মঙ্গলবার, ২১ জানুয়ারী ২০২০, ০২:০৫ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
দৈনিক আলোকিত উখিয়ার অনলাইন পোর্টালে আপনাকে স্বাগতম। আপনার চারপাশে চলমান অনিয়ম দুর্নীতির খবর আমাদের জানান। দেশকে বাচাঁন দেশকে ভালবাসুন

বঙ্গবন্ধু গোল্ডকাপে বিশ্বতারকা ফুটবলার আনার পরিকল্পনা

  • সময় সোমবার, ২৩ ডিসেম্বর, ২০১৯
  • ৫৭ বার পড়া হয়েছে

আলোকিত ডেস্ক :
১৯৯৬ সালে যাত্রা শুরু করা বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবল এ পর্যন্ত হয়েছে ৫ বার। জাতির পিতার নামের এই টুর্নামেন্টের সর্বশেষ আসর বসেছিল ২০১৮ সালের ১ থেকে ১২ অক্টোবর-সিলেট, কক্সবাজার ও ঢাকায়। আগামী ১৫ থেকে ২৫ জানুয়ারি হবে টুর্নামেন্টের ষষ্ঠ আসর।

এসবই পুরোনো খবর। ইতিমধ্যে টুর্নামেন্টের ড্র অনুষ্ঠানের তারিখও ঠিকঠাক। ৪ জানুয়ারি হোটেল সোনারগাঁওয়ে দুই গ্রুপে ভাগ করা হবে ৬ দলকে।

তাহলে নতুন খবর কি? আগেই উল্লেখ করা হয়েছিল জাঁকজমকতায় বঙ্গবন্ধু গোল্ডকাপের এবারের আসর ছাড়িয়ে যাবে সব অতীত। কারণ, এই টুর্নামেন্টটিকে সরকার ও বাফুফে ‘মুজিববর্ষের’ খেলাধুলার সূচনা টুর্নামেন্ট হিসেবেই নিয়েছে। তাই টুর্নামেন্টকে আকর্ষণীয় করতে নানা পরিকল্পনা হাতে নিয়েছে বাফুফে।

এর অংশ হিসেবে এক বা দুইজন আন্তর্জাতিক সুপারস্টারকে টুর্নামেন্টের সময় আনার পরিকল্পনা করেছে বাফুফে। চাইলেই তো কাউকে পাওয়া যাবে না। তাই অন্তত এক ডজন সাবেক তারকা ফুটবলারের সঙ্গে যোগাযোগ করছে বাফুফে।

কারা সেই তারকা ফুটবলার? যাদের এক বা দুইজনকে দেখা যাবে আগামী মাসে অনুষ্ঠিতব্য বঙ্গবন্ধু গোল্ডকাপে? যাদের তালিকা ধরে এগুচ্ছে বাফুফে তাদের মধ্যে আছেন-ইতালির পাওলো মালদিনি, ব্রাজিলের রোনালদিনহো, নেদারল্যান্ডসের মার্কো ফন বাস্তেন ও রুদ খুলিত এবং আইভরি কোস্টের দিদিয়ের দ্রগবা।

শেষ পর্যন্ত যেই আসুন, সেটা কবে? বাফুফে চাইছে বঙ্গবন্ধু গোল্ডকাপ শুরুর কয়েকদিন আগে আনার। কারণ, এই সুপারস্টারদের দিয়ে টুর্নামেন্টের আগেই কিছু ভেস্টিভ্যাল করতে চায় তারা। যেমনটা বঙ্গমাতা আন্তর্জাতিক ফুটবলের আগে করেছিল কলোম্বিয়ান দুই বিখ্যাত নারী ফুটবলার জেসিকা ও ক্যাথরিনকে এনে।

বিভিন্ন সূত্রে যতটুকু জানা গেছে, তাতে এবারের বঙ্গবন্ধু গোল্ডকাপের অন্যতম প্রধান আকর্ষণ হবে উদ্বোধনী অনুষ্ঠান। তারকা ফুটবলারের পাশাপাশি আন্তর্জাতিক পর্যায়ের কিছু ফুটবল ব্যক্তিত্বকে উদ্বোধনী অনুষ্ঠানে আমন্ত্রণ জানাবে বাফুফে। কয়েকজনকে আমন্ত্রণ জানানো হবে সমাপনী অনুষ্ঠানেও।

বঙ্গবন্ধু গোল্ডকাপের গত আসর হয়েছিল তিন ভেন্যুতে। এবার কয়টি ভেন্যুতে হবে টুর্নামেন্ট? শুধুমাত্র বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে হওয়ার সম্ভাবনাই বেশি। তবে দুইটি হলে সিলেট থাকছে পছন্দের অগ্রভাগে। বাফুফে থেকে ইতিমধ্যে সিলেট জেলা ক্রীড়া সংস্থাকে জানিয়ে দেয়া হয়েছে- তাদের স্টেডিয়াম শেষ মুহূর্তে দ্বিতীয় ভেন্যু হিসেবে অন্তর্ভূক্ত হতেও পারে।

Comments Below
  •  
  •  
  •  

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ
Shares