রবিবার, ০৮ ডিসেম্বর ২০১৯, ০৬:২২ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
দৈনিক আলোকিত উখিয়ার অনলাইন পোর্টালে আপনাকে স্বাগতম। আপনার চারপাশে চলমান অনিয়ম দুর্নীতির খবর আমাদের জানান। দেশকে বাচাঁন দেশকে ভালবাসুন

জুলাইয়ে ঢাকার মাঠে খেলতে চায় ম্যানচেস্টার ইউনাইটেড

  • সময় মঙ্গলবার, ২৬ নভেম্বর, ২০১৯
  • ৮১ বার পড়া হয়েছে

অালোকিত ডেস্ক :
বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে আগামী বছরের ২৩ অথবা ৩০ জুলাই বাংলাদেশে খেলতে আসতে চায় ইংলিশ প্রিমিয়ার লিগের অন্যতম ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড। মঙ্গলবার (২৬ নভেম্বর) দুপুরে সচিবালয়ে সাংবাদিকদের এ তথ্য জানান যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।

এর আগে বাংলাদেশ সফররত ক্লাবটির প্রতিনিধিদলের সঙ্গে সৌজন্য সাক্ষাত করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী।

ম্যানইউ’র ঢাকায় আসার বিষয়টি চূড়ান্ত হয়েছে বলে আগেই জানিয়েছেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ। গত রোববার তিনি জানিয়েছিলেন, আগামী জুন মাসে ক্লাবটি বাংলাদেশে আসতে চায়। তারই অংশ হিসেবে আজ ক্লাবটির একটি প্রতিনিধি দল ঢাকায় আসে। প্রতিনিধি দল যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করে জানিয়েছে, তারা আগামী বছরের ২৩ অথবা ৩০ জুলাই বাংলাদেশে আসতে চায়।

তবে প্রীতি ম্যাচে তাদের প্রতিপক্ষ দল কারা হবে সেটা এখনো চূড়ান্ত হয়নি। তবে ইউরোপেরই নামী কোনো ক্লাবকে তাদের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলার জন্য আনতে চায় বাফুফে।

আবু নাঈম সোহাগ জানিয়েছিলেন, ম্যানইউ’র প্রতিপক্ষ হিসেবে আসতে পারে নেইমার, এমবাপ্পেদের ক্লাব প্যারিস সেন্ট জার্মেই কিংবা ক্রিশ্চিয়ানো রোনালদোর জুভেন্টাস। লিওনেল মেসির বার্সেলোনাও আছে বাফুফের ভাবনায়।

২০২০ সালের ১৭ মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মগ্রহণের শততম বছর পূর্ণ হবে। বছরটিকে মুজিববর্ষ হিসেবে ঘোষণা করা হয়েছে। ২০২০ সালের ১৭ মার্চ থেকে ২০২১ সালের ১৭ মার্চ পর্যন্ত মুজিববর্ষ যথাযোগ্য মর্যাদায় পালন করার লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।

মুজিব বর্ষ উপলক্ষ ক্রীড়াঙ্গনে নেয়া হয়েছে বিভিন্ন পরিকল্পনা। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে বেশ কিছু প্রতিযোগিতার আয়োজন করা হবে। সেজন্য ফেডারেশনগুলো থেকে কর্মপরিকল্পনা ও বাজেট দেওয়া হয়েছে। এ উপলক্ষে প্রণয়ন করা হয়েছে ক্রীড়া ক্যালেন্ডারও।

জানা গেছে, বঙ্গবন্ধুর জন্ম শতবর্ষে ৩৬টি আন্তর্জাতিক এবং ৪৮টি জাতীয় প্রতিযোগিতার আয়োজন করা হবে। থাকবে অন্যান্য অনুষ্ঠানও। আন্তর্জাতিক প্রতিযোগিতার ক্ষেত্রে ফুটবল, ক্রিকেট, হকি, কাবাডি, হ্যান্ডবল ও শুটিংকে প্রাধান্য দেওয়া হচ্ছে। বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) বঙ্গবন্ধুর নামে তিনটি গুরুত্বপূর্ণ টুর্নামেন্ট আয়োজন করতে যাচ্ছে। টুর্নামেন্ট তিনটি হলো বঙ্গবন্ধু সাফ ফুটবল, বঙ্গবন্ধু গোল্ডকাপ এবং বঙ্গবন্ধু অনূর্ধ্ব-১৫ ফুটবল।

Comments Below
  •  
  •  
  •  

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ
Shares