বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯, ০৩:০৮ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
দৈনিক আলোকিত উখিয়ার অনলাইন পোর্টালে আপনাকে স্বাগতম। আপনার চারপাশে চলমান অনিয়ম দুর্নীতির খবর আমাদের জানান। দেশকে বাচাঁন দেশকে ভালবাসুন

খরু‌লিয়া প্রশাস‌নের ক‌ঠোর নজরধারীতে তারপরও শাহাজা‌নের ইয়াবা বা‌নিজ্য

  • সময় সোমবার, ৪ নভেম্বর, ২০১৯
  • ১২৪ বার পড়া হয়েছে

(ফ‌লোঅাপ)
ক্রাইম প্র‌তি‌বেদকঃ

রামু উপ‌জেলার চাকমারকুল ইউনিয়নের ডি‌ঙ্গাপাড়া মাদক স্থান চি‌হ্নিত হওয়াই উক্ত গ্রাম প্রশাস‌নের ক‌ঠোর নজরধারী‌তে র‌য়ে‌ছে তারপরও আইন-সৃংখলা বা‌হেনী‌কে ফাঁ‌কি দি‌য়ে শাহাজা‌নের ইয়াবা ব্যবসা নির‌বে চা‌লি‌য়ে যা‌চ্ছে। শাহাজান ডিঙ্গাপ‌াড়া মৃত মকতুল হোছ‌নের পুত্র। অনুসন্ধা‌নে এলাকাবাসী ব‌লেন সে দীর্ঘ দিন ধ‌রে মাদ‌কের সা‌থে সং‌শ্লিষ্ট র‌য়ে‌ছে। সে একসময় একজন সামন্য ড্রাইবার ছিল অর্থ-সম্পদ কিছু ছিলনা আজ ইয়াবা বা‌নিজ্য ক‌রে আলীসান বা‌ড়ীর মা‌লিক ও লক্ষপ‌তি হ‌য়ে‌ছে। এ‌লাকাবাসী তার ভ‌য়ে মুখ খুল‌তে পারছে না। প্রতিবাদ করলেই নেমে আসে নিরব নির্যানত।
কিন্তু অজানা ক্ষমতার বলে দেশে চলমান মাদক অভিযান চলাকালেও এই মাদক ব্যবসায়ী অনেকটা বীরদর্পে মাদক বিক্রি করে এবং গ্রা‌মে গ্রা‌মে ছড়িয়ে যুব সমাজকে ধংসের পথে নিয়ে যাচ্ছে । সমা‌জের মানুষ ভ‌য়ে তার বিরুদ্ধে কেউ কোন প্রতিবাদ করার সাহস পাচ্ছে না। সে দিন দিন আরো বেপরোয়া হয়ে যা‌চ্ছে। তার কর্মকান্ড থেকে রেহায় পেতে এলাকাবাসী প্রশাসনের জরুরি হস্তক্ষেপ কামনা করেন। সে মাদ‌ক নি‌য়ে একবার আটক হ‌য়ে জেল কে‌টে‌ছে তার পরও বহাল ত‌বীয়‌তে র‌য়ে‌ছে। বতর্মান ধরা-ছোঁয়ার বাইরে থে‌কে খুচরা ও পায়কারি বা‌নিজ্য কর‌ছে এবং গ্রা‌মে নষ্ট কর‌ছে শত শত যুবক । খরু‌লিয়া এলাকা থে‌কে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কর্মকর্তা ও প্রশাস‌নের হাতে গ্রেপ্তার হচ্ছে ছোট বড় ব্যবসায়ী ও মাদক সেবীরা,তার মা‌ঝেও কিছুতেই থামছেনা শাহাজা‌ন সি‌ন্ডি‌কে‌টের বা‌নিজ্য। দি‌নের পর দিন আ‌রো বেপ‌রোয়া হ‌য়ে উঠ‌ছে। তার কার‌ণে দিন দিন নতুন নতুন যুবক-যুবতী ঝুকে পড়ছে এই ইয়াবা ব্যবসায় ও মাদক সেব‌নে। স্থানী‌দের বক্তব্য ম‌তে তার বা‌নিজ্য বন্ধ কর‌তে পার‌লে চাকমারকুল ইউ‌নিয়ন ও খরু‌লিয়া পার্শব‌র্তি এলাকায় মাদক সেবী অ‌নেক আংশ ক‌মে আস‌বে ব‌লে ম‌নে কর‌ছে। হাত বাড়া‌লে মরন নেশা কা‌ছে পা‌চ্ছে বিদায় তরুণ যুবকরা সহজলভ্যতার কারণে ইয়াবা সেবনে আসক্ত হয়ে পড়ছে এখা‌নে। তথ্যম‌তে শাহাজা‌ন মাদক কারবারী হিসা‌বে পত্রিকায় প্রকা‌শিত হ‌লেও তা প‌রোয়া না ক‌রে সে র্নিভ‌য়ে ব্যবসা কর‌ে যাচ্ছে‌। পু‌লিশ চিহ্নিত ইয়াবা ব্যবসায়ীদের আটক করতে সম্ভাব্য স্থান গুলোতে হানা দিচ্ছে প্রতিদিন। তবে প্রশাস‌নের কথা শাহাজান মো‌টেও আম‌লে নি‌চ্ছেনা। কোনমতেই থামছে না তার ইয়াবা বাণিজ্য। এভাবে তি‌নি দ্বীর্ঘদিন ধরে প্রশাসনের চোখ ফাকি দিয়ে ইয়াবা ব্যবসা চালিয়ে আসছে।
এই বিষ‌য়ে শাহানজা‌নের বক্তব্য নি‌তে মোবাই‌লে যোগা‌যোগ কর‌লে সংবাদক‌র্মি প‌রিচয় পে‌য়ে লাইন কে‌টে দে‌য় এবং বার বার চেষ্টা করার পরও কথা বলা সম্ভব হয়‌নি।
স‌চেতন মহলের মতে, ইয়াবা ব্যবসা রোধে এসব চিহ্নিত ইয়াবা ব্যবসায়ীদের আইনের আওতায় আনা না গেলে সরকারের মাদকের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণার মিশন বাস্তবায়ন কিছুতেই সম্ভব না। তাই স্থানীয়রা প্রশাসনের হস্তক্ষেপ চেয়েছেন ভুক্তভোগীরা ।

Comments Below
  •  
  •  
  •  

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ
Shares