রবিবার, ১৭ নভেম্বর ২০১৯, ১১:০১ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
দৈনিক আলোকিত উখিয়ার অনলাইন পোর্টালে আপনাকে স্বাগতম। আপনার চারপাশে চলমান অনিয়ম দুর্নীতির খবর আমাদের জানান। দেশকে বাচাঁন দেশকে ভালবাসুন

স্থানীয়দের কটুক্তি ও চাকুরিচ্যুত করার অভিযোগ উঠেছে DSK এর আক্তারুজ্জামানের বিরুদ্ধে

  • সময় সোমবার, ১৪ অক্টোবর, ২০১৯
  • ১৩৩ বার পড়া হয়েছে

উখিয়া প্রতিনিধি::
দুস্থ স্বাস্থ্য কেন্দ্র (DSK) কে মনিটরিং অফিসার আক্তারুজ্জামান ভূইঁয়া বিরুদ্ধে এবার স্থানীয় ছেলে/মেয়েদের কটুক্তি ও চাকুরিচ্যুত সহ বিভিন্ন ধরনের হুমকি-ধমকির অভিযোগ উঠেছে। সদ্য চাকুরিচ্যুত বেকার ছেলে/মেয়েরা এ নিয়ে উখিয়া উপজেলা চেয়ারম্যানের নিকট লিখিত দরখাস্ত করেছেন বলে ক্ষতিগ্রস্থরা জানিয়েছেন। তবে বিষয়টি অস্বীকার করেছেন অভিযুক্ত এই কর্মকর্তা।

স্থানীয় চাকুরিচ্যুত এক যুবক লিখিত অভিযোগে জানান, সে দুস্থ স্বাস্থ্য কেন্দ্র (DSK)তে কমিউনিটি মোবিলাইজার পদে চাকরি করতেন। কিন্তু মনিটরিং অফিসারের সাথে বনিবনা না হওয়ার কারনে তাকে ১ মাস পূর্বে বিনা কারনে চাকুরিচ্যুত করেছে।

একই অভিযোগ (DSK)এর আরেক ভলান্টিয়ারের। তিনি বলেন, মনিটরিং অফিসার আক্তারুজ্জামান ভু্ইঁয়া কথায় কথায় স্থানীয় ছেলে/মেয়েদের রোহিঙ্গা হিসেবে সম্মুদন করতেন। কেউ এনিয়ে প্রতিবাদ করলে তাকে অন্যায় ভাবে চাকুরিচ্যুত করে থাকেন। যার প্রমাণ তিনি নিজেও। এছাড়া ও তার বিরুদ্ধে স্থানীয় ছেলে/মেয়েদের বিভিন্ন হুমকি-ধমকির অভিযোগ করেন তিনি।

জেলা সেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক শাহাদৎ হোসেন জুয়েল বলেন, স্থানীয় ছেলে/মেয়েদের অন্যায় ভাবে চাকুরিচ্যুত করার কারনে আমি নিজেও একাধিকবার প্রতিবাদ করেছি। কিন্তু মনিটরিং অফিসার আক্তারুজ্জামান তা কর্ণপাত করেনি। তার ইশারায় নাকি এনজিও দুস্থ স্বাস্থ্য কেন্দ্র (DSK) পরিচালিত হয়। তিনি অভিযুক্ত মনিটরিং অফিসারকে অপসারণের দাবী জানান।

উখিয়া উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী বলেন, রোহিঙ্গার কারনে আমার স্থানীয় লোকজন মারাত্মক ভাবে ক্ষতিগ্রস্থ হয়েছে। তাই চাকুরির ক্ষেত্রেও স্থানীয় ছেলে/মেয়েদের অগ্রাধিকার দিতে হবে। দুস্থ স্বাস্থ্য কেন্দ্র (DSK) বিরুদ্ধে দায়েরকৃত অভিযোগ তদন্ত করে দেখা হচ্ছে।

Comments Below
  •  
  •  
  •  

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ
Shares