বুধবার, ২৬ ফেব্রুয়ারী ২০২০, ১২:৫৯ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
দৈনিক আলোকিত উখিয়ার অনলাইন পোর্টালে আপনাকে স্বাগতম। আপনার চারপাশে চলমান অনিয়ম দুর্নীতির খবর আমাদের জানান। দেশকে বাচাঁন দেশকে ভালবাসুন

পালংখালীর চৌখালী পাহাড়ে তাবলীগের ছদ্মবেশী কামালের মাদকের আস্তানাঃ অভিযান জরুরী

  • সময় রবিবার, ৮ সেপ্টেম্বর, ২০১৯
  • ১২৮ বার পড়া হয়েছে

ফলোআপ

আলোকিত ক্রাইম প্রতিবেদকঃ

উখিয়ার পালংখালীতে প্রতিনিয়ত বাড়ছে মাদক কারবারী তৈরী হচ্ছে নিত্যনতুন সেন্ডিকেট। আইনশৃংখলা বাহিনীর অভিযানে মাদক কারবারীদের দৌরাত্ম কমে যাওয়ার বদৌলতে নিত্য নতুন কৌশল বদলিয়ে বাড়ছে দিনদিন। পালংখালী ইউনিয়নকে মাদক মুক্ত করতে আইনশৃংখলা বাহিনীকে আরো অভিযান জোরদার করার দাবী জানিয়েছেন এলাকার সুশিল সমাজ।

পালংখালী ইউনিয়নের মৃত ফজল করিমের পুত্র কামাল হোসন তাবলীগের ছদ্মবেশে মাদক কারবার করে বলে অভিযোগ পাওয়া গেছে। লোক দেখানো  মুরগী ব্যবসার আড়ালে কামাল হোসন একজন ইয়াবার গড ফাদার বলে জানান অনেকে। অভিযোগ মতে, পালংখালীর পশ্চিম দিকে চৌখালী ইয়াবা মামলার পালাতক আসামীদের আশ্রয় স্থল। টেকনাফ থেকেও অনেক ইয়াবা কারবারী ঐ এলাকায় স্থান নিয়েছে বলে জানান। কামাল হোসন ঐ এলাকার বাসিন্দা হওয়ায় তাদের সাথে সখ্যতা গড়ে তুলে হয়ে গেছে মাদক সম্রাজ্যের অধিপতি।

এলাকাবাসীর মতে, পালংখালী বাজারে মুরগীর ব্যবসা করে স্বাভাবিক জীবন চলছিল কামালের। কিন্তু ভাগ্য দোষে কামালের একছেলে অবৈধ ভাবে মালয়েশিয়া গমন করলে সে বেশী থাকতে পারেনি। কামাল তার ছেলেকে মালয়েশিয়া থেকে আনতে সহায় সম্পত্তি বিক্রি করে পালংখালীর চৌখালী পাহাড়ে বসতি গড়ে। ভাগ্যের পরিবর্তন ঘটে কামালের। চৌখালী পাহাড়ে গড়ে উটা মাদক সম্রাজ্যের একছত্র অধিপতি এখন কামাল। তার  নেতৃত্বে গড়ে  উঠে বিশাল সেন্ডিকেট। বেশ নেয় তাবলীগের। মাথায় টুপি গায়ে সাধা পাঞ্জাবী পড়ে দেশের বিভিন্ন স্থানে পাচার করে ইয়াবা। চৌখালী পাহাড়ের  ডন কামাল পালংখালী বাজারে ইয়াকুব মার্কটে বিলাসবহুল দোকান দিয়ে বসে সকল ব্যবসার লেনদেন করে।

আরো জানাযায়, কামালে ঘরে সিলেটি এক মহিলার  আনাগোনা আছে প্রতিনিয়ত। সে মহিলা একজন ইয়াবা পাচারকারী । কামাল মহিলাটিকে ব্যবহার করে ইয়াবা পাচার করে বলে জানান এলাকাবাসী। তবে কামাল হোসেন জানান, মহিলাটি তার বোনের জামাই মোঃ আমিনের বাড়িতে আসে। মোঃ আমিনও একজন ইয়াবা কারবারী। চৌখালী পাহাড়ে অভিযান করে মাদকের আস্তানা ভেঙ্গে দেওয়ার দাবী উঠেছে পালংখালী ইউনিয়নের সুশিল সমাজে।   এই বিষয়ে উখিয়া থানা অফিসার ইনচার্জ আবুল মনসুর বলেন ইয়াবার লেনদেন কারি যে হোক কাউকে ছাড় দেওয়া হবে না।

Comments Below
  •  
  •  
  •  

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ
Shares