বুধবার, ২৬ ফেব্রুয়ারী ২০২০, ০১:০৬ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
দৈনিক আলোকিত উখিয়ার অনলাইন পোর্টালে আপনাকে স্বাগতম। আপনার চারপাশে চলমান অনিয়ম দুর্নীতির খবর আমাদের জানান। দেশকে বাচাঁন দেশকে ভালবাসুন

পরমাণু অস্ত্র বানাচ্ছিল ইরান, দাবি নেতানিয়াহুর

  • সময় মঙ্গলবার, ১০ সেপ্টেম্বর, ২০১৯
  • ৬৩ বার পড়া হয়েছে

আলোকিত ডেস্কঃ
গোপন স্থাপনায় পরমাণু অস্ত্র বানাচ্ছিল ইরান- এমনটাই দাবি করেছেন ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু। তার দাবি ইসরাইলি গুপ্তচরেরা তা জেনে ফেলার পর তেহরান ওই স্থাপনা ধ্বংস করে ফেলেছে।

সোমবার (৯ সেপ্টেম্বর) নেতানিয়াহু জানান, ইরানের মধ্য আবাদেহে একটি পারমানবিক স্থাপনা তৈরি করেছিল ইরান।
তার বক্তব্যের সমর্থনে কোন বিবরণ প্রকাশ না করলেও দুটি স্যাটেলাইট ফটো দেখিয়েছেন তিনি। যার প্রথম ছবি এই বছরের মার্চে নেয়া, যেখানে অক্ষত কিছু স্থাপনা দেখা যায়। দ্বিতীয়টি আগস্টে নেয়া, যেখানে ওই স্থাপনাগুলোর ধ্বংসাবশেষ দেখা যায়।

এদিকে ইসলামী প্রজাতন্ত্র ইরানের পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মাদ জাওয়াদ জারিফ বলেছেন, পরমাণু অস্ত্রের প্রকৃত মজুদকারী ইহুদিবাদী ইসরাইল মিথ্যাবাদী রাখালের মতো ইরানের বিরুদ্ধে পরমাণু অস্ত্র তৈরির অভিযোগ করছে।
নেতানিয়াহুর অভিযোগ সরাসরি প্রত্যাখ্যান করে জারিফ এক টুইটে লিখেছেন, নেতানিয়াহু মিথ্যাবাদী রাখালের মতো ভাল্লুক, ভাল্লুক বলে চিৎকার করছে।

তিনি তার টুইটে ১৯৯৬ সালের ৬ অক্টোবর ব্রিটিশ পত্রিকা দ্য সানডে টাইমসে’র প্রচ্ছদ যুক্ত করেছেন যেখানে ইসরাইলের গোপন পরমাণু অস্ত্রের বিষয়ে বিস্তারিত প্রতিবেদন রয়েছে।জারিফ তার টুইটে আরও লিখেছেন, নেতানিয়াহু ও বি-টিম কেবলই যুদ্ধ চায়, তাদের কাছে নিরাপরাধ মানুষের রক্ত ও সাত ট্রিলিয়ন ডলারের কোনো গুরুত্ব নেই।

Comments Below
  •  
  •  
  •  

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ
Shares