মঙ্গলবার, ২১ জানুয়ারী ২০২০, ০২:৪১ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
দৈনিক আলোকিত উখিয়ার অনলাইন পোর্টালে আপনাকে স্বাগতম। আপনার চারপাশে চলমান অনিয়ম দুর্নীতির খবর আমাদের জানান। দেশকে বাচাঁন দেশকে ভালবাসুন

অবশেষে ইয়াবা ও অস্ত্র নিয়ে কক্সবাজার আওয়ামী মটর চালকলীগের সভাপতি দিদার গ্রেপ্তার!

  • সময় সোমবার, ৩০ ডিসেম্বর, ২০১৯
  • ১৬০৫ বার পড়া হয়েছে

ক্রাইম প্রতিবেদকঃ

কক্সবাজারের খরুলিয়া দরগাহ এলাকার চিহ্নিত ইয়াবা কারবারি দিদারুল আলম (৪০) ওরফে ডাকাত দিদারকে গ্রেপ্তার করেছে কক্সবাজার সদর থানা পুলিশ।

সোমবার (৩০ ডিসেম্বর) একটি দেশীয় তৈরি বন্দুক, এক রাউন্ড তাজা কার্তুজ ও প্রচুর পরিমাণ ইয়াবা ট্যাবলেটসহ  কলাতলী বাইপাস এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। এসময় মো. আমান উল্লাহ (৩২) নামে তার এক সহযোগি পালিয়ে যায়। দিদারের বিরুদ্ধে ডাকাতি, চাঁদাবাজি ও হত্যার চেষ্টাসহ পাঁচটি মামলা রয়েছে।

সোমবার বিকালে মাদক ও অস্ত্র আইনে পৃথক দুটি মামলা দায়ের করে দিদারকে আদালতে প্রেরণ করেন পুলিশ। কক্সবাজার সদর থানার এসআই প্রদীপ চন্দ্র দে বিষয়টি নিশ্চিত করেছেন। দিদার কক্সবাজার ঝিলংজা ইউনিয়নের দরগাহ পাড়াস্থ পূর্ব মুক্তারকুল এলাকর মৃত দানু মিয়ার ছেলে।

এসআই প্রদীপ চন্দ্র দে বলেন, ‘সোমবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে কলাতলী বাইপাস সড়কের পাশ থেকে দিদার নামে একব্যক্তিকে আটক করা হয়েছে। ওই সময় তার এক সহযোগি পালিয়ে যায়। পরে দিদারের দেহ তল্লাশি চালিয়ে একটি দেশিয় তৈরি বন্দুক, এক রাউন্ড তাজা কার্তুজ ও পলিথিনে মোড়ানো ৩০০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়েছে। সোমবার বিকালে সংশ্লিষ্ট ধারায় পৃথক দুটি মামলা দায়ের করে আদালতে প্রেরণ করা হয় দিদারকে।

তার বিরুদ্ধে ২০০৭ সালে বে- আইনী জনতাবদ্ধে অনধিকার প্রবেশ করিয়া জোর পূর্বক চাঁদাদাবী করতঃ খুন করার উদ্দেশ্যে মারধর করিয়া জখম ক্ষতি সাধন ও চুরি করার অপরাধে মোঃ রফিক উদ্দিন বাদী হয়ে কক্সবাজার সদর থানার একটি মামলা দায়ের করেন । দিদার উক্ত মামলার এজাহার নামীয় একজন আসামী । কক্সবাজার সদর থানার মামলা নং-৪৪, তারিখ- ৩১ মার্চ, ২০০৭; জি আর নং-১১৮, তারিখ- ৩১ মার্চ, ২০০৭; ধারা- ১৪৩/৪৪৮/৩৮৫/৩২৩ । চোরাই মূল্য ৪,৭০০ টাকা উদ্ধার নাই । ২০১১ সালে বেআইনী জনতাবদ্ধে অনধিকার প্রবেশ করিয়া হত্যার উদ্দেশ্যে মারধর করতঃ চুরি ও ভয়ভীতি প্রর্দশনের অপরাধে জালাল আহমদ বাদী হয়ে কক্সবাজার সদর থানার একটি মামলা দায়ের করেন । দিদার উক্ত মামলার এজাহার নামীয় একজন আসামী । কক্সবাজার সদর থানার মামলা নং-৭০, তারিখ- ৩০ মার্চ, ২০১১; জি আর নং-২০২/১১ তারিখ- ৩০ মার্চ, ২০১১ ধারা- ১৪৩/৪৪৮/৩২৩/৩০৭/৩৭৯/৪২৭/৫০৬। চোরাই ১ ভরি ওজনের স্বর্নের চেইন । উদ্ধার নাই । ২০১৮ সালে পরষ্পর যোগসাজসে গতিরোধ করিয়া হত্যার উদ্দেশ্যে মারধর করতঃ সাধারন, গুরুতর জখম, চুরি ও হুমকি প্রদর্শনের অপরাধে জাহাঙ্গীর আলম বাদী হয়ে কক্সবাজার সদর থানার একটি মামলা দায়ের করেন । দিদার উক্ত মামলার এজাহার নামীয় একজন আসামী । কক্সবাজার সদর থানার মামলা নং-১০ জি আর ৬০৯/১৮, তারিখ- ০২ আগষ্ট, ২০১৮; ধারা- ৩৪১/৩২৩/৩২৫/৩২৬/৩০৭/৩৭৯/৫০৬/৩৪। চোরাই মূল্য ২,৯০,০০০/- টাকা, উদ্ধার-নাই । ২০১১ সালে রাত্রীবেলায় সঙ্গোপনে দোকান ঘরের তালা কাটিয়া প্রবেশ করতঃ মারধর ভয়ভীতি ও খুন জখমের হুমকী প্রদর্শন করিয়া কাপড় চোপড় মোবাইল কম্পিউটার সামগ্রী এবং নগদ টাকা অনুমান ৫,০০,০০০/= সহ সর্বমোট ১০,০০,০০০/= টাকা লুণ্ঠন করার অপরাধে আলী আহমদ বাদী হয়ে কক্সবাজার সদর থানার একটি মামলা দায়ের করেন । দিদার উক্ত মামলার এজাহার নামীয় একজন আসামী । কক্সবাজার সদর থানার মামলা নং-৩৪, তারিখ- ১০ আগষ্ট, ২০১১; জি আর নং-৫৯৩/১১ (কক্সবাজার সদর), তারিখ- ১০ আগষ্ট, ২০১১; ধারা- ৩৯৫/৩৯৭ ।

এলাকাবাসী জানিয়েছে, গত দুই বছর ধরে ইয়াবা ডন হিসেবে আলোচনায় এসেছে দিদার। ইয়াবা ট্যাবলেটের ছোঁয়া পেয়েই আলিশান জীবন যাপন তার। নিজের এসব অপকর্ম আড়াল করতে ইয়াবার টাকায় বনে যান ‘আওয়ামী মটর চালক লীগ’ নামে একটি সংগঠনের জেলা সভাপতিও। নিজ এলাকা খরুলিয়া ছাড়াও টেকনাফ কক্সবাজার ঢাকা’য় তার বিচরণ ছিল ব্যাপক। প্রশাসনের চোখ ফাঁকি দিতে নিজেকে অনেক সময় পরিবহণের মালিকও পরিচয় দেন তিনি। কক্সবাজারের কয়েকজন শীর্ষ মাদক কারবারির মধ্যে দিদারুল আলম অন্যতম বলেও আইন শৃঙ্খলা বাহিনীর কাছে তথ্য ছিল। ইয়াবার টাকায় দিদার এখন ৩টি ট্রাক (ডাম্পার) এর মালিক। রয়েছে দু’টি নোহা গাড়ি, দু’টি কার, কয়েকটি সিএনজি টেক্সী ও নামে বেনামে মোটর সাইকেল। তার ছেলেও নিয়মিত আলিশান মোটর সাইকেল হাকান। রয়েছে বিভিন্ন এলাকায় জমিও। এমনটি কক্সবাজার টেকনাফ লাইনে নামে বেনামে রয়েছে পরিবহনও। গত দেড় বছরে তার এসব পরিবহন দৃশ্যমান বলেও অবগত রয়েছে স্থানীয়রা। তবে এসব পরিবহণের মালিক হওয়ার জন্য তার কোন দৃশ্যমান আয় ছিল না বলে জানান এলাকাবাসীরা।

Comments Below
  •  
  •  
  •  

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ
Shares