বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯, ০৩:৫৮ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
দৈনিক আলোকিত উখিয়ার অনলাইন পোর্টালে আপনাকে স্বাগতম। আপনার চারপাশে চলমান অনিয়ম দুর্নীতির খবর আমাদের জানান। দেশকে বাচাঁন দেশকে ভালবাসুন

ইপসার মাধ্যমে স্বজনের কাছে ফিরে গেলো কাজল

  • সময় বুধবার, ৬ নভেম্বর, ২০১৯
  • ৮৯ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিবেদকঃ
মোঃ ইউসুফ আলী কাজল। পিতা মৃত শামসুল হক বেলাল। বাড়ি চাঁপাইনবাবগঞ্জের নামোশংকরবাটী চরইসলামাবাদ। দালালের খপ্পরে পড়ে দীর্ঘ পথ পেরিয়ে কক্সবাজার পৌঁছে হাজির। ঠিক পাচার হয়ে যাওয়ার আগে ধরা পড়ে প্রশাসনের হাতে। ইতোমধ্যে পালিয়ে যায় দালালচক্র।
মাঝপথে ঘটেনি কোন দুর্ঘটনা। বিভিন্ন মাধ্যম হয়ে ভিকটিম মোঃ ইউসুফ আলী কাজলকে গত ২৭ নভেম্বর শরণার্থী প্রত্যাবাসন কমিশনারের কাছে নেয়া হয়। তাদের মাধ্যমে পাঠানো হয় সদরের ঝিলংজা উত্তর হাজিপাড়া পাওয়া হাউজস্থ বেসরকারি উন্নয়ন সংস্থা (এনজিও) ইপসার শান্ত নিলয়ে। নিরাপদেই রাখা হয় ওখানে। ইপসার কক্সবাজার অফিসের কর্মকর্তারা যোগাযোগ করে ভিকটিম মোঃ ইউসুফ আলী কাজলের স্বজনদের সঙ্গে। তাতে স্থানীয়ভাবে মধ্যস্থতা করে ‘প্রয়াস মানবিক উন্নয়ন সংস্থা’ নামের একটি সংগঠন। তথ্যমতে মোঃ ইউসুফ আলী কাজলকে বাড়িতে নিতে আসলো মামা মোঃ এনামুল হক ও আসাদুজ্জামান।
৫ নভেম্বর দুপুরের কাজলকে স্বজনদের হাতে অনানুষ্ঠানিকভাবে হস্তান্তর করা হয়।
এ উপলক্ষে ইপসার শেল্টারহোম শান্ত নিলয়ে সংক্ষিপ্ত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শরণার্থী ও প্রত্যাবাসন কমিশনার (অতিরিক্ত) মোঃ শামশুদৌজা নয়ন।
এ সময় ইপসার ফোকাল পারসন মোঃ হারুন, সহকারী পরিচালক শহিদুল ইসলাম, প্রকল্প ব্যবস্থাপক হোসনে আরা রেখাসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।
ইপসার ফোকাল পারসন মোঃ হারুন বলেন, মোঃ ইউসুফ আলী কাজলকে হয়তো পাচারের জন্য নিয়ে আসছিলো একটি চক্র। ভাগ্যিস রক্ষা পেয়ে যায়। আরআরআরসি অফিসের মাধ্যমে ভিকটিমকে তাদের কাছে হস্তান্তরের পর কাউন্সিলিংয়ের মাধ্যমে বাড়ির ঠিকানা নিশ্চিত করা হয়। স্বজনদের খবর দিলে তারা কক্সবাজারে এসে কাজলকে বুঝে নেয়। ভিকটিমকে যথাযথ অভিভাবকদের হাতে তুলে দিতে পেরে অামরা খুশি। সেই সাথে শরণার্থী ও প্রত্যাবাসন কমিশনারসহ সংশ্লিষ্ট সবার কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি।

Comments Below
  •  
  •  
  •  

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ
Shares