বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ০৮:৩৬ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
রোহিঙ্গা শিবিরে বন্ধ হলো  ৪১ এনজিও’র কার্যক্রম! নিষিদ্ধ ঘোষিত এনজিওগুলোর মধ্যে রয়েছে: ফ্রেন্ডশিপ, এনজিও ফোরাম ফর পাবলিক হেলথ, আল মারকাজুল ইসলাম, স্মল কাইন্ডনেস বাংলাদেশ, ঢাকা আহ্‌ছানিয়া মিশন, গ্রামীণ কল্যাণ, অগ্রযাত্রা, নেটওয়ার্ক ফর ইউনিভার্সাল সার্ভিসেস অ্যান্ড রুরাল অ্যাডভান্সমেন্ট, আল্লামা আবুল খায়ের ফাউন্ডেশন, ঘরনী, ইউনাইটেড সোশ্যাল অ্যাডভান্সমেন্ট, পালস, মুক্তি, বুরো-বাংলাদেশ, এসএআর, আসিয়াব, এসিএলএবি, এসডব্লিউএবি, ন্যাকম, এফডিএসআর, জমজম বাংলাদেশ, আমান, ওব্যাট হেলপার্স, হেল্প কক্সবাজার, শাহবাগ জামেয়া মাদানিয়া কাসিমুল উলুম অরফানেজ, ডেভেলপমেন্ট ইনস্টিটিউট ফর সোশ্যাল অ্যান্ড হিউম্যান অ্যাফেয়ার্স, লিডার্স, লোকাল এডুকেশন অ্যান্ড ইকোনমিক ডেভেলপমেন্ট অর্গানাইজেশন, অ্যাসোসিয়েশন অব জোনাল অ্যাপ্রোচ ডেভেলপমেন্ট, হিউম্যান এইড অ্যান্ড রিলিফ অর্গানাইজেশন, বাংলাদেশ খেলাফত যুব মজলিশ, হোপ ফাউন্ডেশন, ক্যাপ আনামুর, টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্স ইনকরপোরেশন, গরীব, এতিম ট্রাস্ট ফাউন্ডেশনসহ কয়েকটি এনজিও।

লামায় ভাড়াটিয়া সন্ত্রাসী দিয়ে কুতুবউদ্দিনের বাগানে হামলার অভিযোগ

  • সময় সোমবার, ২৬ আগস্ট, ২০১৯
  • ৬২ বার পড়া হয়েছে
  • 2
  •  
  •  
  •  
    2
    Shares

আবদুর রহমান আলীকদম প্রতিনিধি (বান্দরবান)ঃবান্দরবানের লামা উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের বাসিন্দা কুতুব উদ্দীনের দীর্ঘদিনের কষ্টে অজিত জায়গায় আজিম এগ্রো লিমিটেড লোকজন দখলের পায়তারা করছে বলে অভিযোগ পাওয়া গেছে।

সরে জমিন ঘুরে দেখা গেছে,মশা মাছি ও পাহাড়ে ম্যালেরিয়ার সাথে যুদ্ধ করে তিল তিল করে এ জায়গা আবাদ করেছেন কুতুব উদ্দীন। দীঘ দিনের জায়গা উড়ে এসে জোরে বসতে কিছু বহিরাগতরা বাগান দখলের জন্য ভাড়াটিয়া সন্ত্রাসীদের দিয়ে দফায় দফায় হামলা ও ভাংচুরের অভিযোগ উঠেছে কুতুব উদ্দীন ও স্থানীয়রা জানায়।

আজিম এগ্রো লিমিটেডের ম্যানাজার মি. স্বপন জানিয়েছেন,
তাদের মালিক ক্রয় সুত্র মালিক জনক সিরাজুল ইসলাম নিকট থেকে নিয়েছেন। এদিকে,স্থানীয়দের সাথে আলাপকালে তারা জানায়,
উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের ২নং ওয়ার্ডের মেম্বার কুতুব উদ্দিনের বিরুদ্ধে মিথ্যা তথ্য দিয়ে ঘোলা পানিতে মাছ শিকার পাশ তারা করছেন একটি গ্রুপের লোকজন।সন্ত্রাসী আগ্রাসনে বনায়ন, মৎস্য চাষ ও ফলজ বাগান সৃজন করা অসম্ভব হয়ে পড়েছে। সে ভয়ভীতি ও প্রাণনাশের হুমকি দিয়ে ৪০ বছরের জায়গা দখলের জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছে। বর্তমানে এলাকায় বাগান মালিক ও স্থানীয় লোকজনের কাছে আতংকের অপর নাম আজিম গ্রুপের নাম।

এব্যপারে ফাঁসিয়াখালী ইউনিয়নের কুরুপপাতা ঝিরি এলাকায় আজিম এগ্রো লিঃ এর কেয়ারটেকার নজির আহমদ (৫৫) বলেন, ২০১৬ সালে আজিম এগ্রো লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক মো. ফয়জুর আজিম জনৈক সিরাজুল ইসলাম ও ফয়জুন নেছা সিরাজ সহ আরো দুইজন হতে উক্ত বাগান ক্রয় সূত্রে মালিক হন।

স্থানীয় ইউপি চেয়ারম্যান জাকের হোসেন মজুমদার বলেন, কুতুব উদ্দিনকে মেম্বার থেকে বহিস্কৃত করেছে স্থানীয় সরকার মন্ত্রণালয় মামলা জনিত কারনে।

লামা থানা পুলিশের অফিসার ইনচার্জ অপ্পেলা রাজু নাহা বলেন, ভুক্তভোগীরা অভিযোগ করলে ব্যবস্থা গ্রহণ করা হবে। কোন সন্ত্রাসী কার্যক্রমের খবর আসলে থানা পুলিশ অবশ্যই শক্ত হাতে প্রতিহত করবে।

Comments Below
  •  
    2
    Shares
  • 2
  •  
  •  

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ