রবিবার, ০৮ ডিসেম্বর ২০১৯, ১০:৪০ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
দৈনিক আলোকিত উখিয়ার অনলাইন পোর্টালে আপনাকে স্বাগতম। আপনার চারপাশে চলমান অনিয়ম দুর্নীতির খবর আমাদের জানান। দেশকে বাচাঁন দেশকে ভালবাসুন

অবিলম্বে নিজেদের সুরক্ষার আইন চান চিকিৎসকরা

  • সময় শনিবার, ৩০ নভেম্বর, ২০১৯
  • ১৮৫ বার পড়া হয়েছে

আলোকিত ডেস্কঃ
চিকিৎসকরা আতঙ্কে থাকলে রোগীরা ভালো চিকিৎসা পাবে না । চিকিৎসকদের নিরাপত্তার জন্য অবিলম্বে চিকিৎসক সুরক্ষা আইন করার দাবি জানান ফাউন্ডেশন ফর ডক্টরস সেফটি অ্যান্ড রাইটস (এফডিএসআর)-এর ভারপ্রাপ্ত চেয়ারম্যান অধ্যাপক ডা. আবু রায়হান।

শনিবার বিকেলে শাহবাগের প্রজন্ম চত্বরে রংপুর মেডিকেল কলেজে সন্ত্রাসী হামলার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশে এ দাবি জানান তিনি।

এফডিএসআর-এর মহাসচিব ডা. শেখ আব্দুল্লাহ আল মামুন, ভাইস চেয়ারম্যান ডা. আবু রায়হান, আইন বিষয়ক সম্পাদক অধ্যাপক ডা. নোমান চৌধুরী, প্রচার ও প্রকাশনা সম্পাদক ডা. শাহেদ ইমরান, কার্যনির্বাহী সদস্য মিটফোর্ড হাসপাতালের মানসিক স্বাস্থ্য বিভাগের সহকারী অধ্যাপক ডা. মো. রাশিদুল হকসহ অর্ধশতাধিক চিকিৎসক এ সময় উপস্থিত ছিলেন।

আবু রায়হান বলেন, আমাদের সহপাঠী দ্বারা আমাদের ওপর হামলা মেনে নেয়া যায় না । শুধু বদলি করে শাস্তি হয় না । রাষ্ট্র শুধু বদলি করেই আমাদের চোখে ধুলো দেয়ার চেষ্টা করতেছে। আমরা আমাদের চিকিৎসক সমাজের সুরক্ষার জন্য আইন চাই।

সংগঠনের মহাসচিব ডা. শেখ আব্দুল্লাহ আল মামুন বলেন, সন্ত্রাসীরা দুজন কর্তব্যরত নারী ইন্টার্ন চিকিৎসককে হামলা ও মারধর করে শারীরিকভাবে লাঞ্ছিত করে। তাদের হামলার হাত থেকে রক্ষা করতে গিয়ে আরও দুজন সহকারী অধ্যাপকও আক্রান্ত হন। এ ঘটনার প্রেক্ষিতে কলেজ ও হাসপাতাল প্রশাসন হামলাকারী নার্সকে অন্যত্র বদলি করে ঘটনা ধামাচাপা দেয়ার চেষ্টা করেছেন। আমরা এ ঘটনার দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়ে এ ধরনের কর্মকাণ্ড যাতে ভবিষ্যতে না হয় সেজন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি।

মাগুরা ডায়াবেটিস হসপিটালের অধ্যাপক ডা. মাসুদুল হক বলেন, চিকিৎসকরা নিরাপদ না হলে, দেশের মানুষের স্বাস্থ্য ঠিক থাকবে না। চিকিৎসকরা আতঙ্কে থাকলে ভালো চিকিৎসা দিতে পারবে না। আমি প্রধানমন্ত্রীর কাছে এর সুষ্ঠু বিচার চাই।

উল্লেখ্য, গত ২৬ নভেম্বর রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে হাসপাতালের ডেন্টাল ইউনিটের ইন্টার্ন চিকিৎসকের ওপর হামলা চালিয়েছে হাসপাতালে কর্মরত স্টাফ নার্সরা। এ সময় উভয়পক্ষের কথা কাটাকাটি ও ধাক্কাধাক্কিতে ৩ জন আহত হন।

Comments Below
  •  
  •  
  •  

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ
Shares