বুধবার, ১৩ নভেম্বর ২০১৯, ১০:৪৭ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
দৈনিক আলোকিত উখিয়ার অনলাইন পোর্টালে আপনাকে স্বাগতম। আপনার চারপাশে চলমান অনিয়ম দুর্নীতির খবর আমাদের জানান। দেশকে বাচাঁন দেশকে ভালবাসুন

৫৪ বসন্তে শাহরুখ খান

  • সময় শনিবার, ২ নভেম্বর, ২০১৯
  • ৫৪ বার পড়া হয়েছে

বলিউডের সর্বকালের সফল অভিনেতাদের একজন শাহরুখ খান। সেউ বলিউড কিং শাহরুখ খান আজ ২ নভেম্বর পা রাখলেন ৫৪ বছরে।তাজ মুহম্মদ খান আর লতিফ ফাতিমার পরিবারে ১৯৬৫ সালের ২ নভেম্বর জন্ম শাহরুখের। পাঁচ বছর বয়স পর্যন্ত নানির সঙ্গে প্রথমে ম্যাঙ্গালোর, তারপর ব্যাঙ্গালোরে থাকতেন। নানি তার দেখাশোনা করতেন। শাহরুখের নানা ম্যাঙ্গালোর বন্দরের মুখ্য প্রকৌশলী ছিলেন।

স্কুলে পড়ার সময় শাহরুখ হিন্দিতে খুব একটা দক্ষ ছিলেন না। তবে একবার হিন্দি পরীক্ষায় দশে দশ পেয়েছিলেন। পুরষ্কার হিসেবে তার মা সিনেমা দেখাতে নিয়ে গিয়েছিলেন।

দিল্লির হংসরাজ কলেজ থেকে অর্থনীতিতে বি এ পাস করেন শাহরুখ। আর জামিয়া মিলিয়া ইসলামিয়াতে মাস কমিউনিকেশন নিয়ে এম এ পড়তে ভর্তি হন। তবে সেটা আর শেষ করা হয়নি তার।

স্কুলে পড়ার সময় গৌরীর সঙ্গে প্রথম চেনা পরিচিতি শাহরুখের। একটা পার্টিতে দুজনের মধ্যে বেশ অনেকক্ষণ গল্প চলে। তখন থেকেই শুরু শাহরুখ-গৌরীর প্রেম। গৌরী আর শাহরুখের বিয়ে হয় ১৯৯১ সালের ২৫ অক্টোবর।

শাহরুখ খানের প্রথম রোজগার ছিল ৫০ টাকা। গায়ক পঙ্কজ উদাসের একটা কনসার্টে কাজ করে সেই টাকা পেয়েছিলেন। প্রথম রোজগারের টাকা দিয়ে ট্রেনের টিকিট কেটে শাহরুখ আগ্রা গিয়েছিলেন।শাহরুখের প্রথম টেলি-সিরিয়াল শুরু হয় ১৯৮৯ সালে। কর্নেল কাপুরের পরিচালনায় ‘ফৌজি’ নামের সেই ধারাবাহিক খুবই জনপ্রিয় হয়েছিল। সেখানেই প্রথমবার ভারতের দর্শক দেখলেন, পরের কয়েক বছরে স্টার থেকে সুপার স্টার হয়ে ওঠা শাহরুখ খানকে।

রেণুকা সাহানের সঙ্গে ১৯৮৯-৯০ সালে ‘সার্কাস’ সিরিয়ালে কাজ করতে শুরু করেন শাহরুখ। একই বছর প্রথম চলচ্চিত্রে অভিনয় করেন শাহরুখ। সেটি ছিল হেমা মালিনী অভিনীত ‘দিল আসনা হ্যায়’। তবে নায়ক হিসাবে শাহরুখকে প্রথম দেখা যায় ১৯৯২ সালের ২৫ জুন ‘দিওয়ানা’ সিনেমায়।

শাহরুখ খান প্রতিদিন মাত্র পাঁচ ঘণ্টা ঘুমান। তার প্রিয় উক্তি, ‘ঘুমানো মানে জীবন নষ্ট করা।’

Comments Below
  •  
  •  
  •  

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ
Shares