রবিবার, ০৮ ডিসেম্বর ২০১৯, ০৯:১৩ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
দৈনিক আলোকিত উখিয়ার অনলাইন পোর্টালে আপনাকে স্বাগতম। আপনার চারপাশে চলমান অনিয়ম দুর্নীতির খবর আমাদের জানান। দেশকে বাচাঁন দেশকে ভালবাসুন

অসম্প্রদায়িক চেতনার সকল মানুষকে ঐক্যবদ্ধ হতে হবে -এমপি মনোরঞ্জন শীল গোপাল

  • সময় রবিবার, ১ ডিসেম্বর, ২০১৯
  • ৬৪০ বার পড়া হয়েছে

মোঃ নাজমুল হোসেন, দিনাজপুর জেলা প্রতিনিধি \-

জাতীয় সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল বলেছেন, সাম্প্রদায়িক শক্তিকে রুখতে সাম্প্রদায়িক চেতনার সকল মানুষকে ঐক্যবদ্ধ হতে হবে। সাম্প্রদায়িক অপশক্তিকে যদি পরাজিত করতে না পারি, তাহলে আমরা যে উন্নতির সোপানের দিকে এগিয়ে যাচ্ছি, তা আর সম্ভব হবে না।
২৯ নভেম্বর ২০১৯ শুক্রবার বীরগঞ্জ উপজেলার শিবরামপুর ইউনিয়নে ভেলাপুকুর (বাবুর হাট) রক্ষাকালি মন্দির প্রাঙ্গণে শ্রীশ্রী রক্ষা কালীপূজা ও সনাতন ধর্মসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এমপি গোপাল বলেন, এই পৃথিবীতে যদি শান্তিতে থাকতে হয়, তাহলে আমাদের একটি অসাম্প্রদায়িক পরিবেশে থাকতে হবে। এই অসাম্প্রদায়িক সমাজ ব্যবস্থা গঠনের জন্যই জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৪ বছর জেল খেটেছেন শুধুই তা-ই নয়, তিনি নিজের জীবনটাও এ দেশের জন্য দান করে গেছেন।

সুতরাং আমাদের প্রথমে ভাবতে হবে আমি বাঙালি, আমি মুসলমান; আমি বাঙালি, আমি হিন্দু; আমি বাঙালি, আমি বৌদ্ধ; আমি বাঙালি, আমি খ্রিষ্টান। তিনি বলেন, আমরা যখন একটি অসাম্প্রদায়িক চেতনায় আসতে পারবো, তখনই আমরা একে অপরকে শ্রদ্ধা করতে পারবো। পৃথিবীর বৈচিত্র সৃষ্টিকে আমাদের ভালো লাগবে। সব জাতি, বর্ণ, ধর্ম যখন একসঙ্গে কাজ করবে তখনই বাংলাদেশ সামনের দিকে এগিয়ে যাবে।
শিবরামপুর ইউনিয়নের চেয়ারম্যান জনক চন্দ্র অধিকারী এর সভাপতিত্বে ধর্মসভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান মো. আমিনুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক মো. নুর ইসলাম নুর, উপজেলা প্রকৌশলী আব্দুল মান্নাফ, জেলা পরিষদের সদস্য মো. আতাউর রহমান বাবু, শিবরামপুর ইউনিয়নের আ্ওয়ামী লীগের সাধারন সম্পাদক অমূল্য রায়।
এদিকে শিবরামপুর ইউনিয়নে পূর্ব দীঘল পহুড়া নতুন জামে মসজিদ এর উদ্বোধন, বাবুরহাট নারী জাগরণ সংগঠনের ঘর নির্মাণ কাজের ভিক্তি প্রস্তর উদ্বোধন, গনপৈত সাহাপাড়া শ্রী শ্রী রাধামাধব জিউ মন্দিরের সীমানা প্রাচীর উদ্বোধন, ১৫ লাখ টাকা ব্যয়ে সাহাডুবি গ্রামে ৩১ বাড়িতে বিদ্যুতায়নের উদ্বোধন, ৬১ লাখ টাকা ব্যয়ে উপজেলা এলজিইডি’র বাস্তবায়নে দেউলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নবনির্মিত ভবনের উদ্বোধন করেন এমপি গোপাল।

Comments Below
  •  
  •  
  •  

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ
Shares