বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯, ০৩:৩৪ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
দৈনিক আলোকিত উখিয়ার অনলাইন পোর্টালে আপনাকে স্বাগতম। আপনার চারপাশে চলমান অনিয়ম দুর্নীতির খবর আমাদের জানান। দেশকে বাচাঁন দেশকে ভালবাসুন

কক্সবাজারের আলোচিত প্রতারক ও জালিয়াত আবুল আলা গ্রেফতার

  • সময় শুক্রবার, ৮ নভেম্বর, ২০১৯
  • ১৯৩ বার পড়া হয়েছে

বেলাল আজাদ, কক্সবাজার:
কক্সবাজারের আলোচিত প্রতারক ও জালিয়াত আবুল আলা কে অবশেষে রামু থানার পুলিশ গ্রেফতার করে তথ্য ও প্রযুক্তি আইন সহ প্রতারণা ও জাল-জালিয়াতির ধারায় নিয়মিত মামলা (জি.আর.নং-৩৮৫/২০১৯, রামু) রুজু পূর্বক আদালতে সোর্পদ করেছে। গ্রেফতারকৃত আবুল আলার কাছ থেকে এক ডজনের মত বিভিন্ন অফিস-আদালতের, সরকারী কর্মকর্তা ও জনপ্রতিনিধির জাল সীল, অনেকগুলো জালিয়াত কাগজপত্র, ভূঁয়া ফেসবুক আইডি ব্যবহৃত ল্যাপটপ-মোবাইল ফোন উদ্ধার করা হয়েছে।
গ্রেফতারকৃত আবুল আলা দীর্ঘ দিন ধরে নির্দিষ্ট কোন পেশা বা উল্লেখযোগ্য কোন শিক্ষা ছাড়াই নিজেকে কখনো আইনজীবী কখনো সাংবাদিক বা সরকারী কর্মকর্তা পরিচয় দিয়ে কক্সবাজারের বিভিন্ন অফিস-আদালতে নানা ভাবে প্রতারণা, জাল সীল ও জালিয়াত কাগজপত্র তৈরী করে ভূঁয়া বাদী সাজিঁয়ে মিথ্যা মামলায় জড়িয়ে লোকজন কে হয়রানী, হামলা ও অঙ্গহানি, নারী কেলেংকারী এবং একাধিক ভূঁয়া ফেসবুক আইডি খুলে প্রধানমন্ত্রী সহ সরকার বিরোধী অপপ্রচার চালিয়ে আসছিল।

আবুল আলার বিরুদ্ধে কক্সবাজারের বিভিন্ন থানায় ও আদালতে
যথাক্রমে -১। শিশু অপহরণ ও মুক্তিপণ দাবীর অপরাধে: নারী নির্যাতন মামলা নং- ৯৮৬/২০১৬, {যাহার: জি.আর. নং- ৩০৮/১৬ কক্সবাজার সদর মডেল থানা মামলা নং-৪৩(৪)২০১৬ইং, ধারা-নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ যা ২০০৩সনে সংশোধিত’র ৭/৮/৩০ ধারা;}, ২। নারী নির্যাতনের অপরাধে: নারী নির্যাতন মামলা নং-৫০০/২০১০, {যাহার সি.পি. নং-৩৫৬/২০১৬, ধারা- নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ যা ২০০৩সনে সংশোধিত’র ১১(গ)/৩০ ধারা}; ৩। সাংবাদিক বেলাল আজাদ কে হামলা করে অঙ্গহানী ও হত্যা চেষ্টার: জি.আর. মামলা নং- ১৬৪/২০১৮, (যাহার: উখিয়া থানা মামলা নং-১৩(৫)২০১৮ইং, ধারা-১৪৩/৩৪১/৩২৩/৩২৫/৩২৬/৩০৭/৩৫৪/৩৭৯/৫০৬ দঃ বিঃ।) ৪। শিশু অপহরণ করে মুক্তিপণ দাবীর অপরাধে: সি.আর. মামলা.নং-৩০৮/২০১৮, (ধারা-৩০৪ক /৩৪ দঃ বিঃ); ৫। জাল-জালিয়াতির কাগজ তৈরী করে ভূঁয়া বাদী সাজিয়ে মিথ্যা মামলা করার অপরাধে: সি.আর. মামলা নং-১০৭৪/২০১৮, (ধারাঃ ৩৬৪/৩৬৫/৩৬৭/৩৬৮/৩৬৯/৪৭১ দঃ বিঃ); ৬। অপহরণ করে খালি ষ্ট্যাম্পে জোর করে দস্তখত নেওয়ার অপরাধে: এম.আর. মামলা নং-১৮০/২০১৭, (ধারা- ফৌঃ কাঃ বিধি আইনের ৯৮ ধারা) ও ৭। মানহানি সহ চাঁদাবাজির অপরাধারে: সি.আর-৫৫৯/২০১৯ (ধারা:৫০০/৫০১/৩৮৫ দন্ডবিধি) সহ এক ডজনের মত চাঞ্চল্যকর মামলা বিচারাধীন আছে।

কক্সবাজারের রামু উপজেলার খুনিয়াপালং ইউনিয়নের দারিয়ারদীঘির মোলবীপাড়া গ্রামের এহেছান উল্লাহ পুত্র আবুল আলা প্রকাশ সাঈদ মোহাম্মদ প্রকাশ গুটি আবুলু প্রকাশ জালি আবুলু (৩৫) দীর্ঘদিন ধরে কক্সবাজার শহর সহ জেলার বিভিন্ন এলাকায় সহজ-সরল লোকজন সহ অফিস-আদালতে সাথে নানা প্রতারণা ও হয়রানী সহ বহু অপকম করে আসলেও জনৈক অসাধু সাংবাদিকের আশ্রয়-পশ্রয়ে সে বারবার পার পেয়ে যায় বলে বিশ্বস্থ একাধিক সূত্র জানায়। সুশ্রী চেহারার আবুল আলার প্রতারণা সহ অপরাধ কর্মকান্ডের কৌশল ও বর্ণনা সিনেমার কাহিনীকেও হার মানায়।
উখিয়া থানার অফিসার ইনচার্জ মোঃ আবুল খায়ের জানান, গ্রেফতারকৃত আবুল আলাকে তথ্য ও প্রযুক্তি আইন সহ প্রতারণা ও জালিয়াতির ধারায় নিয়মিত মামলা রুজু করে আজ (৭ নভেম্বর) আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে। তার কাছ থেকে বিপুল পরিমাণ জাল সীল ও কাগজ, প্রধানমন্ত্রী সহ সরকার বিরোধী অপপ্রচারে ব্যবহৃত একাধিক ভূঁয়া ফেসবুক আইডি ব্যবহারের ল্যাপটপ সহ অনেক কিছূ উদ্ধার করে জব্দ করা হয়ে। তাকে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করা হবে॥

Comments Below
  •  
  •  
  •  

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ
Shares