শুক্রবার, ২২ নভেম্বর ২০১৯, ০২:৪৬ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
দৈনিক আলোকিত উখিয়ার অনলাইন পোর্টালে আপনাকে স্বাগতম। আপনার চারপাশে চলমান অনিয়ম দুর্নীতির খবর আমাদের জানান। দেশকে বাচাঁন দেশকে ভালবাসুন

বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিতে সততা ও জবাবদিতিহার বিকল্প নাই : চবি ভিসি ড. শিরীন আকতার

  • সময় সোমবার, ৪ নভেম্বর, ২০১৯
  • ৭৪ বার পড়া হয়েছে

আলোকিত রিপোর্ট :
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের নতুন উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার উপাচার্য হিসাবে দায়িত্বভার গ্রহণের পর সোমবার সকাল ১০ টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু চত্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন। এরপর উপাচার্য ড. শিরীন আখতার বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনার, শহীদ বুদ্ধিজীবী স্মৃতি সৌধ এবং স্বাধীনতা স্মৃতি স্তম্ভে পুস্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন। এ সময় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অনুষদের ডিনবৃন্দ, শিক্ষক সমিতির নেতৃবৃন্দ, হলের প্রভোস্টবৃন্দ, রেজিস্ট্রার, বিভাগীয় সভাপতি, ইনস্টিটিউট ও গবেষণা কেন্দ্রের পরিচালকবৃন্দ, প্রক্টর ও সহকারী প্রক্টরবৃন্দ, পরিচালক-ছাত্র-ছাত্রী নির্দেশনা ও পরামর্শ, অফিসার সমিতি, কর্মচারী সমিতি, কর্মচারী ইউনিয়নের নেতৃবৃন্দ, বঙ্গবন্ধু পরিষদের নেতৃবৃন্দসহ সর্বস্তরের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী এবং শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

পুস্পমাল্য অর্পণ শেষে চবি উপাচার্য দপ্তরের সম্মেলন কক্ষে নব নিযুক্ত উপাচার্যকে বরণ উপলক্ষে এক বরণ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন নবনিযুক্ত উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার। এতে বক্তব্য রাখেন চবি শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর মো. জাকির হোসেন ও সাধারণ সম্পাদক প্রফেসর ড. অঞ্জন কুমার চৌধুরী, মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ আলাউদ্দিন, চবি’র সাবেক উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপ-উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ আনোয়ারুল ইসলাম, চবি’র সিনেট সদস্য প্রফেসর মাইনুল হাসান চৌধুরী, সিন্ডিকেট সদস্য প্রফেসর ড. মহীবুল আজিজ, চবি’র কলা ও মানববিদ্যা অনুষদের ডিন প্রফেসর ড. মো. সেকান্দর চৌধুরী, মাস্টার দা সূর্যসেন হলের প্রভোস্ট প্রফেসর ড. খালেদ মিসবাহুজ্জামান, অর্থনীতি বিভাগের সভাপতি প্রফেসর ড. মো. আলী আশরাফ, বঙ্গবন্ধু পরিষদ, চবি’র সভাপতি প্রফেসর ড. মো. রাশেদ-উন-নবী, চবি অফিসার সমিতির সাধারণ সম্পাদক মো. শাহ আলম, কর্মচারী সমিতির সাধারণ সম্পাদক মো. নুরুল ইসলাম শহীদ ও কর্মচারী ইউনিয়নের সভাপতি মো. আবদুল হাই। অনুষ্ঠান পরিচালনা করেন চবি’র রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কে. এম নুর আহমদ।
উপাচার্য তাঁর বক্তব্যের শুরুতে পরম করুণাময় সৃষ্টিকর্তার দরবারে শুকরিয়া আদায় করেন। তিনি উপস্থিত বিশ্ববিদ্যালয় পরিবারের সকলকে স্বাগত ও আন্তরিক শুভেচ্ছা জানান। তিনি বলেন, এ বিশ্ববিদ্যালয়ের সম্মানিত শিক্ষক, প্রাণপ্রিয় শিক্ষার্থীবৃন্দ এবং কর্মকর্তা-কর্মচারীবৃন্দ সকলে মিলে আমরা একটি পরিবার। এই পরিবারের সকলকে সাথে নিয়ে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক, প্রশাসনিক ও ভৌত অবকাঠামো উন্নয়নের মাধ্যমে বিশ্ববিদ্যালয়কে জ্ঞান-গবেষণার তীর্থ কেন্দ্রে রূপান্তর করতে সকলকে ঐক্যবদ্ধ প্রয়াসে স্ব স্ব দায়িত্ব পালনে নিষ্ঠাবান হতে হবে। তিনি আরও বলেন, সততা, স্বচ্ছতা ও জবাবদিতিহার কোন বিকল্প নেই। এ লক্ষ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের চলমান সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশ সমুন্নত রাখতে এবং বিশ্ববিদ্যালয়ের উত্তরোত্তর উন্নয়ন-সমৃদ্ধি অর্জনে তিনি বিশ্ববিদ্যালয় পরিবারের সকলের দৃশ্যমান ও কার্যকর সহযোগিতা কামনা করেন।
অনুষ্ঠানে উপস্থিত বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন পর্ষদের বক্তাগণ নব নিযুক্ত উপাচার্যকে আন্তরিক উষ্ণ অভিনন্দন জানান এবং তাঁর সুদক্ষ নেতৃত্বে এ বিশ্ববিদ্যালয়ের চলমান উন্নয়ন-অগ্রগতি অব্যহত থাকবে এ প্রত্যাশা ব্যক্ত করেন। তাছাড়া এ বিশ্ববিদ্যালয়ের সার্বিক উন্নয়নে তাঁদের স্ব স্ব অবস্থান থেকে আন্তরিক ও দৃশ্যমান সহযোগিতা অব্যাহত রাখার দৃঢ় অঙ্গীকার ব্যক্ত করেন।
পূর্বাহ্নে প্রফেসর ড. শিরীণ আখতার উপাচার্য হিসেবে দায়িত্বভার গ্রহণ করায় চবি উপাচার্য দপ্তরে কোরআন খতম, দোয়া মাহফিল ও বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়। এতে চবি কেন্দ্রীয় জামে মসজিদ এবং ক্যাম্পাসস্থ সকল মসজিদের খতিব, ইমামগণসহ বিশ্ববিদ্যালয় পরিবারের সদস্যবৃন্দ অংশগ্রহণ করেন।

Comments Below
  •  
  •  
  •  

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ
Shares