রবিবার, ০৮ ডিসেম্বর ২০১৯, ০৭:১২ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
দৈনিক আলোকিত উখিয়ার অনলাইন পোর্টালে আপনাকে স্বাগতম। আপনার চারপাশে চলমান অনিয়ম দুর্নীতির খবর আমাদের জানান। দেশকে বাচাঁন দেশকে ভালবাসুন

বিব্রতকর রেকর্ডে বাংলাদেশের উপরে পাকিস্তান

  • সময় সোমবার, ২ ডিসেম্বর, ২০১৯
  • ৭৭ বার পড়া হয়েছে

খেলাধুলা ডেস্কঃ
বাংলাদেশ ও পাকিস্তান ক্রিকেট দল তাদের সর্বশেষ টেস্ট ম্যাচে বাজেভাবে হেরেছে। নির্দিষ্ট কোনো দেশের মাটিতে টানা সবচেয়ে বেশি টেস্ট ম্যাচ হারের রেকর্ড এতদিন বাংলাদেশের থাকলেও অস্ট্রেলিয়া সফর শেষে সেই তালিকার শীর্ষে উঠেছে পাকিস্তান।

টেস্ট ক্রিকেটে বরাবরই বাংলাদেশের দৈন্যদশা চোখে পড়েছে। মাঝে অস্ট্রেলিয়া, ইংল্যান্ডের মতো শক্তিশালী দলগুলোকে হারিয়ে দিলেও সেই ধারাবাহিকতা ধরে রাখতে পারেনি টাইগাররা। সাদা পোশাকে তাদের এই দুর্বলতা আরও প্রকাশ পেয়েছে নিজেদের সর্বশেষ তিন ম্যাচেই ইনিংস ব্যবধানে হারের মাধ্যমে। এই খারাপ সময়েও পাকিস্তানের এক রেকর্ড কিছুটা হলেও স্বস্তি দিলো বাংলাদেশকে।

বাংলাদেশ নিজেদের মাটিতেই ২০০১ থেকে ২০০৪ সাল পর্যন্ত টানা ১৩টি ম্যাচ হেরেছিল। গত প্রায় ১৫ বছরে আর কোনো দল নির্দিষ্ট কোনো দেশের মাটিতে এত ম্যাচ হারেনি।

অস্ট্রেলিয়া সফরে যাওয়ার আগে পাকিস্তানের নামটি এই বিব্রতকর রেকর্ডের তালিকায় দ্বিতীয় স্থানে ছিল। তাসমান সাগরের পাড়ে টানা টানা ২০ বছর টেস্টে জয় পায়নি দলটি। সদ্য সমাপ্ত সিরিজ শুরুর আগে হেরেছিল একটানা ১২টি ম্যাচ। এবার ব্রিসবেন ও অ্যাডিলেডে দুইটি ম্যাচেই ইনিংস ব্যবধানে হেরেছে আজহার আলির দল। ফলে টানা ১৪টি ম্যাচ হারল তারা।

অজিদের মাটিতে টানা ১৪টি ম্যাচে পরাজিত হয়ে বাংলাদেশের নিজেদের মাটিতে টানা ১৩টি ম্যাচ হারের লজ্জার রেকর্ডকে দ্বিতীয় স্থানে ঠেলে শীর্ষে উঠে গেল পাকিস্তান। বাংলাদেশের সেই হারের বৃত্ত বন্ধ হলেও পাকিস্তানের এখনো চলমানই থাকল।

নির্দিষ্ট কোনো দেশে একটানা সর্বোচ্চ ম্যাচ হারার রেকর্ড তালিকার শীর্ষ পাঁচে এছাড়াও ভারত ও ওয়েস্ট ইন্ডিজের নাম আছে। এই দু’দলও অস্ট্রেলিয়ার মাটিতে এই বিব্রতকর রেকর্ডের সাক্ষী হয়েছে।

পঞ্চম স্থানে আবারো আছে বাংলাদেশের নাম। ২০০১ সাল থেকে ২০১৯ সাল পর্যন্ত নিউজিল্যান্ডের বিপক্ষে টানা ৯টি টেস্ট ম্যাচ হেরেছে বাংলাদেশ। এই হারের বৃত্ত থেকে এখনো বের হতে পারেনি টাইগাররা।

Comments Below
  •  
  •  
  •  

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ
Shares