মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ০৭:৫১ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
দৈনিক আলোকিত উখিয়ার অনলাইন পোর্টালে আপনাকে স্বাগতম। আপনার চারপাশে চলমান অনিয়ম দুর্নীতির খবর আমাদের জানান। দেশকে বাচাঁন দেশকে ভালবাসুন

রাতে ‘হচ্ছে’ ‌ছাত্রদলের কাউন্সিল

  • সময় বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০১৯
  • ৩৯ বার পড়া হয়েছে

সংবাদ বিজ্ঞপ্তি:
নানা আলোচনার পর বিএনপির সহযোগী সংগঠন জাতীয়তাবাদী ছাত্রদলের কাউন্সিল হতে চলেছে বুধবার (১৮ সেপ্টেম্বর) রাতে। সেখানে কাউন্সিলরদের ভোটগ্রহণের পর সাংগঠনিক অভিভাবক ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমান সংগঠনের নতুন সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করবেন বলে জানা গেছে।

নানা আলোচনার পর বিএনপির সহযোগী সংগঠন জাতীয়তাবাদী ছাত্রদলের কাউন্সিল হতে চলেছে বুধবার (১৮ সেপ্টেম্বর) রাতে। সেখানে কাউন্সিলরদের ভোটগ্রহণের পর সাংগঠনিক অভিভাবক ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমান সংগঠনের নতুন সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করবেন বলে জানা গেছে। সন্ধ্যায় ছাত্রদলের বিদায়ী কমিটির দফতর সম্পাদক আব্দুস সাত্তার পাটোয়ারী  এ তথ্য জানান।

সংগঠন সূত্র জানায়, নয়াপল্টনে ছাত্রদলের কেন্দ্রীয় কার্যালয়ের পরিবর্তে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের শাহজানপুরের বাসায় কাউন্সিলের ভোটগ্রহণ করা হবে। এর আগে গত মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) সারাদেশের কাউন্সিলরদের ঢাকায় আসার নির্দেশ দেওয়া হয়। যাদের কাউন্সিলর কার্ড দেওয়া বাকি ছিল সেগুলোও দেওয়া হয় এদিন।

নির্দেশনামায় বুধবার বিকেল ৫টায় নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ে সব কাউন্সিলরকে আসতে বলা হয়। সন্ধ্যা ৭টার দিকে সবাইকে মির্জা আব্বাসের বাসায় যেতে বলা হয়। জানতে চাইলে সাধারণ সম্পাদক প্রার্থী তানজিল হাসান বলেন, আমাদের আব্বাস ভাইয়ের বাসায় যেতে বলা হয়েছে, সেখানে যাচ্ছি।

১৪ সেপ্টেম্বর কাউন্সিল করার জন্য ব্যাপক প্রস্তুতির মধ্যে এক আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত গত ১২ সেপ্টেম্বর একটি আদেশ দেন। ঢাকার জ্যেষ্ঠ সহকারী জজ আদালত সম্মেলনের ওপর স্থগিতাদেশ দিয়েছেন বলে খবর ছড়ানোর পর ছাত্রদলের সম্মেলনের কার্যক্রম থেমে যায়। পরে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘সবার অগোচরেই আদালতের এই স্থগিতাদেশ এসেছে। এখানে সরাসরি সরকারের হস্তক্ষেপ আছে।’

তবে এরপর বিএনপির আইনবিষয়ক সম্পাদক কায়সার কামাল জানান, ছাত্রদলের সম্মেলনের ওপর আদালত স্থগিতাদেশ দেননি। আদালত ছাত্রদলের সম্মেলনে বিএনপির মহাসচিবসহ দলের ১০ জনের কার্যক্রমের ওপর নিষেধাজ্ঞা দিয়েছেন। এই ১০ জনের সম্পৃক্ততা কেন অবৈধ হবে না, সে ব্যাপারে কারণ দর্শাতে বলেছেন আদালত। এই ১০ জনকে নোটিশের বিষয়ে যথাসময়ে প্রয়োজনীয় আইনগত পদক্ষেপ নেওয়া হবে। তারপর মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) ছাত্রদলের নেতারা বৈঠক করে তারেক রহমানকে সংগঠনের অভিভাবক ও ছাত্রদলের সব বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতা দেন।

সংগঠন সূত্রে জানা গেছে, রাতে কাউন্সিলরদের ভোটগ্রহণের পর তারেক রহমান ছাত্রদলের নতুন সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করবেন।

Comments Below
  •  
  •  
  •  

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ
Shares