বৃহস্পতিবার, ২৩ জানুয়ারী ২০২০, ০২:২৪ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
দৈনিক আলোকিত উখিয়ার অনলাইন পোর্টালে আপনাকে স্বাগতম। আপনার চারপাশে চলমান অনিয়ম দুর্নীতির খবর আমাদের জানান। দেশকে বাচাঁন দেশকে ভালবাসুন

কুমিল্লাকে হারিয়ে ঢাকার জয়

  • সময় সোমবার, ২৩ ডিসেম্বর, ২০১৯
  • ৬১ বার পড়া হয়েছে

আলোকিত ক্রীড়া :
বঙ্গবন্ধু বিপিএলের ১৭তম ম্যাচে ৫ উইকেটে কুমিল্লা ওয়ারিয়র্সকে হারিয়েছে ঢাকা প্লাটুন। কুমিল্লার দেয়া ১৬১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে প্রথম ওভারেই উইকেট হারায় ঢাকা। রানের খাতা খোলার আগেই সাজঘরে ফিরে যান আনামুল হক বিজয়।

তবে এরপরেই মাঠে নেমে ঝড় তুলেন মাহেদী হাসান। তামিমের সঙ্গে গড়েন ৮৩ রানের জুটি। আল আমিনের বলে আউট হওয়ার আগে ২৯ বলে ৫৯ রান করেন ব্যাটিং অর্ডারে প্রমোশন পাওয়া মাহেদী। কিন্তু তার বিদায়ের পরই ছোট ব্যাটিং ধসের সম্মূখীন হয় ঢাকা প্লাটুন। এক উইকেটে ৮৪ থেকে তারা পরিণত হয় ৪ উইকেটে ৮৮ রানে। পরপর দুই বলে উইকেট নেন মুজিব-উর-রহমান। শূন্য রানে ফেরেন আসিফ আলী ও জাকের আলী।

মুমিনুল হককে সঙ্গে নিয়ে ধস সামাল দিলেও ব্যাট হাতে হতাশাই উপহার দিয়েছেন তামিম ইকবাল। আউট হওয়ার আগে ৪০ বলে ৩৪ রান করেন তিনি, যা টি-টোয়েন্টির যুগে বড্ড বেমানান।

এদিকে শহীদ আফ্রিদী ও মুমিনুলের ব্যাটে এরপর লক্ষ্য তারায় ভালোভাবেই এগোতে থাকে ঢাকা। শেষ ওভারে তাদের প্রয়োজন ছিল ৮ রান। মাত্র এক বল বাকী থাকতে জয় নিশ্চিত হয় তাদের। মুমিনুল ও আফ্রিদী অপরাজিত থাকেন যথাক্রমে ২৮ ও ২৬ রানে।

এর আগে চট্টগ্রামের জহুর আহম্মেদ চৌধুরী স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নামে কুমিল্লা। মাত্র ৫৭ রানের মধ্যে টপ অর্ডারের তিন ব্যাটসম্যানকে হারিয়ে ব্যাকফুটে চলে যায় সৌম্যরা। সৌম্য সরকার ১০, সাব্বির ০ ও ডেভিড মালান ৭ রান করে সাজঘরে ফিরে যান।

তবে এরপর ম্যাচে আলো একাই কেড়ে নেন ওপেনার ভানুকা রাজাপাকসে। ইয়াসির আলীকে সঙ্গে নিয়ে চতুর্থ উইকেট জুটিতে ১০৩ রান তোলেন ভানুকা। তার ৬৫ বলে খেলা ৯৬ রানের দুর্দান্ত ইনিংসের উপর ভর করে শেষ পর্যন্ত ৩ উইকেটে ১৬০ রান তোলে কুমিল্লা। তার ইনিংসটি সাজানো ছিলো ৪টি চার ও ৭টি ছয়ের মারে।

অপরপ্রান্তে ২৭ বলে ৩০ রানে অপরাজিত থাকেন ইয়াসির আলী। কুমিল্লার সফলতম বোলার মেহেদী হাসান ৪ ওভারে মাত্র ৯ রান খরচায় নেন ২ উইকেট।

Comments Below
  •  
  •  
  •  

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ
Shares