বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ০৮:৩৬ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
রোহিঙ্গা শিবিরে বন্ধ হলো  ৪১ এনজিও’র কার্যক্রম! নিষিদ্ধ ঘোষিত এনজিওগুলোর মধ্যে রয়েছে: ফ্রেন্ডশিপ, এনজিও ফোরাম ফর পাবলিক হেলথ, আল মারকাজুল ইসলাম, স্মল কাইন্ডনেস বাংলাদেশ, ঢাকা আহ্‌ছানিয়া মিশন, গ্রামীণ কল্যাণ, অগ্রযাত্রা, নেটওয়ার্ক ফর ইউনিভার্সাল সার্ভিসেস অ্যান্ড রুরাল অ্যাডভান্সমেন্ট, আল্লামা আবুল খায়ের ফাউন্ডেশন, ঘরনী, ইউনাইটেড সোশ্যাল অ্যাডভান্সমেন্ট, পালস, মুক্তি, বুরো-বাংলাদেশ, এসএআর, আসিয়াব, এসিএলএবি, এসডব্লিউএবি, ন্যাকম, এফডিএসআর, জমজম বাংলাদেশ, আমান, ওব্যাট হেলপার্স, হেল্প কক্সবাজার, শাহবাগ জামেয়া মাদানিয়া কাসিমুল উলুম অরফানেজ, ডেভেলপমেন্ট ইনস্টিটিউট ফর সোশ্যাল অ্যান্ড হিউম্যান অ্যাফেয়ার্স, লিডার্স, লোকাল এডুকেশন অ্যান্ড ইকোনমিক ডেভেলপমেন্ট অর্গানাইজেশন, অ্যাসোসিয়েশন অব জোনাল অ্যাপ্রোচ ডেভেলপমেন্ট, হিউম্যান এইড অ্যান্ড রিলিফ অর্গানাইজেশন, বাংলাদেশ খেলাফত যুব মজলিশ, হোপ ফাউন্ডেশন, ক্যাপ আনামুর, টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্স ইনকরপোরেশন, গরীব, এতিম ট্রাস্ট ফাউন্ডেশনসহ কয়েকটি এনজিও।

কক্সবাজার রোহিঙ্গা ক্যাম্প থেকে তিন ক্যাম্প ইনচার্জ (সিআইসি) প্রত্যাহার

  • সময় সোমবার, ২ সেপ্টেম্বর, ২০১৯
  • ৭৪ বার পড়া হয়েছে
  •  
  •  
  •  
  •  

শাকুর মাহমুদ চৌধুরী, উখিয়াঃ

শরনার্থী ত্রান ও প্রত্যাবাসন কমিশনার (আরআরআরসি) মোহাম্মদ আবুল কালাম এনডিসি (অতিরিক্ত সচিব-৪১৮৩) কে জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) হিসাবে বদলী করে বস্ত্র মন্ত্রণালয়য়ে তাঁর চাকুরী ন্যাস্ত করা হয়েছে। মোহাম্মদ আবুল কালাম এনডিসি (অতিরিক্ত সচিব) কে আগামী ৫ সেপ্টেম্বরের মধ্য নতুন কর্মস্থলে যোগ দিতে প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে। নতুবা একইদিন অপরাহ্ন হতে তিনি স্টেন্ড রিলিজ হিসাবে গণ্য হয়ে আপনাআপনি কর্মস্থল হতে অবমুক্ত হবেন বলে ধরে নেয়া হবে। জনপ্রশাসন মন্ত্রণালয়ের উর্ধ্বতন নিয়োগ-১ অধিশাখার উপসচিব মুহাম্মদ আবদুল লতিফ কর্তৃক সোমবার ২ সেপ্টেম্বর স্বাক্ষরিত ৫৪৯ নম্বর স্মারকে এক প্রজ্ঞাপন জারির মাধমে তাঁকে ওএসডি করে এ বদলী করা হয়। অপরদিকে, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের পরিচালক (যুগ্ম সচিব) মোঃ মাহবুব আলম তালুকদার (৬২৮৪)কে শরনার্থী ত্রান ও প্রত্যাবাসন কমিশনার হিসাবে নিয়োগ দেয়া হয়েছে। একইভাবে মোঃ মাহবুব আলম তালুকদার’কে আগামী ৫ সেপ্টেম্বরের মধ্যে নতুন কর্মস্থলে যোগ দিতে বলা হয়েছে। জনপ্রশাসন মন্ত্রণালয়ের উর্ধ্বতন নিয়োগ-১ অধিশাখার উপসচিব মুহাম্মদ আবদুল লতিফ কর্তৃক সোমবার ২ সেপ্টেম্বর স্বাক্ষরিত ৭০৪ নম্বর স্মারকে এক প্রজ্ঞাপন জারির মাধমে মোঃ মাহবুব আলম তালুকদারকে এ নিয়োগ প্রদান করা হয়।

এছাড়া একইদিন রোহিঙ্গা শরনার্থী ক্যাম্পের আরো দু’জন ক্যাম্প ইনচার্জকে বদলী করা হয়। তারা হলেন -উখিয়ার কুতুপালং ৪ ও ৫ নম্বর ক্যাম্পের ইনচার্জ শামিমুল হক পাভেল (উপসচিব-১৫৮১০) এবং টেকনাফের নয়াপাড়া ১৪ ও ১৫ নম্বর ক্যাম্পের ইনচার্জ আবদুল ওয়াহাব রাশেদ (সিনিয়র সহকারী সচিব-১৬২৩৫)। জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রেষন-১ অধিশাখার উপসচিব মুহাম্মদ আবদুল লতিফ কর্তৃক গত ১ সেপ্টেম্বর স্বাক্ষরিত ৭০১ এবং ৭০২ নম্বর স্মারকে এ পৃথক দু’টি বদলী প্রজ্ঞাপন জারির মাধমে এ বদলী করা হয়। শামিমুল হক পাভেল’কে বাণিজ্য মন্ত্রণালয়ের একটি রপ্তানি প্রকল্পের উপ পরিচালক এবং আবদুল ওয়াহাব রাশেদ’কে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের উপ আনুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর আওতাধীন মৌলিক স্বাক্ষরতা প্রকল্পের উপ পরিচালক হিসাবে বদলী করা হয়ছে। বদলীকৃত সিআইসি শামিমুল হক পাভেলের বিরুদ্ধে গত ২৫ আগস্ট অনুষ্ঠিত রোহিঙ্গা শরনার্থী সমাবেশের অনুমতি দেয়ার অভিযোগ সহ বিভিন্ন অভিযোগ উঠেছে। একইদিন বিতর্কিত এসিআইসি মোহাম্মদ জাহাঙ্গীর আলমকেও বদলী করা হয়েছে। এনিয়ে মোট ৪ জন কর্মকর্তাকে বদলি করা হলো। প্রসঙ্গত, গত নভেম্বর মাসে ও গত ২২ আগস্ট পর পর দু’বার মিয়ানমারে রোহিঙ্গা শরনার্থী প্রত্যাবাসনের চরম ব্যর্থতা ও গত ২৫ আগস্ট রোহিঙ্গা শরনার্থীদের মহাসমাবেশ করার বিষয়ে তুমুল বিতর্কের মধ্যে পড়েন এসব কর্মকর্তা।

Comments Below
  •  
  •  
  •  
  •  

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ