শুক্রবার, ২২ নভেম্বর ২০১৯, ০২:৩২ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
দৈনিক আলোকিত উখিয়ার অনলাইন পোর্টালে আপনাকে স্বাগতম। আপনার চারপাশে চলমান অনিয়ম দুর্নীতির খবর আমাদের জানান। দেশকে বাচাঁন দেশকে ভালবাসুন

কক্সবাজারে তিনদিন ব্যাপী জেলা ইজতেমা শুরু আজ

  • সময় বৃহস্পতিবার, ৭ নভেম্বর, ২০১৯
  • ১৬১ বার পড়া হয়েছে

আলোকিত ডেস্কঃ
আজ বৃহস্পতিবার থেকে কক্সবাজার সমুদ্র সৈকতের ডায়াবেটিক পয়েন্টের উত্তর পার্শ্বে ৩দিন ব্যাপী জেলা ইজতেমা শুরু হয়েছে। আগামী ৯ নভেম্বর (শনিবার) আখেরি মোনাজাতের মধ্যদিয়ে এই ইজতেমা সম্পন্ন হবে। গত এক সপ্তাহ ধরে ৫ হাজারের অধিক তাবলীগের সাথীদের পরিশ্রমে সম্পন্ন করেছিল এই ইজতেমার ময়দান।

কক্সবাজার জেলার টেকনাফ, উখিয়া, সদর, রামুসহ বিভিন্ন স্থানের হাজার হাজার নারী-পুরুষ এতে অংশ নেন। আজ বৃহস্পতিবার লাখের বেশি মুসল্লি সমাগম আশা করছেন আয়োজকেরা। প্রশাসন সূত্রে জানা যায়, ইজতেমা ও মুসল্লিদের সার্বিক নিরাপত্তার জন্য অতিরিক্ত পুলিশ মোতায়েম করা হয়েছে। আশপাশের এলাকায় যেকোনো ধরনের নাশকতা ঠেকাতে গোয়েন্দা তৎপরতা বাড়ানো হয়েছে।

বিমানবন্দর জামে মসজিদের খতিব মওলানা আতাউল করিম জানান, ৪৫০ ফুট বাই ১৪৫০ ফুট সাইজের প্যান্ডেল নির্মাণ করা হয়েছে। যেখানে কমপক্ষে ১ লাখ মানুষ ৩ দিন থাকতে পারবেন। এছাড়া, ৭৫০টি টয়লেট, ১ হাজার প্রসাবখানা, ১০০ টিউবওয়েল বসানো হয়েছে। পয়ঃনিস্কাশনে যথেষ্ট ব্যবস্থা রয়েছে। নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের ব্যবস্থা করা হয়েছে। ভি আইপি ও ঢাকা, চট্টগ্রাম থেকে আসা মেহমানদের থাকার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা রয়েছে। নিরাপত্তার জন্য আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীর দায়িত্বে রয়েছে। এছাড়াও তাবলীগের প্রায় ১হাজার সাথী নিরাপত্তার দায়িত্ব পালনে আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীকে সহায়তা করবেন।

ইজতেমায় প্রাথমিক আনুষ্ঠাানিকতা শুরু হয়েছে আজ বৃহস্পতিবার ফজরের নামাজের পর আমবয়ানের মাধ্যমে ইজতেমার মূল কার্যক্রম শুরু হয়েছে। ঢাকার কাকরাইলের কেন্দ্রীয় শুরা সদস্য মাওলানা ওমর ফারুকের নেতৃত্বে ১৭ সদস্যের একটি প্রতিনিধিদল আজ বৃহস্পতিবার সকালেই বিমানযোগে কক্সবাজার পৌঁছেছেন। অন্যন্যরা সড়কপথে গতকাল বুধবার রাতেই কক্সবাজারের উদ্দ্যেশে রওয়ানা দিয়েছেন।

মঙ্গলবার ৫ নভেম্বর থেকে জেলার বিভিন্ন স্থান থেকে এবং দেশের বিভিন্ন স্থান থেকে আগে হতে আগত কক্সবাজারে চিল্লাতে আসা তাবলীগ জামায়াতের সাথীরা ইজতেমা ময়দানে আসতে শুরু করেছে। গতকালকেই ১৪ হাজার থেকে ১৫ হাজার মতো সাথী ইজতেমা ময়দানে সমবেত হয়েছেন ইজতেমার ময়দানে।

Comments Below
  •  
  •  
  •  

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ
Shares