মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ০৮:২৩ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
দৈনিক আলোকিত উখিয়ার অনলাইন পোর্টালে আপনাকে স্বাগতম। আপনার চারপাশে চলমান অনিয়ম দুর্নীতির খবর আমাদের জানান। দেশকে বাচাঁন দেশকে ভালবাসুন

পলাশবাড়ী নতুন পৌর নির্বাচন হালচাল মেয়র পদে নৌকা মার্কা নিয়ে অনেক নেতারায় আসা বাদী

  • সময় বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০১৯
  • ৫২ বার পড়া হয়েছে

মোঃরবিউল ইসলাম রংপুর প্রতিধিনি

গাইবান্ধা জেলার পলাশবাড়ী পৌর এলাকা ওয়ার্ড গুলোর নির্ধারিত সরকারি গ্রেজেড হয়নি। এ গ্রেজেড হওয়ার পর নির্বাচন কমিশন হতে ভোটার তালিকা প্রনয়ন পূর্বক কমিশনকে অবহিত করার পর কমিশনের সিদ্ধান্ত মোতাবেক সময়ে নির্বাচন হবে অনুষ্ঠিত হবে। এখনো পলাশবাড়ী পৌর নির্বাচন নিয়ে কোনো দলই এখনও প্রার্থীতার ব্যাপারে চুড়ান্ত ঘোষণা দেয়নি। ফলে বিভিন্ন দলের একাধিক প্রার্থী এখন মাঠে। প্রচার প্রচারণার মাধ্যমে দলে প্রভাব বিস্তারেও চেষ্টা করছেন কেউ কেউ। দলীয় মনোনয়ন প্রত্যাশী প্রার্থীরা সর্বস্তরের মানুষের নিকট দোয়া ও সমর্থন কামনা করছেন।

উপজেলা নির্বাচন অফিসার শাহানুর আলম জানান,গ্রেজেড হওয়ার পর উপজেলা নির্বাচন কমিশন কর্তৃক ৯ টি ওয়ার্ডে ভোটার তালিকা নিধারণ ও প্রনয়ন করতে ৬ মাসের মতো সময় লাগবে এরপর কমিশন কর্তৃক যে কোন সময়ে নির্বাচনের তফসিল করা ঘোষণা হতে পারে । তিনি আরো জানান ,জেলা পরিষদ সদস্য হিসাবে দায়িত্বে থাকলে পৌর নির্বাচনে মেয়র প্রার্থী হতে গেলে জেলা পরিষদের সদস্য পদ হতে পদত্যাগ করতে হবে।
এদিকে পৌর নির্বাচনে সম্ভব্য প্রার্থীরা হাট বাজার, মাঠ ঘাট, পাড়া মহল্লা পেড়িয়ে সর্বসাধারণ ভোটারদের বাড়ীতে বাড়ীতে ঘরে ঘরে ঢুকে পড়ছেন। প্রার্থীরা করছেন উঠান বৈঠক ও গণসংযোগ। নতুন পুরাতন অনেকমূখ তারা পৌর এলাকার সকল স্থানে ছড়িয়ে ছিটিয়ে রাতে দিনে গণসংযোগ ও উঠান বৈঠক চালিয়ে যাচ্ছেন।

নবগঠিত পলাশবাড়ী পৌর নির্বাচনে আওয়ামীলীগের দলীয় মনোনয়ন প্রত্যাশী মেয়র প্রার্থী হিসেবে উল্লেখ্যযোগ্য প্রার্থীরা হলেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবু বক্কর প্রধান ,সহ সভাপতি শহিদুল ইসলাম বাদশা ,সাধারণ সম্পাদক উপাধ্যক্ষ শামিকুল ইসলাম লিপন ,যুগ্ম সাধারণ সম্পাদক ও গাইবান্ধা জেলা পরিষদ সদস্য বিশিষ্ট পরিবহন ব্যবসায়ি জাহাঙ্গীর আলম বাবু ,যুগ্ন সাধারণ সম্পাদক ও পৌরসভা বাস্তবায়ন কমিটির সাধারন সম্পাদক শ্রমিকনেতা গোলাম সারোয়ার প্রধান বিপ্লব, স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ও তরুণ সমাজ সেবক আব্দুল্লাহেল কাফি মন্ডল,ছাত্রলীগ ও জাতীয়পার্টি নেতাখ্যাত সাবেক ইউপি চেয়ারম্যান হাবিবুর রহমান ইসলাম সহ আরো কয়েকজন দলীয় মনোনয়ন প্রত্যাশী হিসাবে দলীয় মনোনয়ন সংগ্রহ করার সম্ভবনা রয়েছে।

নির্বাচনী মাঠে ক্ষমতাসীন দলের দলীয় মনোনয়ন প্রত্যাশী হিসাবে ব্যাপকভাবে গণসংযোগ ও উঠান বৈঠক চালিয়ে যাচ্ছেন উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও গাইবান্ধা জেলা পরিষদ সদস্য বিশিষ্ট পরিবহন ব্যবসায়ি জাহাঙ্গীর আলম বাবু উপজেলা আওয়ামীলীগের ,যুগ্ন সাধারণ সম্পাদক ও পৌরসভা বাস্তবায়ন কমিটির সাধারন সম্পাদক শ্রমিকনেতা গোলাম সারোয়ার প্রধান বিপ্লব, স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ও তরুণ সমাজ সেবক আব্দুল্লাহেল কাফি মন্ডল,ছাত্রলীগ ও জাতীয়পার্টি নেতাখ্যাত সাবেক ইউপি চেয়ারম্যান হাবিবুর রহমান ইসলাম তবে দলীয় মনোনয়ন প্রত্যাশী অপর প্রার্থীরা এখনো তেমন জোড়ালোভাবে প্রচার প্রচারণা করেছন না ।

যারা এ পর্যন্ত মাঠে নেমেছেন তারা সব প্রার্থীরাই অনিয়ম দুর্নীতি , মাদক সন্ত্রাসমুক্ত এবং জনবান্ধব উন্নয়নমূখী,জনসেবা জনগণের দৌড় গোড়ায় পৌছে দেওয়াসহ প্রথমশ্রেনীর পৌরসভা হিসাবে গড়ে তোলার অঙ্গীকারের পাশাপাশি নানামুখী উন্নয়নের ঘোষণা দিচ্ছেন। তারা সেবার মান বাড়ানোর নানা পরিকল্পনার কথা ও বলছেন এবং এজন্য সর্বস্তরের মানুষের নিকট দোয়া ও সমর্থন কামনা করছেন। ক্ষমতাসীন দল ছাড়াও অন্যান্য দলের প্রার্থীরা এ নির্বাচনী প্রচার প্রচারণা চালিয়ে যাচ্ছে যাদের অধিকাংশ কাউন্সিলর প্রার্থী মেয়র পদে মনোনয়ন প্রত্যাশীর সংখ্যা কম। তবে ক্ষমতাসীন দলের দলীয় প্রার্থী হিসাবে মনোনয়ন না পেলেও একাধিক বিদ্রোহী প্রার্থী হওয়ার সম্ভবণা রয়েছে।

Comments Below
  •  
  •  
  •  

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ
Shares