রবিবার, ২৬ জানুয়ারী ২০২০, ০৩:৩২ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
দৈনিক আলোকিত উখিয়ার অনলাইন পোর্টালে আপনাকে স্বাগতম। আপনার চারপাশে চলমান অনিয়ম দুর্নীতির খবর আমাদের জানান। দেশকে বাচাঁন দেশকে ভালবাসুন

সন্তানের লাশ দেখতে না চাইলে তাকে মাদক থেকে সরিয়ে নিন- মেয়র মুজিব

  • সময় বৃহস্পতিবার, ২ জানুয়ারি, ২০২০
  • ৪৫২ বার পড়া হয়েছে

কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও কক্সবাজার পৌর মেয়র মুজিবুর রহমান বলেছেন, মাদক আমাদের পরিবার, সমাজ ও রাষ্ট্রকে বার বার থামিয়ে দিচ্ছে। ইয়াবাসহ অন্যান্য মাদক প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে বাংলাদেশের এগিয়ে যাওয়ার পথে অন্তরায়। এই পরিস্থিতি থেকে উত্তরণে জন্য মাদকের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে।
বৃৃহস্পতিবার দুপুরে জেলা প্রশাসনের উদ্যোগে কক্সবাজার পাবলিক হয় ময়দানে ৩০তম মাদকদ্রব্য দিবস উপলক্ষ্যে আয়োজিত মাদক সমাবেশে বিশেষ অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

তিনি আরো বলেন, কক্সবাজারের প্রেক্ষাপটে মাদকের প্রভাব অত্যন্ত ভয়াবহ। ভয়ংকর মাদক ইয়াবা সবচেয়ে বেশি গ্রাস করেছে কক্সবাজারকে। টেকনাফ দিয়ে ইয়াবা প্রবেশ করায় অনেকটা সহজলভ্য হওয়ায় কক্সবাজােেরর বিপুল সংখ্যক মানুষ ইয়াবা পাচার ও সেবনের সাথে জড়িয়ে পড়েছে। এতে কক্সবাজারের অনেক এলাকায় সামাজিক কাঠামো ভেঙে গেছে। অনেক মানুষ অকালে প্রাণ হারিয়েছে। বছরের পর বছর কারাগারের ধুঁকে ধুঁকে মরছে আরো বিপুল সংখ্যক মানুষ।

মেয়র মুজিবুর রহমান অভিভাবকদের উদ্দেশ্যে বলেন, একজন পিতার জন্য পৃথিবীর সবচেয়ে ভারি বস্তু সন্তানের লাশ কাঁধে বহন করা। একজন পিতার জন্য পৃথিবীর সবচেয়ে বড় কষ্ট হচ্ছে সন্তানের মৃত্যু দেখা। কিন্তু ইয়াবা পাচারে জড়িয়ে পড়ায় টেকনাফসহ কক্সবাজারের অনেক পিতাকে সন্তানের লাশ বহন করে কবর দিতে হয়েছে। এই পরিস্থিতির মুখোমুখি যেন আর অভিভাবকে হতে না হয় তার জন্য সন্তানকে ইয়াবার থেকে ফিরিয়ে আনুন।

জেলা প্রশাসক মোঃ কামাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত ওই মাদক বিরোধী সমাবেশ প্রধান অতিথি ছিলেন, স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মোঃ শামসুল হক টুকু। বিশেষ অতিথি ছিলেন, কক্সবাজার ০৩ (সদর- রামু) আসনের সংসদ সাইমুম সরওয়ার কমল, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য কানিজ ফাতেমা আহমদ, অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ ইকবাল হোসাইন, জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট সিরাজুল মোস্তফা, সাধারণ সম্পাদক মেয়র মুজিবুর রহমান, সিভিল সার্জন আবদুল মতিন। স্বাগত বক্তব্য রাখেন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর কক্সবাজার অফিসের সহকারী পরিচালক সোমেন মন্ডল।

c/cbn

Comments Below
  •  
  •  
  •  

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ
Shares