সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ০২:৩৩ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
দৈনিক আলোকিত উখিয়ার অনলাইন পোর্টালে আপনাকে স্বাগতম। আপনার চারপাশে চলমান অনিয়ম দুর্নীতির খবর আমাদের জানান। দেশকে বাচাঁন দেশকে ভালবাসুন

ভারত-চীন-জাপান কেউ পাশে নেই, এ বেদনা কোথায় রাখি : মেনন

  • সময় সোমবার, ৩০ সেপ্টেম্বর, ২০১৯
  • ১০১ বার পড়া হয়েছে

আলোকিত ডেস্ক:
ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন চলমান রোহিঙ্গা সংকট সমাধানে প্রতিবেশী দেশ ভারত, চীন, জাপান বাংলাদেশের ‘পাশে নেই’ বলে জানিয়েছেন।

আজ সোমবার (৩০ সেপ্টেম্বর) রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে বাংলাদেশ সাম্যবাদী দল (এম-এল) আয়োজিত গণচীনের ৭০তম বিপ্লব বার্ষিকী উদযাপনের এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

এসময় রাশেদ খান মেনন আরও বলেন, জাতিসংঘে বাংলাদেশ স্থায়ী মিশন ও ওআইসি সেক্রেটারিয়েট যৌথভাবে জাতিসংঘ সদর দফতরে রোহিঙ্গা সমস্যা সমাধানের প্রস্তাব করেছে।

কিন্তু চীন, জাপান ও ভারত কেউ সেই প্রস্তাবের পক্ষে ভোট দেয়নি। অর্থাৎ তারা এই সমস্যা সমাধানে বাংলাদেশের পাশে নেই।

তিনি বলেন, রোহিঙ্গা সমস্যা সমাধানে আমরা চীনকে আমাদের পাশে পেলাম না, আমরা ভারতকে আমাদের পাশে পেলাম না, জাপানকে পাশে পেলাম না। এই বেদনা আমরা কোথায় রাখি?

মেনন বলেন, রোহিঙ্গা সমস্যা আমাদের জাতির জন্য একটি বড় সমস্যা বার্মিজ গণহত্যার হাত থেকে রোহিঙ্গাদের রক্ষা করার জন্য আমরা আমাদের দরজা খুলে দিয়েছিলাম। কিন্তু আজকে এটা আঞ্চলিক নিরাপত্তার জন্য হুমকির কারণ হয়ে দাঁড়িয়েছে।

গতকাল আমরা বারবার দেখলাম যিনি মিয়ানমারের প্রতিনিধি তিনি স্পষ্টই বলে দিলেন, বাংলাদেশের কথাবার্তা শুনতে তারা রাজি না।

মেনন আরো বলেন, আমরা চীনকে অনুকরণ করে রাজনীতি করেছি, তারা বারবারই আমাদের আশাহত করেছে। মুক্তিযুদ্ধে চীন আমাদের পাশে দাঁড়ালো না। তখন আমরা আশাহত হয়েছিলাম। রোহিঙ্গা ইস্যুতেও চীনকে আমরা পাশে পেলাম না। আবারও আশাহত হলাম।

Comments Below
  •  
  •  
  •  

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ
Shares