বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ০২:৩৯ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
রোহিঙ্গা শিবিরে বন্ধ হলো  ৪১ এনজিও’র কার্যক্রম! নিষিদ্ধ ঘোষিত এনজিওগুলোর মধ্যে রয়েছে: ফ্রেন্ডশিপ, এনজিও ফোরাম ফর পাবলিক হেলথ, আল মারকাজুল ইসলাম, স্মল কাইন্ডনেস বাংলাদেশ, ঢাকা আহ্‌ছানিয়া মিশন, গ্রামীণ কল্যাণ, অগ্রযাত্রা, নেটওয়ার্ক ফর ইউনিভার্সাল সার্ভিসেস অ্যান্ড রুরাল অ্যাডভান্সমেন্ট, আল্লামা আবুল খায়ের ফাউন্ডেশন, ঘরনী, ইউনাইটেড সোশ্যাল অ্যাডভান্সমেন্ট, পালস, মুক্তি, বুরো-বাংলাদেশ, এসএআর, আসিয়াব, এসিএলএবি, এসডব্লিউএবি, ন্যাকম, এফডিএসআর, জমজম বাংলাদেশ, আমান, ওব্যাট হেলপার্স, হেল্প কক্সবাজার, শাহবাগ জামেয়া মাদানিয়া কাসিমুল উলুম অরফানেজ, ডেভেলপমেন্ট ইনস্টিটিউট ফর সোশ্যাল অ্যান্ড হিউম্যান অ্যাফেয়ার্স, লিডার্স, লোকাল এডুকেশন অ্যান্ড ইকোনমিক ডেভেলপমেন্ট অর্গানাইজেশন, অ্যাসোসিয়েশন অব জোনাল অ্যাপ্রোচ ডেভেলপমেন্ট, হিউম্যান এইড অ্যান্ড রিলিফ অর্গানাইজেশন, বাংলাদেশ খেলাফত যুব মজলিশ, হোপ ফাউন্ডেশন, ক্যাপ আনামুর, টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্স ইনকরপোরেশন, গরীব, এতিম ট্রাস্ট ফাউন্ডেশনসহ কয়েকটি এনজিও।

বুধবার মাঠে নামছে আর্জেন্টিনা-ব্রাজিল

  • সময় মঙ্গলবার, ১০ সেপ্টেম্বর, ২০১৯
  • ১৮ বার পড়া হয়েছে
  •  
  •  
  •  
  •  

আলোকিত ডেস্কঃ
বিশ্ব ফুটবলের দুই ফেভারিট ব্রাজিল ও আর্জেন্টিনা বুধবার (১১ সেপ্টেম্বর) আলাদা ম্যাচে মাঠে নামছে। টেক্সাসের আলামডোমে’তে আর্জেন্টিনার প্রতিপক্ষ মেক্সিকো। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সকাল ৮টায়। একই দিন পেরুরো মুখোমুখি হবে ব্রাজিল। লস এঞ্জেলসে এই ম্যাচটি শুরু হবে সকাল ৯টায়।যারা মেসি ভক্ত তাদের জন্য দুঃসংবাদ। নিষেধাজ্ঞার বেড়াজাল থাকায় মেক্সিকোর বিপক্ষে এই ম্যাচেও মাঠে নামতে পারবেন না এলএমটেন। কিন্তু যারা আর্জেন্টাইন ফুটবল ভালোবাসেন, তারা নড়েচড়ে বসতে পারেন। কেননা এই ম্যাচেও নিরীক্ষা চালাবেন স্ক্যালোনি। মাঠে নামাবেন একবারেই তরুণ একটা দল।

২০১৪ বিশ্বকাপের পর থেকে একটা অস্থিরতার মধ্য দিয়ে যাচ্ছে আলবিসেলেস্তে ফুটবল। যার চড়া মূল্য দিতে হয় রাশিয়া বিশ্বকাপে। মেসি পরবর্তী প্রজন্মে কারা ধরবেন দেশটির ফুটবলের হাল, তা নিয়ে গলদঘর্ম ম্যানেজমেন্ট। তাই বিশ্বসেরা ফুটবলারের নিষেধাজ্ঞা তাদের জন্য এক অর্থে শাপেবর। সেই সঙ্গে ডি মারিয়া ও অ্যাগুয়েরোদের অনুপস্থিতি নতুনদের সুযোগ করে দিচ্ছে প্রমাণের।

অবশ্য তরুণরা যে খুব একটা খারাপ করছে তা নয়। কদিন আগে চিলির বিপক্ষে এই দল নিয়েই ড্র করেছে স্ক্যলোনি। তাই এবার মেক্সিোকো চ্যালেঞ্জটা বেশ সানন্দেই গ্রহণ করছেন এই মাস্টার মাইন্ড। সামনের বছর নামতে হবে বিশ্বকাপ বাছাইয়ে। তার আগেই আলবিসেলেস্তেদের সর্বোচ্চ প্রস্তুতির চেষ্টা।
ফিফা ফ্রেন্ডলিগুলোকে মেক্সিকো’ও নিয়েছে নিজেদের গুছিয়ে নেবার মঞ্চ হিসেবে। তাই দল নিয়ে তাদেরও চলছে কাঁটাছেড়া। গেল ম্যাচে যুক্তরাষ্ট্রের বিপক্ষে জয় তুলে নিয়েছে এল ট্রাইরা। যে আত্মবিশ্বাসকে পুঁজি করে আর্জেন্টিনাকে হারিয়ে দিতে চায় হার্নান্দেসরা।

এদিকে, ফিফা ফ্রেন্ডলির আরেক হাইভোল্টেজ ম্যাচে পেরুর বিপক্ষে মাঠে নামবে ব্রাজিল। কোপা আমেরিকার ফাইনালের পর আবারো মুখোমুখি হচ্ছে দু-দল। যেখানে ম্যাচটা পেরু প্রতিশোধের মঞ্চ হিসেবে নিলেও, তিতে আভাস দিয়েছেন কাঁটাছেড়ার।যদিও পরিসংখ্যানের পাতায় সেলেসাওদের তুলনায় বেশ পিছিয়ে হোয়াইট এন্ড রেডরা। দু-দলের মুখোমুখি ৪৬ দেখায় ৩৩ জয় আছে ব্রাজিলের। তবে জয় পরাজয় ছাপিয়ে ব্রাজিলিয়ান কোচ বেশি গুরুত্ব দিচ্ছেন দল গোছানোর দিকে। আর তাই এই ম্যাচে এক নেইমার ছাড়া আর কোন সেলেকাও সুপারস্টার না থাকার সম্ভাবনাই বেশি।

Comments Below
  •  
  •  
  •  
  •  

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ