে দুই কক্ষ বিশিষ্ট টিনের ঘর নির্মাণেরর কাজ চলছে।

জানতে চাইলে স্থানীরা বলেন মৃত আলতাজ মিয়া ছেলে আব্দুর শুক্কুর ও তার অপর বোনে জামাই মিলে গত ২০ দিন ধরে ১০/১২ জন শ্রমিক দিয়ে এই টিনের ঘর নির্মাণ করছেন। গত ১ মাস ধরে বাড়ি নির্মাণের কাজ চলছে। মৃত আলতাজ মিয়া ছেলে আব্দুর শুক্কুর । এ ব্যাপারে আব্দুর শুক্কুর বলেন, বন বিভাগে জায়গা সেটা ঠিক আছে। তারা আরেক জনের কাছ থেকে দখল মুলে কিনেছে। পাহাড় কেটে বাড়ি নির্মানের বিষয়ে জানতে চাইলে, অভিযোক্ত বাড়ির মালিক শুক্কুর জানান, পাহাড় কেটে নয়, এলাকার আরো ১০ জনে যেভাবে বন বিভাগে জায়গায় ঘর নির্মান করার কারনে তারাও তাই করছে।

এই ব্যাপারে কচ্ছপিয়া বিট কর্মকর্তা শেখ মিজানুর রহমানের সাথে যোগাযোগ করা হলে ফোন সংযোগ না পাওয়াতে বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

Comments Below
  •  
  •  
  •  

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ
Shares