শুক্রবার, ২২ নভেম্বর ২০১৯, ০২:১৪ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
দৈনিক আলোকিত উখিয়ার অনলাইন পোর্টালে আপনাকে স্বাগতম। আপনার চারপাশে চলমান অনিয়ম দুর্নীতির খবর আমাদের জানান। দেশকে বাচাঁন দেশকে ভালবাসুন

উখিয়ার করইবনিয়ায় ইয়াবার ভাগাভাগী নিয়ে হত্যাকান্ডের আশংখাঃ গোয়েন্দা নজরদারী জরুরী

  • সময় রবিবার, ৩ নভেম্বর, ২০১৯
  • ৮৭ বার পড়া হয়েছে

আলোকিত ক্রাইম প্রতিবেদকঃ

চোরের উপর বাটপারী। উখিয়ার রত্নাপালং ইউনিয়নের পূর্ব চাকবৈঠা করইবনিয়া গ্রামে প্রতিনিয়ত এমন ঘটনা ঘটে বলে অভিযোগ পাওয়া গেছে।

অভিযোগের সুত্রে জানাযায়, গত ১২ অক্টোবর রাত ৩ঘটিকায় বার্মা থেকে রোহিঙ্গা ক্যাম্পে ইয়াবার চালান ঢুকার সময় খবর পেয়ে নুরুল আমিন সেন্ডিকেট রোহিঙ্গা পাচারকারীদের হাত থেকে ৩০হাজার ইয়াবা ছিনিয়ে নিয়েছে বলে খবর পাওয়া গেছে। ছিনতায়কৃত ইয়াবার ভাগাভাগী নিয়ে সেন্ডিকেট সদস্যদের মধ্যে শুরু হয়েছে লঙ্কাকান্ড। ব্যাপক সংর্ঘষের আশংখা রয়েছে বলেও জানান সেন্ডিকেটের এক সদস্য।

ঘটনার সুত্রমতে, রত্নাপালং করইবনিয়ার আলী আহাম্মদের পুত্র নুরুল আমিন, বর্মাইয়া রফিক, মৃত আলী ফকিরের পুত্র মোঃ ইসলাম ও জাহাঙ্গীর আলম নিয়ে গঠিত একটি সেন্ডিকেট র্দীঘদিন ধরে করইবনিয়া সীমান্ত এলাকা দিয়ে নিয়মিত মাদকের রমরমা কারবার চালিয়ে যাচ্ছে। সেন্ডিকেট প্রধান নুরুল আমিনের নেতৃতে গত ১২ অক্টোবর ইয়াবাপাচারকারী রোহিঙ্গাদের কাছ থেকে আনুমানিক রাত ৩ ঘটিকায় ৩০ হাজার ইয়াবা জোর পূর্বক ছিনিয়ে নেয়। সেন্ডিকেট সদ্যসদের সিদ্ধান্তমতে ইয়াবাগুলো নুরুল আমিনের কাছে জমা রাখে। নুরুল আমিন বাকী সদস্যদের সাতপাচ বুঝিয়ে পুরো ৩০হাজার ইয়াবা নিজেই সরিয়ে ফেলার চেষ্টা করলে সদস্যদের মধ্যে শুরু হয় বাকবিতন্ডা এবং তা সংর্ঘষের রুপ নিচ্ছে বলে জানাগেছে। ইয়াবার ভাগাভাগী নিয়ে হত্যাকান্ড সংগঠিত হওয়ার আশংখাও রয়েছে বলে জানান নাম গোফন রাখার সত্বে এক সদস্য।

অভিযোগের সুত্রমতে আরো জানাযায়, রত্নাপালং ইউনিয়নের পূর্ব চাকবৈঠা করইবনিয়া গ্রামে প্রতিনিয়ত মাদক ও জুয়ার আসর। নুরুল ইসলামের বাড়ীতে রাতের বেলায় এই মাদকের আসর বসে বলে জানান এলাকাবাসী।

নুরুল ইসলাম একাধিকবার পুলিশের হাতে আটক হলেও পুনরায় আবার জড়িয়ে পড়ে মাদক করাবারে। তার সমাজ বিধংসী মাদক কারবার ও পরিবেশনে চাকবৈটা গ্রামের যুব সমাজ প্রায় ধ্বংসের পথে। উখিয়ার চাকবৈটা গ্রামকে মাদকের আগ্রাসন থেকে রক্ষা করতে আইনশৃংখলা বাহিনীর প্রতি জোর দাবী জানিয়েছেন এলাকার সচেতন মহল।

এই বিষয়ে উখিয়া থানা সুত্রে জানাযায়, আমাদের অভিযান অব্যাহত আছে। মাদক কারবারের সাথে জড়িত কেউ রেহাই পাবেনা।

Comments Below
  •  
  •  
  •  

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ
Shares