রবিবার, ০৮ ডিসেম্বর ২০১৯, ০৩:৫৮ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
দৈনিক আলোকিত উখিয়ার অনলাইন পোর্টালে আপনাকে স্বাগতম। আপনার চারপাশে চলমান অনিয়ম দুর্নীতির খবর আমাদের জানান। দেশকে বাচাঁন দেশকে ভালবাসুন

সাংবাদিক হাউজিং সোসাইটির বার্ষিক সাধারণ সভা

  • সময় শুক্রবার, ২৯ নভেম্বর, ২০১৯
  • ১৮৮ বার পড়া হয়েছে

প্রেসবিজ্ঞপ্তি
শেরশাহ সাংবাদিক এলাকায় দু’শো ফ্ল্যাট নির্মাণের সিদ্ধান্ত: ৩১ ডিসেম্বর ভিত্তি প্রস্থর স্থাপন
শেরশাহ সাংবাদিক হাউজিং এলাকায় সমিতির নিজম্ব জমিতে চট্টগ্রামে আবাসন বঞ্চিত সাংবাদিকদের জন্য আধুুনিক ও পরিকল্পিত আবাসন ব্যবস্থা গড়ে তোলার সিদ্ধান্ত নিয়েছে চট্টগ্রাম সাংবাদিক কো-অপারেটিভ হাউজিং সোসাইটি লিমিটেড। আগামি ৩১ ডিসেম্বর আনুষ্ঠানিক ভাবে ভিত্তি প্রস্থর স্থাপন করা হবে। নতুন প্রকল্পের আওতায় চট্টগ্রামের দু’শো সাংবাদিককে ফ্ল্যাট বরাদ্দ দেয়া হবে। বৃহস্পতিবার দুপুরে সমিতির সভাপতি স্বপন মল্লিকের সভাপতিত্বে অনুষ্ঠিত চট্টগ্রাম সাংবাদিক কো-অপারেটিভ হাউজিং সোসাইটি লিমিটেডের বার্ষিক সাধারণ সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়। সভায় সমিতির বিভিন্ন কার্যক্রমের উপর প্রতিবেদন উপস্থাপন করেন সংগঠনের সম্পাদক হাসান ফেরদৌস। ২০১৭-১৮ অর্থ বছরে অর্থ প্রতিবেদন উপস্থাপন করেন সমিতির কোষাধক্ষ্য নুর উদ্দিন আহমেদ। প্রতিবেদনের উপর আলোচনায় অংশ নেন প্রবীন সাংবাদিক অঞ্জন কুমার সেন, মাঈনুদ্দিন কাদেরী শওকত, নাজিমুদ্দিন শ্যামল, চৌধুরী ফরিদ, কাজী আবুল মনসুর,ম.শামসুল ইসলাম, বিশ্বজিত বড়–য়া, শাহরিয়ার হাসান, রোকসারুল ইসলাম, কামাল উদ্দিন খোকন প্রমুখ।
সভায় বক্তারা চট্টগ্রামে আবাসন বঞ্চিত সাংবাদিকদের জন্য শেরশাহ সাংবাদিক হাউজিং এলাকায় নতুন ফ্ল্যাট ব্লক স্থাপনে উদ্যোগ নেয়ার বর্তমান কমিটিকে ধন্যবাদ জানিয়ে দ্রুত কাজ শুরুর তাগিদ দেয়া হয়। এছাড়া সমিতির কল্পলোক আবাসিক এলাকায় নির্মাণাধীন বহুতল ভবন মিডিয়া টাওয়ার নির্মাণে ডেভেলাপর প্রতিষ্ঠানের অযোগ্যতা-অদক্ষতায় ক্ষোভ প্রকাশ করে আইনি ব্যবস্থা গ্রহণের দাবি জানানো হয়। পরে সভায় সর্বসম্মতিক্রমে শেরশাহ সাংবাদিক হাউজিং এলাকায় অবৈধ দখলে রাখা জমি ৩১ জানুয়ারীর মধ্যে সরিয়ে নেয়া, শেরশাহ সাংবাদিক হাউজিং এলাকায় যে সব প্লটে এখনো স্থাপনা নির্মাণ করা হয়নি সেসব প্লটে ৩১ মার্চের মধ্যে স্থাপনা নির্মাণের জন্য প্লট মালিকদের প্রতি আহবান জানানো হয়। নির্ধারীত সময়ে মধ্যে যারা স্থাপনা নির্মাণ করবে না তাদের স্থাপনা বাতিল করার সিদ্ধান্ত নেয়া হয়। শেরশাহ সাংবাদিক হাউজিং এলাকায় প্লট বরাদ্দ এবং কল্পলোক আবাসিক এলাকায় ডেভেলপার নিয়োগের ক্ষেত্র যেসব অনিয়ম হয়েছে সেসব অনিয়ম খতিয়ে দেখা এবং দায়ি ব্যাক্তিদের বিরুদ্ধে ব্যবস্থা নিয়ে সমবায় আইন-বিধি, উপবিধি অনুযায়ী তদন্ত করে ব্যবস্থা নিতে সর্বসম্মত সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

Comments Below
  •  
  •  
  •  

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ
Shares